Y 20 Summit: ভারতে এবার প্রথম Y20 সম্মেলন, লোগো উদ্বোধন করলেন অনুরাগ ঠাকুর

Y 20 Summit in India: এবারই প্রথম ভারতে ওয়াই ২০ সম্মেলনের আয়োজন হতে চলেছে। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা সেখানে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

Y 20 Summit: ভারতে এবার প্রথম Y20 সম্মেলন, লোগো উদ্বোধন করলেন অনুরাগ ঠাকুর
রাহুল গান্ধীকে তোপ অনুরাগ ঠাকুরের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 4:48 PM

নয়া দিল্লি: ওয়াই ২০ (Y20 Summit) সম্মেলনের লোগো ও ওয়েবসাইট উদ্বোধন করলেন কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যান মন্ত্রী অনুরাগ ঠাকুর। শুক্রবারই দিল্লিতে এক বিশেষ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় লোগো ও ওয়েবসাইট। জি ২০ সম্মেলনে কোন কোন ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হবে, কোন কোন বিষয়কে অগ্রাধিকার দেওয়া হবে, তা নিয়ে যুব সমাজের প্রতিনিধিরা আলোচনা করবেন এই সম্মেলনে। মূল সম্মেলনের আগে একাধিক সম্মেলনের আয়োজন করা হবে ভারতে। এবছর জি ২০ সম্মেলনের সভাপতিত্ব করছে ভারত। সেই সম্মেলনের থিম হবে বসুধৈব কুটুম্বকম। তার আগেই এই ওয়াই ২০ সম্মেলনের আনুষ্ঠানিক সূচনা হতে চলেছে এদিন। এদিনের অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক আলোচনা সভারও আয়োজন করা হয়েছে। সেখানে প্রতিনিধিরা নিজ নিজ সাফল্যের কথাও তুলে ধরতে পারবেন।

এবারই প্রথম ভারতে ওয়াই ২০ সম্মেলনের আয়োজন হতে চলেছে। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা সেখানে যোগ দেবেন বলে জানা গিয়েছে। তাঁদের মতামতকে বিশেষ গুরুত্ব দেবে ভারত। আগামীর জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠবে, এমন ইস্যুতেই মূলত জোর দিতে চায় ভারত। মূল ওয়াই ২০ সম্মেলনের আগে আগামী ৮ মাস ধরে হবে প্রি সামিট। পাঁচটি থিমের ওপর পাঁচটি সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে দেশের সব বিশ্ববিদ্যালয়ের পডুয়ারা উপস্থিত থাকবেন। শুক্রবার ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে দিল্লির আকাশবানী ভবনে। মোট দুটি ভাগে হবে এই অনুষ্ঠান।