Abhishek Banerjee in Delhi: ‘চুপ করিয়ে রাখা যাবে না’, অভিষেককে পাশে পেয়ে আরও ঝাঁঝ বাড়াচ্ছেন জোড়াফুল সাংসদরা

Abhishek Banerjee in Delhi: 'চুপ করিয়ে রাখা যাবে না', অভিষেককে পাশে পেয়ে আরও ঝাঁঝ বাড়াচ্ছেন জোড়াফুল সাংসদরা
দিল্লিতে ধরনায় অভিষেক বন্দ্যোপাধ্যায় (ছবি- টুইটার)

Abhishek Banerjee joins sit-in protest: দলীয় সাংসদদের সঙ্গে একটি বৈঠকও করেন অভিষেক। শীতকালীন অধিবেশনের বাকি দিনগুলিতে তৃণমূল কোন পথে এগোবে, সেই নিয়ে একটি দিক নির্দেশ করেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Dec 07, 2021 | 4:58 PM

নয়া দিল্লি : আজ সকালেই দিল্লিতে উড়ে গিয়েছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)। দলের দুই রাজ্যসভার সাংসদকে সাসপেন্ড (Suspeneded Rajya Sabha MPs) করার প্রতিবাদে সংসদ ভবন চত্বরে গান্ধী মূর্তির পাদদেশে ধরনা চলছে। আজ সেই ধরনায় দলীয় সাংসদদের সঙ্গে যোগ দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর সঙ্গে ছিলেন শান্তনু সেন এবং অন্যান্য তৃণমূল নেতারা।

পরে দলীয় সাংসদদের সঙ্গে একটি বৈঠকও করেন অভিষেক। শীতকালীন অধিবেশনের বাকি দিনগুলিতে তৃণমূল কোন পথে এগোবে, সেই নিয়ে একটি দিক নির্দেশ করেন তিনি। সূত্রের খবর, আগামী দিনে কেন্দ্রের ট্রেজ়ারি বেঞ্চের বিরুদ্ধে আরও বেশি করে সরব হতে চলেছে তৃণমূল সাংসদরা।

জাতীয় রাজনীতিতে এখন তৃণমূল এবং কংগ্রেসের অবস্থানে একটি আড়াআড়ি ফাটল স্পষ্ট। তৃণমূল নেত্রী ইউপিএকে অস্বাকীর করে সমান্তরাল বোঝাপড়ার ইঙ্গিত দিয়েছেন। অথচ সেই সমান্তরাল বিরোধী জোটকে একেবারেই প্রশ্রয় দিতে চাইছেন না উদ্ধব ঠাকরেরা। পড়শি ঝাড়খণ্ড মুক্তি মোর্চাও আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে থাকারই ইঙ্গিত দিয়ে রেখেছে। এই পরিস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাত্রা রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতাকে সমর্থন জানিয়েছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। বাংলার আদিবাসী অধ্যুষিত বিধানসভা কেন্দ্রগুলি প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। অন্যদিকে কংগ্রেস আবার বামেদের সঙ্গে হাত মিলিয়ে লড়েছিল। কিন্তু বিধানসভা ভোটে যা হওয়ার হয়ে গিয়েছে। এখন ২০২৪ সালের লোকসভা ভোটে কংগ্রেসকে পাশ কাটিয়ে মমতা যে সমান্তরাল বোঝাপড়ার কথা বলছেন, তাতে খুব একটা আগ্রহী নয় ঝাড়খণ্ড মুক্তি মোর্চা।

ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সাধারণ সম্পাদক তথা দলীয় মুখপাত্র সুপ্রিয় ভট্টাচার্য জানিয়েছেন, “আমরা এখানে কংগ্রেসের সঙ্গে জোট করে একটি শক্তিশালী এবং স্থিতিশীল সরকার চালাচ্ছি। আমরা গত দুটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছ। 2019 সালের লোকসভা ও বিধানসভা নির্বাচনে একসঙ্গে। আমি ২০২৪ সালে এখানেও সেই সমীকরণের পরিবর্তন দেখতে পাচ্ছি না।”

আরও পড়ুন : LPG Cylinder: কেন্দ্রীয় মন্ত্রী জানালেন রান্নার গ্যাস নিয়ে বড় সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে কেন্দ্রীয় সরকার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA