Ladakh: বদলে গেল লাদাখের মানচিত্র, বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Ladakh New Districts: এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্স হ্যান্ডেলে পোস্ট করে বলেন, "মোদী সরকার লাদাখের মানুষদের জন্য অবাধ সুযোগ তৈরি করে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। নতুন পাঁচটি জেলা গঠন করা হল।"

Ladakh: বদলে গেল লাদাখের মানচিত্র, বড় সিদ্ধান্ত কেন্দ্রের
লাদাখ নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 12:44 PM

নয়া দিল্লি: ফের বড় পদক্ষেপ কেন্দ্রের। বদলানো হল লাদাখের মানচিত্র। কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে তৈরি করা হল নতুন পাঁচটি জেলা। আজ, সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘোষণা করলেন।

এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্স হ্যান্ডেলে পোস্ট করে বলেন, “মোদী সরকার লাদাখের মানুষদের জন্য অবাধ সুযোগ তৈরি করে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। নতুন পাঁচটি জেলা গঠন করা হল। এই জেলাগুলি হল ঝান্সকর, দ্রাস, শাম, নুবরা ও চাংথাং। এতে প্রতিটি কোণে সরকারের সুযোগ-সুবিধা পৌঁছে যাবে।”

এই খবরটিও পড়ুন

নতুন এই জেলাগুলি তৈরির কারণ হিসাবে সরকারের তরফে জানানো হয়েছে যে লাদাখের মানুষ যাতে আরও ভাল সরকারি পরিষেবা ও সুযোগ-সুবিধা পান, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করার পর জম্মু-কাশ্মীর যেমন বিশেষ মর্যাদা হারায়। সেই সময়ই জম্মু ও কাশ্মীরকে আলাদা দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করা হয়। লাদাখকেও কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করা হয়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)