AAP Councilor Cleans Drain: ড্রেনে নেমে পাঁক পরিষ্কার করছেন কাউন্সিলর! পরের ঘটনা মনে করাবে ‘নায়ক’ সিনেমার দৃশ্য..

AAP Councilor Cleans Drain: কাউন্সিলর জানান, দীর্ঘদিন ধরেই বিজেপি শাসিত ওই এলাকার বেহাল দশা। ড্রেনের জল উপচে পড়ে রাস্তায় চলে আসছে। স্থানীয় আধিকারিক, বিজেপি কাউন্সিলর থেকে শুরু করে বিধায়ক, সকলের কাছে অভিযোগ জানালেও কোনও সুফল মেলেনি।

AAP Councilor Cleans Drain: ড্রেনে নেমে পাঁক পরিষ্কার করছেন কাউন্সিলর! পরের ঘটনা মনে করাবে 'নায়ক' সিনেমার দৃশ্য..
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 10:40 AM

নয়া দিল্লি: নায়ক সিনেমায় গুন্ডাদের সঙ্গে মারপিট করে কাদা মেখে বসেছিলেন অনিল কপূর। তাঁকে দুধ দিয়ে স্নান করিয়ে দিয়েছিলেন সাধারণ মানুষ। সিনেমার সেই দৃশ্যই এবার বাস্তবেও ধরা পড়ল। পুরসভার ড্রেনের বেহাল দশা দেখে নিজেই সেই উপচে পড়া ড্রেন পরিষ্কার করতে নেমে পড়লেন আপ কাউন্সিলর। ঘটনাটি ঘটেছে দিল্লির শাস্ত্রী পার্কে। সেখানে নিজেই ড্রেনের জমা জল পরিষ্কার করতে নামেন পূর্ব দিল্লির আম আদমি পার্টির কাউন্সিলর হাসিব উল হাসান। কাদা মেখে তিনি যখন ওঠেন, তাঁকে দুধ দিয়ে স্নান করিয়ে দেন আপ সমর্থক ও স্থানীয় বাসিন্দারা।

সামনেই দিল্লিতে পুরসভা নির্বাচন। ইতিমধ্যেই প্রচারে নেমে পড়েছেন বিভিন্ন রাজনৈতিক দল। নির্বাচনী প্রচারে অনেক নেতাই নাটকীয়তার আশ্রয় নেন, তবে প্রচারকেই এক অন্য মাত্রায় নিয়ে গেলেন আপ নেতা তথা পূর্ব দিল্লির কাউন্সিলর হাসিব-উল-হাসান। দিল্লির শক্তি পার্কে একটি জায়গায় ড্রেনের চারপাশে জমা ময়লা, জল উপচে পড়তে দেখেই তিনি নিজেই পরিষ্কার করতে নেমে পড়েন।

স্থানীয় বাসিন্দাদের করা এই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, সাদা কুর্তা পরিহিত ওই কাউন্সিলর বুক অবধি জমা কাদাজলে নেমে পড়েছেন। তাঁর হাত ধরে রয়েছেন দুজন, কাউন্সিলর নিজেই জমা ময়লা, কাদা পরিষ্কার করছেন। কাদা মেখে তিনি যখন উঠে আসেন, সমর্থকরা তাঁকে দুধ দিয়ে স্নান করান, ঠিক যেভাবে নায়ক সিনেমায় অনিল কপূরকে দুধ দিয়ে স্নান করানো হয়েছিল।

পরে ওই কাউন্সিলর জানান, দীর্ঘদিন ধরেই বিজেপি শাসিত ওই এলাকার বেহাল দশা। ড্রেনের জল উপচে পড়ে রাস্তায় চলে আসছে। স্থানীয় আধিকারিক, বিজেপি কাউন্সিলর থেকে শুরু করে বিধায়ক, সকলের কাছে অভিযোগ জানালেও কোনও সুফল মেলেনি। সেই কারণে তিনি নিজেই ড্রেন পরিষ্কার করতে নেমে পড়েন।

উল্লেখ্য, সম্প্রতিই কেন্দ্রের তরফে দিল্লির তিনটি পুরসভাকে একত্রিত করে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এরপরই শাসক দল আম আদমি পার্টি ও বিজেপির মধ্যে বিরোধ শুরু হয়। আজ মন্ত্রিসভায় এই সংক্রান্ত একটি বিলও পেশ হতে পারে। দিল্লি পুরসভা (সংশোধনী) বিলে উত্তর, দক্ষিণ ও পূর্ব দিল্লি পুরসভাকে একত্রিত করার প্রস্তাব দেওয়া হয়েছে।

আম আদমি পার্টির দাবি, এই বিল পেশ করা হলে আসন্ন পুরসভা নির্বাচন পিছিয়ে যাবে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল প্রধানমন্ত্রীর কাছেও আর্জি জানিয়ে বলেছেন, “প্রধানমন্ত্রীজী, সরকার আসবে-যাবে। আপনিও থাকবেন না, আমিও থাকব না। কিন্তু দয়া করে দেশের প্রাতিষ্ঠানিক কাঠামোকে দুর্বল করে দেবেন না।”

আরও পড়ুন: Telangana Fire: দরজার সামনে পৌঁছতে পারছিল না, ভিতর থেকে শুধু ভেসে আসছিল চিৎকার! বন্ধ গোডাউনেই পুড়ে মৃত্যু ১১ শ্রমিকের