Amazon Job Fair: ভারতে বিপুল কর্মী নিয়োগ করছে অ্যামাজন, সুযোগ কলকাতারও

Amazon Job Fair: সারা দেশে প্রায় ৮ হাজার কর্মী নিয়োগ করবে জেফ বেজোসের সংস্থা। ভারতের ৩৫টি শহরে ৮ হাজারের বেশি কর্মী নিয়োগ করতে চলেছে অ্যামাজন। কর্পোরেট, টেকনোলজি, কাস্টমার কেয়ার এবং অপারেশনস রোলে এই কর্মী নিয়োগ হবে,  সংস্থা সূত্রে খবর।

Amazon Job Fair: ভারতে বিপুল কর্মী নিয়োগ করছে অ্যামাজন, সুযোগ কলকাতারও
অ্যামাজন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 3:54 PM

দেশ: বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স (E- Commerce)  সংস্থা অ্যামাজন (Amazon) সারা ভারতজুড়ে বিপুল সংখ্য়ক কর্মী নিয়োগ করছে। সারা দেশে প্রায় ৮ হাজার কর্মী নিয়োগ করবে জেফ বেজোসের সংস্থা। ভারতের ৩৫টি শহরে ৮ হাজারের বেশি কর্মী নিয়োগ করতে চলেছে অ্যামাজন। কর্পোরেট, টেকনোলজি, কাস্টমার কেয়ার এবং অপারেশনস রোলে এই কর্মী নিয়োগ হবে,  সংস্থা সূত্রে খবর। সংস্থা সূত্রে দাবি, এই প্রথম তারা ভারতে একসঙ্গে এত সংখ্য়ক কর্মী নিয়োগ করবে।

আগামী ১৬ সেপ্টেম্বর ‘কেরিয়ার ডে” নামে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্য়মে এই কর্মী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। ওই অনুষ্ঠানে অ্যামাজনের উচ্চপদস্থ কর্মীদের পাশাপাশি সাধারণ কর্মীরাও নিজেদের কাজের অভিজ্ঞতাও ভাগ করে নেবেন চাকরিপ্রার্থীদের সঙ্গে। আমাজনের তরফে জানানো হয়েছে, সারা দেশের ৩৫টি শহরে এই নিয়োগ করবে তারা।  এই ৩৫টি শহরের মধ্য়ে রয়েছে নয়ডা, অমৃতসর, আহমেদাবাদ, ভোপাল, কোয়েম্বাটুর, জয়পুর, কানপুর, লুধিয়ানা, এবং পুণের এবং কলকাতাও।

আমাজনের এইচআর প্রধান দীপ্তি ভার্মা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, কর্পোরেট, প্রযুক্তি এবং গ্রাহক পরিষেবায় সারা দেশে প্রায় ৮ হাজার কর্মী সরাসরি নিয়োগ করবে অ্যামাজন। তাছাড়া পাশাপাশি মেশিন লার্নিং, অ্য়াপ্লায়েড সায়ন্স, সাপোর্ট ফাংশন অর্থাৎ, ফিনাল্স বা আর্থিক, লিগ্য়াল বা আইনি এবং এইমআর বা মান ব সম্পদ উন্নয়ন বিভাগেও এই কর্মী নিয়োগ করবেন তাঁরা। তিনি যোগ করেন, ভারতের ৩৫টি শহরে ৮ হাজারের বেশি কর্মী নিয়োগ করতে চলেছে অ্যামাজন।

দীপ্তি ভার্মা আরও জানান, তাঁদের সংস্থার লক্ষ্য় আগামী ২০২৫ সালের মধ্য়ে ভারতে প্রায় ২০ লক্ষ কর্মসংস্থান করা। ইতিমধ্য়েই ভারতে প্রত্য়ক্ষ এবং পরোক্ষভাবে প্রায় ১০ লক্ষ কর্মসংস্থান করে ফেলেছেন। করোনা (Corona) অতিমারির মধ্য়ে সারা বিশ্বের পাশাপাশি ভারতেও যখন চাকরির দশা বেহাল, সেই সময়ও অ্যামাজন ভারতে প্রায় ৩ লক্ষ মানুষকে চাকরি দিয়েছে। প্রসঙ্গত, ভারত অ্যামাজন এখন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম টেকনোলজি হাব। অ্যামাজনের তরফে বলা হয়েছে যে, আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলা ‘কেরিয়ার ডে’ অনুষ্ঠানে বেশকিছু আকর্ষণ থাকছে। যার মধ্য়ে অ্যামাজনের সিইও অ্যান্ডি জেসি নিজের চাকরি জীবনের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি চাকরিপ্রার্থীদের পরামর্শও দেবেন, কীভাবে ইন্টারভিউর প্রস্তুতি নিতে হয়। কীভাতে তৈরি হবেন আইটি হাবে কাজের জন্য।

উল্লেখ্য ইলেকট্রনিক গেজেট, পোশাক-পরিচ্ছদ ছাড়াও বিভিন্ন দেশে ধীরে ধীরে শাক-সবজির ব্যবসাতেও নিজেদের জায়গা পাকা করতে চলেছে Amazon। এ দেশে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী ফ্লিপকার্টের মতো সংস্থা। তবে কর্মসংস্থানের ক্ষেত্রে এবার এ দেশে বড় পদক্ষেপ নিতে চলেছে এই সংস্থা। গোটা বিশ্বে চাকরির বাজারে বড়সড় সিদ্ধান্ত নেবে এই সংস্থা। জানা গিয়েছে, প্রযুক্তি এবং কর্পোরেট ক্ষেত্রে ৫৫ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও পড়ুন: Amazon Job Fair: ভারতে বিপুল কর্মী নিয়োগ করছে অ্যামাজন, সুযোগ কলকাতারও