Corona Outbreak: একদিনে ১৩ শতাংশ বাড়ল সংক্রমণ! মৃত্যু বেড়ে ৪৬০

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 10, 2021 | 1:26 PM

India Corona Cases: গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন।

Corona Outbreak: একদিনে ১৩ শতাংশ বাড়ল সংক্রমণ! মৃত্যু বেড়ে ৪৬০
গত দু'দিন ধরে স্থিতিশীল রয়েছে সংক্রমণ (প্রতীকী ছবি)

Follow Us

নয়া দিল্লি: কখনও বাড়ছে, কখনও বা কমছে দেশের করোনা গ্রাফ। কখনও বেশি উর্ধমুখী হয়েছ, কখনও আবার গ্রাফ হয়েছে নিম্নগামী। তবে বেশ কিছুদিন ধরেই ১৫ হাজারের নীচেই রয়েছে দেশের করোনা (Corona)চিত্র।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১০ হাজার ১২৬ জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা সামান্য বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৯৬১ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৪৬ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়ে গিয়েছিল মৃত্যুর সংখ্যা। যথেষ্ঠ আতঙ্ক বাড়িয়েছিল গোটা দেশে। এদিকে, ওঠা-নামা করছে দেশের মৃত্যুর গ্রাফ। গতকালের তুলনায় একদিনে মৃত্যু বেড়ে হয়েছে ৪৬০ জন।

তবে এই মুহুর্তে দেশে একদিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯৫৫। যা কিছুদিন আগে পর্যন্ত উর্ধ্বমুখী ছিল। গত ২৪ গণ্টা মিলিয়ে দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৯ হাজার ৬৮৩।

এখনও সক্রমণের নিরিখে কেরলে(Kerala) সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার ৪০৯ জন। মৃত্যু হয়েছে ৩৮৪ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৯৮২ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ২৭ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯৩ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১০ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬০০ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ৩ জনের।

এদিকে এই রাজ্যে একদিনের সংক্রমণ গতকাল কিছুটা কমেছিল। তা দেখে অনেকেই স্বস্তি পেয়েছিলেন। কিন্তু গতকাল করোনা পরীক্ষাও কিছুটা কম হয়েছিল। আজ ফের গতকালের তুলনায় বেড়েছে করোনা পরীক্ষা। আর তার সঙ্গে লাফিয়ে বেড়েছে দৈনিক সংক্রমণও। স্বাস্থ্য দফতর প্রকাশিত সর্বশেষ বুলেটিন অনুযায়ী, সোমবার সকাল ৯ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৮ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। পজিটিভিটি রেট ২.১২ শতাংশ।

রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরে যান ৭৭৪ জন। সোমবার সেই সংখ্যা কমে দাঁড়িয়েছিল ৬৫৭-এ। আর আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ২৪৮টি।

আরও পড়ুন: Dengue Outbreak in Delhi: আক্রান্তের সংখ্যা বাড়লেও উদাসীন প্রশাসন! ডেঙ্গু মোকাবিলায় পুরসভাকে নোটিস ধরাল আদালত

Next Article