কুম্ভে এসেই দেখা দিয়েছে করোনার উপসর্গ, শাহি স্নান বাকি রেখেই মেলা ছাড়ছে ২ আখড়া

বৃহস্পতিবার দুই আখড়ার তরফেই জানানো হয়, তাদের একাধিক সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দিয়েছে। তাই তাঁরা মেলা প্রাঙ্গণ ছাড়ছেন।

কুম্ভে এসেই দেখা দিয়েছে করোনার উপসর্গ, শাহি স্নান বাকি রেখেই মেলা ছাড়ছে ২ আখড়া
করোনাকে ভুলে শাহি স্নানে ব্যস্ত সন্ন্যাসীরা। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 9:56 AM

হরিদ্বার: কুম্ভমেলা বাতিলে রাজি নয় রাজ্য প্রশাসন, তবে একাধিক আখড়ায় করোনার থাবা পড়তেই নিজেরাই তল্পিতল্পা গোটাতে তৎপর হলেন। কুম্ভমেলায় যে ১৩টি আখড়া অংশ নিয়েছে, তার মধ্যে থেকে ইতিমধ্যেই নিরঞ্জনী আখড়া ও তপোনিধি শ্রী আনন্দ আখড়া কুম্ভ মেলা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার এই দুই আখড়ার তরফেই জানানো হয়, তাদের একাধিক সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দিয়েছে। ১৪ এপ্রিলের প্রধান শাহি স্নান যেহেতু সম্পূর্ণ হয়ে গিয়েছে, তাই এখানে থেকে বিপদ বাড়ানোর প্রয়োজন নেই।

সম্প্রতিই অখিল ভারতীয় অখণ্ড পরিষদের সভাপতি নরেন্দ্র গিরি করোনা আক্রান্ত হন। বর্তমানে তিনি ঋষিকেশের এইমস-এ চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে, মধ্য প্রদেশের মহা নির্বানী আখড়ার মহামণ্ডলেশ্বর স্বামী কপিল দেব গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মারা যান। এই পরিস্থিতিতে নিরঞ্জনী আখড়ার সভাপতি রবীন্দ্র পুরী জানান, একাধিক সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দিয়েছে। আমাদের জন্য মেলা শেষ এখানেই।

হরিদ্বারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক এসকে ঝা বলেন, “এখনও অবধি মোট ৩০ জন সাধু করোনা আক্রান্ত হয়েছেন। প্রতিটি আখড়ায় গিয়ে আমাদের মেডিক্যাল টিম আরটি-পিসিআর(RT-PCR Test) পরীক্ষা করছে। আগামী ১৭ এপ্রিল থেকে পরীক্ষায় আরও গতি আনা হবে।”

গত ২৪ ঘণ্টায় উত্তরাখণ্ডে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২২০ জন। এটিই রাজ্যের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এরমধ্যে মেলা প্রাঙ্গণে উপস্থিত ৩৩২ জনের করোনা রিপোর্ট পজ়িটিভ এসেছে।

আরও পড়ুন: মিলছে না মৃতের সংখ্যা, জ্বলন্ত চিতার ভিডিয়ো ভাইরাল হতেই শ্মশান ঢাকল যোগীরাজ্য