Odisha Road Accident: রাতের ফাঁকা রাস্তায় গতির ‘খেল’, ওড়িশায় বাস উল্টে মৃত্যু রাজ্যের ৬ বাসিন্দার

Odisha Road Accident: মঙ্গলবার রাতে ওড়িশার গঞ্জাম জেলায় পর্যটক বোঝাই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ জন মহিলা ও ২ জন পুরুষ রয়েছেন। তাঁরা সকলেই পশ্চিমবঙ্গের বাসিন্দা।

Odisha Road Accident: রাতের ফাঁকা রাস্তায় গতির 'খেল', ওড়িশায় বাস উল্টে মৃত্যু রাজ্যের ৬ বাসিন্দার
উল্টে পড়ে রয়েছে বাসটি। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 11:38 AM

ভুবনেশ্বর: রাতের অন্ধকারে ভয়াবহ দুর্ঘটনা ঘটল ওড়িশায় (Odisha)। নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল পর্যটক বোঝাই বাস। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৬ জন বাঙালি পর্যটকের। আহত হয়েছেন আরও ৪৫ জন। মঙ্গলবার রাতেই ওড়িশার গঞ্জাম জেলায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ জন মহিলা ও ২ জন পুরুষ রয়েছেন। তাঁরা সকলেই পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, হাওড়ার উদয়নারায়ণপুরের সুলতানপুর গ্রামের ৬০ জন বাসিন্দা কয়েকদিন আগেই দক্ষিণ ভারতে ঘুরতে গিয়েছিলেন। তাঁদের অন্ধ্র প্রদেশের ভাইজ়্যাকে যাওয়ার কথা ছিল। মঙ্গলবার রাতে ওড়িশা-অন্ধ্র প্রদেশ সীমান্তের কাছে গঞ্জামে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৬ জন পর্যটকের। আহত হয়েছেন কমপক্ষে ৪৫ জন। এর মধ্যে ৩০ জনকে ভঞ্জনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৫ জন গুরুতর আহত হয়েছেন, তাঁদের বেরহামপুরের এমকেসিজি মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, পর্যটক বোঝাই ওই বাসটি বিশাখাপত্তনমের উদ্দেশে যাচ্ছিল। যাওয়ার পথেই তাঁরা ওড়িশার দারিংবাড়ি ঘুরতে গিয়েছিলেন। মঙ্গলবার দারিংবাড়ি থেকে ফেরার পথেই দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে রাস্তার ধারে উল্টে যাওয়া বাসটিকে দেখতে পান। সঙ্গে সঙ্গে তাঁরা পুলিশে খবর দেন এবং উদ্ধারকাজ শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় ভঞ্জনগর পুলিশ। শুরু করা হয় উদ্ধারকাজ। পরে উদয়গিরি পুলিশ স্টেশন ও দমকল বাহিনীও উদ্ধারকাজে হাত লাগায়।

দুর্ঘটনার কারণ এখনও সঠিকভাবে জানা না গেলেও, আহত যাত্রীদের দাবি, বাসটি অত্যন্ত দ্রুতগতিতে যাচ্ছিল। ব্রেক সঠিকভাবে কাজ না করায়, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। ভিতরেই তালগোল পাকিয়ে যায় যাত্রীদের দেহ। জানলা ভেঙে ও বাস কেটে আহত যাত্রীদের উদ্ধার করা হয়েছে। এমকেসিজি মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে, যে ১৫ জনের অবস্থা সঙ্কটজনক ছিল, তাঁরা বর্তমানে স্থিতিশীল রয়েছেন।