BSF: রাতে চুপিসাড়ে ভারত-পাক সীমান্ত দিয়ে ঢুকেছিল বিশালাকার ড্রোন, গুলি করে নামাতেই চক্ষু চড়কগাছ বিএসএফের

Drone Shot down: বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এই নিয়ে বিগত তিনদিনে দ্বিতীয়বার ভারত-পাক সীমান্তে ড্রোনের সন্দেহজনক গতিবিধি নজরে এসেছে। ১২ কেজি ওজনের কোয়াড কপ্টার ড্রোনটিকে ভারত-পাকিস্তান সীমান্তের অমৃতসর সেক্টরের রানিয়া বর্ডার পোস্টের কাছে দেখা যায়।

BSF: রাতে চুপিসাড়ে ভারত-পাক সীমান্ত দিয়ে ঢুকেছিল বিশালাকার ড্রোন, গুলি করে নামাতেই চক্ষু চড়কগাছ বিএসএফের
উদ্ধার হওয়া ড্রোন। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 7:05 AM

অমৃতসর: ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে ফের বাড়ছে ড্রোনের গতিবিধি। শুক্রবারই অমৃতসরে সীমান্তের কাছে পাকিস্তানের দিক থেকে আসা একটি ড্রোন গুলি করে নামায় বিএসএফ। তার একদিন কাটতে না কাটতেই ফের ড্রোনের দেখা। ড্রোনের মাধ্য়মেই ‘কনসাইনমেন্ট’ পাকিস্তান থেকে ভারতে পাচার করা হচ্ছিল বলে জানা গিয়েছে। তবে সীমান্তরক্ষী বাহিনীর নজরে পড়তেই গুলি করে নামানো হয় ড্রোনটিকে। সরকারি সূত্রে জানা গিয়েছে, পঞ্জাবের অমৃতসরের কাছে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের কাছেই গুলি করে নামানো হয়েছে কোয়াড কপ্টার স্পোর্টিং ড্রোন।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এই নিয়ে বিগত তিনদিনে দ্বিতীয়বার ভারত-পাক সীমান্তে ড্রোনের সন্দেহজনক গতিবিধি নজরে এসেছে। ১২ কেজি ওজনের কোয়াড কপ্টার ড্রোনটিকে ভারত-পাকিস্তান সীমান্তের অমৃতসর সেক্টরের রানিয়া বর্ডার পোস্টের কাছে দেখা যায়। রাত ৯টা ১৫ মিনিট নাগাদ বিএসএফের ২২ নম্বর ব্যাটেলিয়ানের নজরে ড্রোনটি পড়তেই সঙ্গে সঙ্গে গুলি করে নামানো হয়। জানা গিয়েছে, ওই ড্রোনে করে বিশেষ কিছু সামগ্রী পাচার করা হচ্ছিল। সেই সামগ্রীও উদ্ধার করা হয়েছে। তবে প্যাকেটগুলির ভিতরে কী ছিল, তা এখনও জানা যায়নি। তদন্তের পরই বিস্তারিত তথ্য জানা যাবে বলে জানিয়েছেন বিএসএফ মুখপাত্র।

এর আগে ১৩ অক্টোবরের মাঝরাতেও সীমান্তরক্ষী বাহিনী পঞ্জাবের গুরদাসপুরে  গুলি করে নামানো হয় একটি পাকিস্তানি ড্রোন। ওই ড্রোনটিও গতকালের উদ্ধার হওয়া ড্রোনের মতোই কোয়াড কপ্টার ছিল। পাকিস্তান থেকেই অমৃতসরের আন্তর্জাতিক সীমান্ত পার করে ভারতের আকাশসীমায় প্রবেশ করেছিল ওই ড্রোন। ভোর সাড়ে ৪টে নাগাদ ড্রোনটিকে দেখতে পেয়েই ১৭ রাউন্ড গুলি চালায় বিএসএফ। তবে ওই ড্রোনে করে কোনও অস্ত্র বা মাদক পাচার করা হচ্ছিল না। বিএসএফের নজরে পড়ার আগেই ড্রোনটি কোথাও কোনও প্য়াকেট ফেলেছে কিনা, তা দেখার জন্য় তল্লাশি অভিযানও চালায় পঞ্জাব পুলিশ। তবে কিছুই পাওয়া যায়নি বলেই জানা গিয়েছিল।