Rohit Sharma: রাত আড়াইটেতেও চুল ছিঁড়ছেন ক্যাপ্টেন রোহিত, বাধ্য হয়ে স্পিনারকে মেসেজ; তারপর…

দল সবার আগে--- রোহিত শর্মার কাছে এটাই মূল মন্ত্র। এ বছর তিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছেন। কিন্তু আইপিএলে ক্যাপ্টেন্সি হারিয়েছেন। নেতৃত্ব হারালেও, আইপিএলের সময় মাঠে নিজের ছন্দে রোহিতকে দেখা যেত।

Rohit Sharma: রাত আড়াইটেতেও চুল ছিঁড়ছেন ক্যাপ্টেন রোহিত, বাধ্য হয়ে স্পিনারকে মেসেজ; তারপর...
রাত ২.৩০টের সময় রোহিতের টেক্সট... অজানা গল্প শোনালেন পীযুষ চাওলাImage Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 12:16 PM

কলকাতা: রোহিত শর্মা (Rohit Sharma) টিমম্যান। এ কথা একাধিক বার দেশ বিদেশের প্রাক্তন ক্রিকেটারদের মুখে শোনা গিয়েছে। ভারতীয় ক্রিকেটাররাও অনেক সময় এমনটা বলে থাকেন। দলের জন্য সব কিছু করতে তৈরি হিটম্যান। বিশ্বজয়ী ক্যাপ্টেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সকে আইপিএলে ৫ বার চ্যাম্পিয়নও বানিয়েছিলেন তিনি। সেই রোহিতের সঙ্গে দীর্ঘদিন খেলেছেন পীযুষ চাওলা (Piyush Chawla)। রোহিতের নেতৃত্ব দেওয়ার ধরন তাঁর যেমন পছন্দের। তেমনই তাঁর বেশ কিছু জিনিস পীযুষকে ভীষণ অবাকও করে। যেমন, এক বার রাত ২.৩০টে নাগাদ পীযুষকে মেসেজ করেন রোহিত। গভীর রাতে কী কথোপকথন হয়েছিল তাঁদের?

দল সবার আগে— রোহিত শর্মার কাছে এটাই মূল মন্ত্র। এ বছর তিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছেন। কিন্তু আইপিএলে ক্যাপ্টেন্সি হারিয়েছেন। নেতৃত্ব হারালেও, আইপিএলের সময় মাঠে নিজের ছন্দে রোহিতকে দেখা যেত। সম্প্রতি এক পডকাস্টে মুম্বই ইন্ডিয়ান্সের বোলার পীযুষ চাওলা গত বছরের আইপিএলের এক গল্প তুলে ধরেছেন।

২০২৩ সালে পীযুষ চাওলা ভালো বোলিং করেছিলেন। ১৬টি ম্যাচে ২২ টি উইকেট তুলে নিয়ে মরসুমের চতুর্থ সর্বাধিক উইকেট শিকারি বোলার হিসেবে শেষ করেন। সে বার আইপিএল চলাকালীন এক ম্যাচের আগে রাত ২.৩০টে নাগাদ পীযুষকে টেক্সট মেসেজ করেন রোহিত। আসলে দিল্লি ক্যাপিটালসের ওপেনার ডেভিড ওয়ার্নারের বিরুদ্ধে কৌশল নিয়ে আলোচনা করতে পীযুষকে ডাকেন রোহিত।

এই খবরটিও পড়ুন

এই প্রসঙ্গে পীযুষ বলেন যে, “আমি ওর সঙ্গে এত বেশি ক্রিকেট খেলেছি যে, আমাদের মধ্যে স্বাচ্ছন্দ্য রয়েছে। আমরা মাঠের বাইরেও বসে থাকি। একবার, রাত আড়াইটে নাগাদ ও আমাকে টেক্সট করে জিজ্ঞাসা, ‘তুমি জেগে আছো?’এরপর কাগজে একটি মাঠ আঁকে এবং আমার সঙ্গে আলোচনা করতে থাকে আমরা ওয়ার্নারকে কী ভাবে আউট করতে পারি। ওই সময়েও ও কীভাবে আমার থেকে সেরাটা পেতে পারে তা নিয়ে ভাবছিল।”

রোহিত শর্মার এই কীর্তি প্রমাণ করে, শয়নে স্বপনে তিনি ২২ গজ ও দল ছাড়া কিছু ভাবতে পারেন না।