BJP Meeting: সাংগঠনিক রদবদলের লক্ষ্যে বৈঠক বিজেপির, পঞ্চায়েত ভোটের মুখেই তলব বঙ্গ বিজেপির নেতাদের

BJP Reshuffle: বিজেপি সূত্রে জানা গিয়েছে, গোটা দেশকে তিনটি জোনে ভাগ করে দেশের তিন জায়গায় ৬, ৭ ও ৮ জুলাই বৈঠক ডাকা হয়েছে। গত জুলাই পশ্চিমবঙ্গ সহ পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের ১২টি রাজ্যকে নিয়ে বৈঠকে বসবে বিজেপির শীর্ষ নেতৃত্ব। এই বৈঠক হবে অসমের গুয়াহাটিতে।

BJP Meeting: সাংগঠনিক রদবদলের লক্ষ্যে বৈঠক বিজেপির, পঞ্চায়েত ভোটের মুখেই তলব বঙ্গ বিজেপির নেতাদের
ফাইল চিত্রImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2023 | 12:43 PM

নয়া দিল্লি: আর হাতে মাত্র কয়েকদিন, তার পরেই পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023)। তার মাঝেই বাংলার শীর্ষ নেতাদের তলব বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের (BJP Central Leaders)। জানা গিয়েছে, আগামী ৬, ৭ ও ৮ জুলাই বিজেপির বৈঠক ডাকা হয়েছে। সমস্ত রাজ্যের নেতাদের নিয়ে বৈঠকে বসবেন শীর্ষ নেতৃত্বরা। এরমধ্যে তলব করা হয়েছে বাংলার নেতাদেরও। আগামী ৬ জুলাই রাজ্যের নেতাদের নিয়ে গুয়াহাটিতে (Guwahati) বৈঠকে বসবেন শীর্ষ নেতৃত্বরা।  

আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার মাঝেই রাজ্যের নেতাদের বৈঠকে তলব করা হয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের। জানা গিয়েছে, চলতি সপ্তাহেই বুধবার প্রধানমন্ত্রীর বাসভবনে যে বৈঠক হয়, তার পরেই বিজেপির সাংগঠনিক পরিবর্তনের জল্পনা শুরু হয়েছে। মূলত বিজেপির সাংগঠনিক রদবদলের লক্ষ্যেই দেশের সব রাজ্যকে নিয়ে বৈঠকে বসছেন কেন্দ্রীয় নেতৃত্ব।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, গোটা দেশকে তিনটি জোনে ভাগ করে দেশের তিন জায়গায় ৬, ৭ ও ৮ জুলাই বৈঠক ডাকা হয়েছে। গত জুলাই পশ্চিমবঙ্গ সহ পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের ১২টি রাজ্যকে নিয়ে বৈঠকে বসবে বিজেপির শীর্ষ নেতৃত্ব। এই বৈঠক হবে অসমের গুয়াহাটিতে। ৭ জুলাই উত্তর ও মধ্য ভারতের ১৪টি রাজ্যের নেতৃত্বকে নিয়ে দিল্লির কেন্দ্রীয় দফতরেই বৈঠক ডাকা হয়েছে। ৮ জুলাই দক্ষিণ ভারতের ১১টি রাজ্যের নেতৃত্বকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই বৈঠক হবে হায়দরাবাদে।

উল্লেখ্য, আগামী ৩ জুলাই মন্ত্রিসভার বৈঠক রয়েছে। এরপরই ব্যাপক সাংগঠনিক রদবদলের পথে হাঁটতে চলেছে বিজেপি। ৩ জুলাই বিকেল ৪টেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন এবং লোকসভা নির্বাচনের পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।