Arvind Kejriwal: ‘সুগার বাড়াতে ইচ্ছা করে আম খান কেজরীবাল’, ইডির দাবিতে চটলেন আম-আদমির নেত্রী

ED: আদালতে ইডি জানায়, কেজরীবাল রোজ বাড়ি থেকে আনা আলু পুরি, আম, মিষ্টি খান। আর তাতে তাঁর রক্তে শর্করার মাত্রা বৃদ্ধি হবেই। ইডি দাবি করে, মেডিক্যাল গ্রাউন্ডে জামিন পেতে এই কৌশল নিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। এদিন আদালত তিহাড় সংশোধনাগারের কাছে কেজরীর ডায়েট চার্ট চায়। ১৯ এপ্রিল ফের এই মামলার শুনানি হবে।

Arvind Kejriwal: 'সুগার বাড়াতে ইচ্ছা করে আম খান কেজরীবাল', ইডির দাবিতে চটলেন আম-আদমির নেত্রী
অরবিন্দ কেজরীবাল (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 12:11 AM

নয়াদিল্লি: আম আদমি পার্টির (AAP) সুপ্রিমোকে নিয়ে এবার আম-বিতর্ক। একদিকে ইডির দাবি, ডায়াবেটিক হওয়া সত্ত্বেও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল জেলে বসে আম খাচ্ছেন। ইচ্ছাকৃত রক্তে শর্করার মাত্রা বাড়াতে চাইছেন, যাতে মেডিক্যাল গ্রাউন্ডে জামিন পেতে পারেন। অন্যদিকে আপ নেত্রী আতিশীর দাবি, “কেজরীবালকে ষড়যন্ত্র করে মারার পরিকল্পনা করা হচ্ছে।” বৃহস্পতিবার সন্ধ্যায় আতিশী দাবি করেন, কেজরীবাল টাইপ-২ ডায়াবেটিক রোগী। আতিশীর কথায়, “বারবার অনুরোধ করেও ইনসুলিন পাচ্ছেন না।”

আতিশীর এই দাবি সামনে আসে বৃহস্পতিবার বিকালে। এদিন সকালেই কেজরী তাঁর চিকিৎসকের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে কথা বলতে চেয়েছিলেন। রাউস অ্যাভিনিউ কোর্টে তাঁর রক্তে শর্করার মাত্রা পরীক্ষা করানোর আবেদনও করেন গত ২১ মার্চ ইডির হাতে ধৃত কেজরীবাল।

আদালতে ইডি জানায়, কেজরীবাল রোজ বাড়ি থেকে আনা আলু পুরি, আম, মিষ্টি খান। আর তাতে তাঁর রক্তে শর্করার মাত্রা বৃদ্ধি হবেই। ইডি দাবি করে, মেডিক্যাল গ্রাউন্ডে জামিন পেতে এই কৌশল নিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। এদিন আদালত তিহাড় সংশোধনাগারের কাছে কেজরীর ডায়েট চার্ট চায়। ১৯ এপ্রিল ফের এই মামলার শুনানি হবে।

এদিকে এরপরই আতিশী দাবি করেন, “সকলেই জানেন অরবিন্দ কেজরীবাল ৩০ বছর ধরে ডায়াবেটিক। প্রতিদিন ৫৪ ইউনিট ইনসুলিন নিতে হয় তাঁকে। যে কোনও ডাক্তারকে জিজ্ঞাসা করুন। আর সে কারণেই আদালত তাঁর বাড়ির খাবারের অনুমতি দিয়েছে। বাড়িতে রান্না করা খাবার খান তিনি। সব খাবারই ডাক্তারের প্রেসক্রাইব করা।” একইসঙ্গে ইডি কেজরীর আম খাওয়ার যে দাবি করেছেন, আতিশী তা উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি, চায়ে যে মিষ্টি খান সেটাও ডাক্তারের মেপে দেওয়া।