Assam assembly Election 2021: ২০টি অ্যাকাউন্ট, ৪২৯টি গাড়ি, ধনীতম প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ ২৬৮ কোটি টাকা!

কোঝিকোড়ের প্রার্থী মনোরঞ্জন ব্রহ্মা (Manaranjan Brahma) জানিয়েছেন, তিনি মূলত নানা ধরনের ব্যবসার সঙ্গেই যুক্ত। অন্যদিকে, তাঁর স্ত্রী কৃষিকাজ সামলান।

Assam assembly Election 2021: ২০টি অ্যাকাউন্ট, ৪২৯টি গাড়ি, ধনীতম প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ ২৬৮ কোটি টাকা!
মনোরঞ্জন ব্রহ্মা।
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 5:35 PM

গুয়াহাটি: লাখপতি নয়, বরং কোটিপতির ছড়াছড়ি অসমের প্রার্থী তালিকায়। এরমধ্যে অধিকাংশই আবার একে অপরের বিরুদ্ধে তৃতীয় দফায় লড়বেন। তবে সবথেকে বেশি নজর কেড়েছেন ইউনাইটেড পিপলস পার্টি লিবেরাল(United People’s Party Liberal)-র কোঝিকোড়ের প্রার্থী মনোরঞ্জন ব্রহ্মা(Manaranjan Brahma)। তাঁর সম্পত্তির পরিমাণ ২৬৮ কোটি টাকা!

শনিবার থেকেই অসমে শুরু হয়েছে বিধানসভা নির্বাচন (Assam Assembly Election 2021)। শান্তিপূর্ণভাবেই প্রথম দফা মিটলেও বাকি রয়েছে আরও দুই দফা। এরইমধ্যে প্রার্থীদের সম্পত্তির তালিকা দেখে চক্ষু চড়কগাছ সাধারণ মানুষের। কোঝিকোড়ের প্রার্থী মনোরঞ্জন ব্রহ্মা তাঁর হলফনামা পত্রে জানিয়েছেন, বর্তমানে তাঁর সম্পত্তির মোট পরিমাণ ২৬৮ কোটি টাকা। তাঁর নামে রয়েছে ২০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাড়িতে রয়েছে মোট ৪২৯টি গাড়ি-বাইক, যার দাম ১৪৫ কোটি টাকা।

২০১৯-২০ অর্থবর্ষে মনোরঞ্জন ও তাঁর স্ত্রীর মোট আয় ছিল ৫৭ কোটি টাকা। মনোরঞ্জনের স্থাবর সম্পত্তির পরিমাণই ২৫৭ কোটি কোটি টাকা, অস্থাবর সম্পত্তি রয়েছে ১১ কোটি টাকা। তাঁর কাছে নগদ অর্থ রয়েছে ২৭ লাখ টাকা, ব্যঙ্কে জমা রয়েছে ১০৫ কোটি টাকা। এছাড়াও মোট পাঁচ কোটি টাকার জীবন বিমাও রয়েছে তাঁর নামে।

আরও পড়ুন: দার্জিলিং-সুন্দরবনের প্রশংসা, কৃষকদের জীবনে ‘মিষ্টতা’ আনতে নয়া পথ দেখালেন নমো

৪৩ বছর বয়সী এই নেতা জানিয়েছেন, তিনি মূলত নানা ধরনের ব্যবসার সঙ্গেই যুক্ত। তবে নির্মাণ কার্যই তাঁর আয়ের প্রধান পথ। মাত্র ২০ বছর বয়সে তিনি ব্যবসায় পা রেখেছিলেন। বিগত ২৩ বছর ধরে ধীরে ধীরে সেই ব্যবসাকেই গোটা অসম ও উত্তর-পূর্ব ভারত জুড়ে বিস্তারিত করেছেন।  অন্যদিকে, তাঁর স্ত্রী কৃষিকাজের দিকটি সামলান। তাঁর নামে বিশ্বাসভঙ্গ ও সম্পত্তিতে কারচুপি এবং ঠকানোর দুটি মামলাও রয়েছে।

তবে একা মনোরঞ্জনই নন। বাকি প্রার্থীরাও কম যান না সম্পত্তির নিরিখে। এজেপি (AJP) দলের দুলু আহমেদের সম্পত্তির পরিমাণ ৪৩ কোটি টাকা, কংগ্রেস(Congress)-র রমেন চন্দ্র বরঠাকুরের মোট ৩১ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলেই জানা গিয়েছে।

যেখানে তৃতীয় দফায় প্রায় ২৫ জন প্রার্থীর সম্পত্তির পরিমাণই কমপক্ষে পাঁচ কোটি টাকা, সেখানেভোটারস পার্টি ইন্টারন্যাসনালের প্রার্থী সবেন্দ্র বসুমতারির মোট সম্পত্তির পরিমাণ কেবল ২৫০০ টাকা। নির্বাচনে লড়ার জন্য তিনি ধারদেনা করেছেন বন্ধুবান্ধবদের কাছ থেকে।

আরও পড়ুন: ভেঙে পড়ল নির্মীয়মাণ উড়ালপুল, গুরুতর জখম কর্মীরা