BSE CEO Praises PM Modi: ‘নোবেল পুরস্কার দেওয়া উচিত প্রধানমন্ত্রীকে’, দাবি BSE প্রধানের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: May 01, 2022 | 2:08 PM

BSE CEO Praises PM Modi: কলকাতায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে শুক্রবার বিএসই প্রধান জানান, করোনাকালে প্রধানমন্ত্রী মোদী বিনামূল্যে রেশন দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছিলেন, তাতে ৮০ কোটি মানুষ উপকৃত হয়েছেন।

BSE CEO Praises PM Modi: 'নোবেল পুরস্কার দেওয়া উচিত প্রধানমন্ত্রীকে', দাবি BSE প্রধানের
কেন প্রধানমন্ত্রীকে নোবেল দেওয়ার কথা বললেন?

কলকাতা: করোনাকালে (COVID-19 Pandemic)  সাধারণ মানুষকে সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে সরকার যে সদর্থক ভূমিকা পালন করেছিল, তাকে সাধুবাদ জানানো হয়েছে আগেও। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-কে নোবেল পুরস্কার দেওয়ার দাবিও তোলা হল। বম্বে স্টক এক্সচেঞ্জের (BSE) সিইও আশিস চৌহান বলেন, “করোনাকালে কেন্দ্রীয় সরকার যেভাবে কাজ করেছে, তার জন্য প্রধানমন্ত্রী মোদীর নাম নোবেল শান্তি পুরস্কারের (Nobel Peace Prize) জন্য মনোনীত করা উচিত।”

বিগত দুই বছর ধরে সরকার করোনা মোকাবিলায় সরকার যেভাবে নিরন্তর কাজ চালিয়ে গিয়েছে, তার প্রশংসা করে বিএসই-র সিইও আশিস চৌহান বলেন, “কঠিন সময়ে দাঁড়িয়ে, নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েও সরকার যেভাবে আমাদের নানা সুযোগ সুবিধা দিয়েছেন, তার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞ। করোনাকালে সরকারের তরফে ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হয়েছিল, এখনও সেই কাজ চালানো হচ্ছে। এত বড় কাজকে আমরা বা গোটা বিশ্ব স্বীকৃতি দিচ্ছে না।”

কলকাতায় ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টের তরফে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে শুক্রবার বিএসই প্রধান জানান, করোনাকালে প্রধানমন্ত্রী মোদী বিনামূল্যে রেশন দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছিলেন, তাতে ৮০ কোটি মানুষ উপকৃত হয়েছেন। গত বছর রাষ্ট্রসঙ্ঘের তরফে আয়োজিত বিশ্ব খাদ্য কর্মসূচি, যা নোবেল পেয়েছিল, তার থেকেও বড় কাজ ছিল এটি।

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা থেকে অনুপ্রাণিত হয়ে চিন সহ বিশ্বের একাধিক দেশ একই ধরনের কর্মসূচি শুরু করেছে বলে বিএসই প্রধান দাবি করেন। তিনি বলেন, “২০২০ সালে নোবেল শান্তি পুরস্কার প্রাপক রাষ্ট্রসঙ্ঘ বিশ্বের ১১.৫৫ কোটি মানুষকে আংশিক সহায়তা করেছিল। সেই তুলনায় ২০২০-২১ ও ২০২২ সালে প্রধানমন্ত্রীর উদ্যোগে ভারতের ৮০ কোটি মানুষকে সহায়তা করা হয়েছে। তবে কি নোবেল পুরস্কার কমিটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারত সরকারের এই মানবিক উদ্যোগকে নোবেল শান্তি পুরস্কার দিতে গভীরভাবে ভাবনাচিন্তা করবে? দেখা যাক।”

করোনা মোকাবিলায় কেন্দ্রের তরফে বিনামূল্যে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্তকেও সাধুবাদ জানিয়ে তিনি বলেন, “১৪০ কোটির জনগণকে টিকা দেওয়ার সাফল্যকে হালকাভাবে নেওয়া উচিত নয়।”

আরও পড়ুন: Delhi Minor Physical Assault: পৈশাচিক! ১৪ বছরের দিদির সঙ্গে ‘ধর্ষণ’ ৬ মাসের শিশু কন্যাকেও

আরও পড়ুন: India Weather Update: কালবৈশাখীর দাপটে নাকে এখনও লেগে সোঁদা গন্ধ, ফের কবে দেখা মিলবে বৃষ্টির? জানাল হাওয়া অফিস 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla