Hardik Pandya: লাল বলে জোরকদমে অনুশীলন হার্দিক পান্ডিয়ার, দ্রুতই টেস্টে ফিরছেন?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হার্দিকের এক ছবি। যেখানে দেখা যাচ্ছে লাল বল হাতে অনুশীলন করছেন তিনি। যা দেখে ক্রিকেট মহলে জল্পনা শুরু, তা হলে কি এ বার হার্দিক টেস্ট ক্রিকেটে (Test Cricket) ফিরছেন?

Hardik Pandya: লাল বলে জোরকদমে অনুশীলন হার্দিক পান্ডিয়ার, দ্রুতই টেস্টে ফিরছেন?
লাল বলে জোরকদমে অনুশীলন হার্দিক পান্ডিয়ার, দ্রুতই টেস্টে ফিরছেন?
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 12:41 AM

কলকাতা: যে ভারতীয় ক্রিকেটার সময়ে অসময়ে লাইমলাইটে আসেন, তিনি হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এখন তিনি ব্যস্ত নিজেকে ফিট রাখায়। কখনও জিমে ঘাম ঝরাচ্ছেন তো কখনও আবার নেটে বোলিং, ব্যাটিং করছেন। বাদ থাকছে না ফিল্ডিং অনুশীলনও। এ বার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হার্দিকের এক ছবি। যেখানে দেখা যাচ্ছে লাল বল হাতে অনুশীলন করছেন তিনি। যা দেখে ক্রিকেট মহলে জল্পনা শুরু, তা হলে কি এ বার হার্দিক টেস্ট ক্রিকেটে (Test Cricket) ফিরছেন?

৩০ বছর বয়সী হার্দিক পান্ডিয়া নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে কয়েকটি ছবি ও ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে, তাঁর হাতে একটি রেড-চেরি বল। সেই বল দিয়ে বোলিং অনুশীলন করছেন তিনি। এক্সে হার্দিকের বোলিং অনুশীলনের ভিডিয়োর কমেন্টে একজন লিখেছেন, ‘টেস্টে আবার হার্দিক পান্ডিয়াকে দেখতে পাব, কল্পনা করছি।’ অপর একজনের কমেন্ট, ‘ওকে টেস্ট টিমে দরকার।’

এই খবরটিও পড়ুন

ভারতীয় তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রাখেন ২০১৬ সালে। এক বছর পর তাঁর টেস্ট অভিষেক হয়। ১০০টিরও বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হার্দিক। ভারতের হয়ে ওডিআইতে খেলেছেন ৮৬টি ম্যাচ। কিন্তু টিম ইন্ডিয়ার হয়ে হার্দিক টেস্ট ম্যাচ খেলেছেন মাত্র ১১টি। ২০১৮ সালের পর থেকে টেস্ট ক্রিকেটে ফেরেননি হার্দিক। চোটে ভুগছিলেন। ২০১৯ সালে কোমরের সার্জারিও করান তিনি।

গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্ব নেওয়ার পর জানিয়েছিলেন, দলের সকল ক্রিকেটারকে, বিশেষ করে যাঁরা তিন ফর্ম্যাটে খেলার জন্য তৈরি, তাঁদের তিন ফর্ম্যাটেই খেলা চালিয়ে যেতে হবে। সেই সময় একবার ভারতীয় ক্রিকেট মহলে রব উঠেছিল অলরাউন্ডার হার্দিক এ বার টেস্টে ফিরবেন। এ বার তিনি লাল বলে অনুশীলন করায়, আরও একবার তাঁর টেস্টে কামব্যাক নিয়ে আলোচনা শুরু হয়ে গেল।