BJP: শিকে ছিঁড়ল শিবরাজের, ভোট ঘোষণা হতেই দুই রাজ্যের আরও দুই প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

BJP candidate list: মধ্য প্রদেশের জন্য ৫৭ জনের চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আর ছত্তীসগঢ়ের জন্য ৬৪ জনের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এর আগে মধ্য প্রদেশে তিন-তিনটি প্রার্থী তালিকা প্রকাশ করা হলেও, তাতে নাম ছিল না মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের। বদলে নাম ছিল নরেন্দ্র সিং তোমর-সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী এবং সাংসদদের। চতুর্থ তালিকায় নাম রয়েছে শিবরাজের।

BJP: শিকে ছিঁড়ল শিবরাজের, ভোট ঘোষণা হতেই দুই রাজ্যের আরও দুই প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির
বিজেপি-র নতুন কর্মসূচিImage Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2023 | 5:29 PM

জয়পুর: সোমবার (৯ অক্টোবর), মধ্য প্রদেশ এবং ছত্তীসগঢ়-সহ ৫ রাজ্যের ভোটের সূচি প্রকাশ করেছে। ২৩০ সদস্যের মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ করা হবে ১৭ নভেম্বর। আর ছত্তীসগঢ়ে ভোট হবে দুই দফায় – ৭ এবং ১৭ নভেম্বর। এরপরই এই দুই রাজ্যের নির্বচনের জন্য ফের দুটি প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। মধ্য প্রদেশের জন্য ৫৭ জনের চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আর ছত্তীসগঢ়ের জন্য ৬৪ জনের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এর আগে মধ্য প্রদেশে তিন-তিনটি প্রার্থী তালিকা প্রকাশ করা হলেও, তাতে নাম ছিল না মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের। বদলে নাম ছিল নরেন্দ্র সিং তোমর-সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী এবং সাংসদদের। চতুর্থ তালিকায় নাম রয়েছে শিবরাজের। বুধনি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

শুধু শিবরাজ সিং একাই নন, মধ্য প্রদেশের জন্য চতুর্থ প্রার্থী তালিকায় বিজেপি শীর্ষ নেতৃত্ব স্থান দিয়েছে তাঁর মন্ত্রিসভার ২০ জন সদস্যকেও। আগের তিনটি প্রার্থী তালিকায় বেশ কিছু নতুন নাম থাকলেও, এই তালিকায় নাম রয়েছে বর্তমান বিধায়কদেরই। ৪১ জনের প্রত্যেকেই ২০১৮ সালেও টিকিট পেয়েছিলেন। প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অনুগামীরাও। গোপাল ভার্গব, গোবিন্দ সিং রাজপুত, নরোত্তম মিশ্রদের মতো বিশিষ্ট নেতা-মন্ত্রীদের নাম রয়েছে এই তালিকায়। স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র লড়বেন দাতিয়া কেন্দ্র থেকে, গোপাল ভার্গব রেহলি থেকে, বিশ্বাস সারং নরেলা থেকে এবং তুলসীরাম সিলাভাত সানোয়ার কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে মধ্য প্রদেশের মতো ছত্তীসগঢ় নির্বাচনেও বেশ কয়েকজন সাংসদের উপর আস্থা রাখতে চলেছে বিজেপি। ১৭ অগস্ট এই রাজ্যের নির্বাচনের জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। ওই তালিকায় নাম ছিল ২১ জনের। এদিনের তালিকায় নাম রয়েছে ৬৪ জনের। এর মধ্যে নাম রয়েছে দুই তফসিলি উপজাতির সাংসদ রেনুকা সিং এবং গোমতী সাইয়ের। রায়গড় আসন থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন আইএএস ওপি চৌধুরীকে। সব মিলিয়ে তফসিলি জাতি-উপজাতি অধ্যুষিত এই রাজ্যে বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকায় তফসিলি উপজাতির প্রার্থী আছেন ৪ জন, তফসিলি জাতির প্রার্থী আছেন ১০ জন এবং মহিলা প্রার্থী আছেন ৭ জন। তালিকায় নাম আছে রাজ্য বজেপি সভাপতি অরূণ সাউয়ের। তিনি লড়বেন লরমি আসম থেকে।