রাত থেকেই মেঘভাঙা বৃষ্টি উত্তরকাশীতে, জলের তোড়ে ভেসে গেল গ্রামবাসীরা, মৃত কমপক্ষে ৩

Cloudburst in Uttarkashi: উত্তরকাশী জেলার মান্ডো গ্রামে গতকাল রাতে আচমকাই মেঘভাঙা বৃষ্টি নামে। পাহাড়ে ধসও নামতে শুরু করে।

রাত থেকেই মেঘভাঙা বৃষ্টি উত্তরকাশীতে, জলের তোড়ে ভেসে গেল গ্রামবাসীরা, মৃত কমপক্ষে ৩
রাত থেকেই শুরু হয়েছে উদ্ধারকার্য।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 8:44 AM

দেহরাদুন: ফের মেঘভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে। রবিবার রাতে উত্তরকাশীতে মেঘ ভাঙা বৃষ্টি নামে। ঘটনায় এখনও অবধি তিনজনের মৃতদেহ উদ্ধার হয়েছে, নিখোঁজ কমপক্ষে চারজন।

স্থানীয় আধিকারিক সূত্রে জানা গিয়েছে, উত্তরকাশী জেলার মান্ডো গ্রামে গতকাল রাতে আচমকাই মেঘভাঙা বৃষ্টি নামে। পাহাড়ে ধসও নামতে শুরু করে। জলের তোড়ে ভেসে যান বেশ কয়েকজন গ্রামবাসী। বৃষ্টি কিছুটা কমলেই উদ্ধার কার্য শুরু করা হয়। এখনও অবধি তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। খোঁজ মিলছে না কমপক্ষে চারজনের।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, আজ সারাদিনই উত্তরাখণ্ড জুড়ে অতি ভারী বৃষ্টি পড়বে। হিমালয়ের পশ্চিমাংশে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে, যার ফলে জম্মু, কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালটিস্তান, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। সংলগ্ন উত্তর-পূর্ব ভারতের পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তর প্রদেশ ও মধ্য প্রদেশের উত্তরাংশেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এর আগে গত সপ্তাহেও মেঘভাঙা বৃষ্টিতে হড়পা বান নামে উত্তরাখণ্ডের ধর্মশালায়। ভারী বর্ষণ ও হড়পা বানের কারণে সিমলা জেলার রামপুরের ঝাকরির কাছে অবস্থিত জাতীয় সড়কও ধস নেমে বন্ধ হয়ে যায়। ঋষিকেশ-গঙ্গোত্রী জাতীয় সড়কও বন্ধ হয়ে যায় ধসের কারণে। ১৫ জুলাই অবধি পার্বত্য ও সমতল অঞ্চলগুলিতে হলুদ ও কমলা সতর্কতা জারি করা ছিল। আরও পড়ুন: গুলির শব্দে ঘুম ভাঙল স্থানীয়দের, সপ্তাহের শুরুতেই এনকাউন্টারে খতম লস্কর কমান্ডার সহ ২ জঙ্গি

COVID third Wave