নবরাত্রির উপবাসের পর ‘কুট্টু কা আটা’ খেয়েই বিষক্রিয়া, হাসপাতালে ভর্তি প্রায় ৪০০ বাসিন্দা

দিল্লির কল্যাণপুরী এলাকার অধিকাংশ বাসিন্দাই এই আটা খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের লাল বাহাদুর শাস্ত্রী হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে।

নবরাত্রির উপবাসের পর 'কুট্টু কা আটা' খেয়েই বিষক্রিয়া, হাসপাতালে ভর্তি প্রায় ৪০০ বাসিন্দা
হাসপাতালে চলছে চিকিৎসা। ছবি: PTI
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 6:41 AM

নয়া দিল্লি: নবরাত্রির উপবাসের পর রাতে রুটি খেয়েই অসুস্থ প্রায় ৪০০ দিল্লিবাসী। বুধবার রাতেই তাঁদের সকলকে দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ আটা বিক্রির জন্য গ্রেফতার করা হয়েছে এক দোকানিকে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গতকাল রাত ১১টা নাগাদ একের পর এক ব্যক্তি অসুস্থ অবস্থায় আসতে থাকেন। সকলেরই একই উপসর্গ- পেট ব্যাথ্যা, বমি, মাথা ঘোরানো। মঙ্গলবার রাত থেকেই একাধিক রোগী একই উপসর্গ নিয়ে হাজির হতেই চিকিৎসকরা বিষক্রিয়ার সন্দেহ করেন। জানা যায়, সকলেই নবরাত্রির উপবাসের পর কুট্টু কা আটা দিয়ে তৈরি নানা খাবার খেয়েছিলেন। এরপরই তাঁরা অসুস্থ হয়ে পড়েন।

উল্লেখ্য, মূলত নবরাত্রির উৎসব পালনেই এই আটা ব্যবহার করা হয়। সারাদিন উপবাসের পর রাতে এই আটায় তৈরি নানা খাবার খেয়েই উপবাস ভাঙেন সাধারণ মানুষ।

দিল্লির কল্যাণপুরী এলাকার অধিকাংশ বাসিন্দাই এই আটা খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের লাল বাহাদুর শাস্ত্রী হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অধিকাংশ ব্যক্তিই যে দোকান থেকে এই আটা কিনেছিলেন, সেই দোকানিকে গ্রেফতার করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে রঘুবীর সম অ্যান্ড সন্স নামক আরেকটি দোকানের বিরুদ্ধেও।

আরও পড়ুন: শ্মশানে লাগাতার জ্বলছে চিতা, কবরস্থানে ফুরিয়ে আসছে জায়গা, করোনার ভয়ঙ্কর রূপ রাজধানীতে!