Amit Shah Slams TMC : ‘বিরোধী নেতাদের খুন করে বিজেপি রাজ্য চালায় না,’ তৃণমূলকে নিশানা করে সংসদে বিস্ফোরক শাহ

Amit Shah Slams TMC : খোদ লোকসভায় রাজ্যে ক্ষমতাসীন সরকারকে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লোকসভায় তৃণমূল কংগ্রেসকে বিঁধে দাবি করেছেন, "বিরোধী নেতাদের খুন করে বিজেপি কোনও রাজ্য চালায় না।"

Amit Shah Slams TMC : 'বিরোধী নেতাদের খুন করে বিজেপি রাজ্য চালায় না,' তৃণমূলকে নিশানা করে সংসদে বিস্ফোরক শাহ
সংসদে অমিত শাহ (ছবি সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 9:40 PM

নয়া দিল্লি : রামপুরহাট হত্যাকাণ্ড এবং তার আগে পরপর কাউন্সিলর খুন নিয়ে উত্তপ্ত রাজ্য় রাজনীতি। বিরোধীরা বারংবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে। এইবার খোদ লোকসভায় রাজ্যে ক্ষমতাসীন সরকারকে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লোকসভায় তৃণমূল কংগ্রেসকে বিঁধে দাবি করেছেন, “বিরোধী নেতাদের খুন করে বিজেপি কোনও রাজ্য চালায় না।” তিনি এদিন বাংলার বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে তৃণমূলকে এই খোঁচা দিয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। তিনি বাংলার ভোট পরবর্তী হিংসার কথাও মনে করিয়ে দিয়েছেন এই উদ্ধৃতির মাধ্যমে।

বাংলায় বর্তমান হিংসার পরিস্থিতি এবং বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর হিংসার ঘটনার ইঙ্গিত দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, “হ্যাঁ, আমরা (বিজেপি) আমাদের আদর্শ, কর্মক্ষমতা এবং কর্মসূচির ভিত্তিতে সব জায়গায় নির্বাচন লড়তে চাই। এমনকি তৃণমূল গোয়ায় গিয়েছিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে। কিন্তু আমরা বিরোধী নেতাদের হত্যা এবং নারীদের ধর্ষণ করে কোনো রাজ্য শাসন করতে চাই না।” উল্লেখ্য, রামপুরহাট হত্যাকাণ্ডকে কেন্দ্র করে শাসক দলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিজেপি নেতৃত্বরা। এই ঘটনার আঁচ রাজ্য বিধানসভায় পর্যন্ত পৌঁছেছে। লোকসভাতেও বিজেপির রাজ্য সভাপতি তথা লোকসভার সাংসদ সুকান্ত মজুমদার এই ঘটনার পরের দিনই সংসদে এই হত্যাকান্ড নিয়ে বক্তব্য় রাখেন। এবং কেন্দ্রকে সংবিধানের বিশেষ ধারা কার্যকর করার দাবি জানান।

তৃণমূল কংগ্রেসের পাশাপাশি তিনি কংগ্রেসের উপরও আক্রমণ হানেন। কংগ্রেসকে নিশানা করে তিনি বলেন, “যাঁরা নিজেরাই নিজেদের দলের নির্বাচন অনুষ্ঠিত করতে পারেন না তাঁরা আবার আমাদের গণতন্ত্র নিয়ে বলছেন।” অমিত শাহ এদিন ইন্দিরা গান্ধীর জমানার জরুরি পরিস্থিতির প্রসঙ্গ তুলে কংগ্রেসকে আক্রমণ করেন। তিনি বলেছেন, “আমরা কোনও নির্বাচনকে ভয় পাই না। কিন্তু আমরা অতীতে দেখেছি, কীভাবে ভয়ের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছিল।”

আরও পড়ুন : Dog Deaths : কী নৃশংস! কুকুর মৃত্যুতে ফিরে এল এনআরএস-র স্মৃতি, নিন্দার ঝড় পশুপ্রেমীদের

আরও পড়ুন : Covid-19 4th Wave : বিশ্বে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, তবে কি আছড়ে পড়তে চলেছে চতুর্থ ঢেউ?