AP Electric Bike Fire: বিকেলেই জমানো টাকায় কিনে এনেছিলেন শখের বাইক, ঘুমের মধ্যে যা ঘটল…

AP Electric Bike Fire: পুলিশের তরফে জানানো হয়েছে, নতুন বাইকটি কেনার পর শুক্রবার রাতেই শোয়ার ঘরে ব্যাটারি চার্জে বসান। এরপরে ভোররাতে আচমকাই ব্যাটারিতে বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে ঘরের ভিতরে থাকা এসি মেশিন সহ বেশ কিছু সামগ্রীতেও আগুন ধরে যায়।

AP Electric Bike Fire: বিকেলেই জমানো টাকায় কিনে এনেছিলেন শখের বাইক, ঘুমের মধ্যে যা ঘটল...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 4:56 PM

অমরাবতী: বাইকের বয়স একদিনও হয়নি। তার আগেই জ্বলে পুড়ে খাক হয়ে গেল কষ্টসাধ্যে জমানো টাকায় কেনা বাইক । চলতি সপ্তাহের শুক্রবারই নতুন ইলেকট্রিক বাইক (Electric Bike) কিনেছিলেন অন্ধ্র প্রদেশের (Andhra Pradesh) বাসিন্দা কে শিবকুমার। রাতে নিজেদের শোয়ার ঘরেই বাইকের ব্যাটারি (Battery) চার্জে বসিয়েছিলেন। ভোররাতে গভীর ঘুমে যখন অচেতন সবাই, আচমকাই বিকট শব্দে কান বন্ধ হয়ে গেল। কিছু বোঝার আগেই পোড়া গন্ধ ও কালো ধোঁয়ায় ঢেকে গেল গোটা ঘর। বিছানা থেকে নেমে দরজা অবধি পৌঁছনোর আগেই আগুনের গ্রাসে চলে গেলেন ৪০ বছরের ব্যক্তি। আগুনে পুড়ে গুরুতর জখম হয়েছেন তাঁর স্ত্রীও। বর্তমানে আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি।

শনিবার ভোররাতে বিজয়ওয়াড়ার বাসিন্দা কে শিবকুমার নিজের শোয়ার ঘরেই আগুনে পুড়ে মারা যান। জানা গিয়েছে, শুক্রবার তিনি যে ইলেকট্রিক বাইকটি কিনেছিলেন, তার ব্যাটারি চার্জ দেওয়ার সময়ই বিস্ফোরণ হয়, সেখান থেকেই ঘরে আগুন লেগে যায়। ওই টিডিপি কর্মীর স্ত্রী ও সন্তানরাও অসুস্থ হয়ে পড়েছেন। তাঁর স্ত্রীর দেহের একাংশ পুড়ে গিয়েছে। তাদের দুই সন্তানও বিষাক্ত গ্যাস গ্রহণ করে ফেলায় শ্বাসকষ্টের সমস্যায় ভুগছে বলে জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, নতুন বাইকটি কেনার পর শুক্রবার রাতেই শোয়ার ঘরে ব্যাটারি চার্জে বসান। এরপরে ভোররাতে আচমকাই ব্যাটারিতে বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে ঘরের ভিতরে থাকা এসি মেশিন সহ বেশ কিছু সামগ্রীতেও আগুন ধরে যায়। প্রতিবেশীরা ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে দরজা ভেঙে ঘরে ঢোকেন এবং ভিতরে আটকে পড়া গোটা পরিবারকে উদ্ধার করেন। হাতপাতালে নিয়ে যাওয়ার সময়ই শিবকুমার মারা যান। তাঁর স্ত্রীর অবস্থাও সঙ্কটজনক বলে জানা গিয়েছে। তাঁকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে।

যে সংস্থার কাছ থেকে তিনি বাইকটি কিনেছিলেন, তাদের সঙ্গেও কথা বলা হয়েছে। প্রাথমিক তদন্তের পর শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছিল বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, তিনদিন আগেই তেলঙ্গানাতেও একইভাবে একটি ইলেকট্রিক বাইকে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায় এবং ৮০ বছরের এক বৃদ্ধ মারা যান। এছাড়া মহারাষ্ট্র ও তামিলনাড়ুতেও একই ধরনের ঘটনার খবর পাওয়া গিয়েছে।

সম্প্রতিই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করিও উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে কোনও সংস্থা যদি দোষী প্রমাণিত হয়, তবে তাদের জরিমানা ও শাস্তির মুখে পড়তে হবে।

আরও পড়ুন: India’s COVID-19 Update: টানা ৫ দিনই ২ হাজারের গণ্ডি পার করল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যাও

আরও পড়ুন: Jharkhand Minor Physical Assault: বিয়েতে নাচ করা নিয়ে বচসা, ১১ বছরের কিশোরীকে ‘গণধর্ষণ’ ৬ কিশোরের