Amit Shah on Kashmir Police: প্রজাতন্ত্র দিবসে ‘শাহি’ প্রশংসা, কাশ্মীর পুলিশকে দরাজ সার্টিফিকেট স্বরাষ্ট্রমন্ত্রীর

Amit Shah: কাশ্মীর পুলিশের সাফল্যে উচ্ছসিত অমিত শাহ টুইটারে লিখেছেন, "সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশকে নেতৃত্ব দিচ্ছে কাশ্মীর পুলিশ। সমগ্র দেশের জন্য এটি অত্যন্ত গর্বের বিষয় যে কাশ্মীর পুলিশ ১১৫ টি অ্যাওয়ার্ড পেয়েছে।

Amit Shah on Kashmir Police: প্রজাতন্ত্র দিবসে 'শাহি' প্রশংসা, কাশ্মীর পুলিশকে দরাজ সার্টিফিকেট স্বরাষ্ট্রমন্ত্রীর
অমিত শাহ (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 26, 2022 | 5:49 PM

নয়া দিল্লি: দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর ২০১৯ সালের ৫ অগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেয় কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। কাশ্মীরের থেকে রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে কেন্দ্র। ভারতের কেন্দ্রশাসিত অঞ্চলের তালিকায় অন্তর্ভুক্ত হয় দুটি নতুন নাম জম্মু কাশ্মীর ও লাদাখ। নেপথ্যে ছিলেন মোদীর প্রধান সেনাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের দিন কাশ্মীর পুলিশের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রজাতন্ত্র দিবসের দিন গ্যালেনাটরি অ্যাওয়ার্ড পেয়েছে কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশের এই সাফল্যে অভিভূত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন জঙ্গি মোকাবিলায় দেশকে নেতৃত্ব দিচ্ছে কাশ্মীর।

কাশ্মীর পুলিশের সাফল্যে উচ্ছসিত অমিত শাহ টুইটারে লিখেছেন, “সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশকে নেতৃত্ব দিচ্ছে কাশ্মীর পুলিশ। সমগ্র দেশের জন্য এটি অত্যন্ত গর্বের বিষয় যে কাশ্মীর পুলিশ ১১৫ টি অ্যাওয়ার্ড পেয়েছে। আমি এই সাফল্যে কাশ্মীর পুলিশকে অভিনন্দন জানাই এবং তাদের সাহসিকতাকে আমার স্যালুট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার পুলিশের কাজকে স্বীকৃতি ও সম্মান জানাতে বদ্ধ পরিকর।”

এই বছর প্রজাতন্ত্র দিবসে দেশের ৯৩৯ জন পুলিশ কর্মী ও আধিকারিক মেডেল পেয়েছেন। ১৮৯ টি গ্যালেনাটরি অ্যাওয়ার্ডর মধ্যে কাশ্মীরে কাজ করার জন্য ১৩৪ জন সম্মানিত হয়েছে। বাকি ৪৭ জন উত্তরপূর্বে মাওবাদী ও নকশালপন্থীদের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে কাজ করার জন্য পুরস্কৃত হয়েছেন। গ্যালেনাটরি অ্যাওয়ার্ড প্রাপকদের মধ্যে জম্মু-কাশ্মীরে পুলিশের ১১৫ জন, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সর ৩০ জন , ইন্দো তিব্বত বর্ডার পুলিশের ৩ জন, বিএসএফের ২ জন, সশস্ত্র সীমা বলের ৩ জন, ছত্তিশগড় পুলিশের ১০ জন, ওড়িশা পুলিশের ৯ জন, মহারাষ্ট্র পুলিশের ৭ জন গ্যালেনাটরি অ্যাওয়ার্ড পেয়েছেন।

আরও পড়ুন: Budget 2022: করোনার ঢেউয়ে হাবুডুবু খেয়েছে অটোমোবাইল শিল্প! তীরে পৌঁছতে বাজেটেই ভরসা শিল্পপতিদের

আরও পড়ুন : Protest over Railway Recruitment: দাউদাউ করে জ্বলছে একের পর এক কামরা! রেল নিয়োগকে কেন্দ্র করে উত্তপ্ত বিহার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla