Ishan Kishan: হোক সঙ্গী বিতর্ক, দলীপে সেঞ্চুরিতে সুপারহিট ঈশান কিষাণ

Duleep Trophy 2024: ইন্ডিয়া বি টিমের বিরুদ্ধে তেমনই ঈশান-কোণে দেখা দিল প্রবল ঝড়। যা সামলাতে পারলেন না মুকেশ কুমাররা। ১২৪ বল খেলে ১১১ রান করার পথে মেরেছেন ১৪টা চার ও ৩টে বল হারানো ছয়। ঈশান যখন ক্রিজে আসেন, তখন সি টিম কার্যত ধুঁকছে।

Ishan Kishan: হোক সঙ্গী বিতর্ক, দলীপে সেঞ্চুরিতে সুপারহিট ঈশান কিষাণ
Ishan Kishan: হোক সঙ্গী বিতর্ক, দলীপে সেঞ্চুরিতে সুপারহিট ঈশান কিষাণImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 12, 2024 | 5:36 PM

কলকাতা: অবিশ্বাস্য প্রত্যাবর্তন বললেও কম বলা হয়। এই ব্যাখ্যায় ঢোকার আগে সাম্প্রতিক অতীতে চোখ রাখা ছাড়া কোনও উপায় নেই। এক ক্রিকেটার বোর্ডের চুক্তি থেকে বাদ পড়লেন হঠাৎ। তাঁকে পরামর্শ দেওয়া হল, ঘরোয়া ক্রিকেটে প্রমাণ করুন নিজেকে। এই পরামর্শ যিনি দিলেন, তিনি আবার ভারতীয় টিমের কোচ রাহুল দ্রাবিড়। যেই হোক অথবা যাই হোক না পরামর্শ, কোনওটাই গুরুত্ব পেল না তাঁর কাছে। আর তারই ফল পেলেন হাতেনাতে। ভারতীয় টিমের দরজা সশব্দে বন্ধ হয়ে গেল তাঁর মুখের উপর। যে ক্রিকেটারের সঙ্গে এমন ঘটনা ঘটে, তাঁর কেরিয়ার সেখানেই সমাপ্ত হয়ে যায়। কেউ কেউ বন্ধ দরজা খুলে আবার নতুন সকাল খুঁজে নিতে পারেন। আগের উদাহরণ যদি ঈশান কিষাণ হন, পরের জনের নামও ঈশান কিষাণ!

শেষ মুহূর্তে ডাক পেয়েছিলেন দলীপে। এমনকি দল যখন ঘোষণা করে বোর্ড, তখনও নাম ছিল না তাঁর। হঠাৎ কোন অঙ্কে ঈশান সি টিমে ঢুকলেন, তা নিয়ে তদন্ত কমিটি বসাতে পারত ক্রিকেট মহল। গেল না কারণ, অবিশ্বাস্য সেঞ্চুরি। ম্যাচ শুরুর আগের রাতে যিনি টিমে ডাক পান, তিনি যে ১১১ রানের ইনিংস খেলতে পারেন, তাও কিনা ভাঙনের মুখে দাঁড়িয়ে ঈশান কিষাণ ছাড়া এমন উপযুক্ত ব্যাটার ভারতীয় ক্রিকেটে, অন্তত এই প্রজন্মে খুঁজে পাওয়া ভার। এই কারণেই বিশেষজ্ঞ মহল ঈশান কিষাণকে ক্রাইসিস ম্যান বলে। যখনই ভারতীয় টিমে সুযোগ পান, তখনই চলে তাঁর তোড়ফোড়, রানের ফোয়ারা, সেঞ্চুরির ঝলক।

এই খবরটিও পড়ুন

বি টিমের বিরুদ্ধে তেমনই ঈশান-কোণে দেখা দিল প্রবল ঝড়। যা সামলাতে পারলেন না মুকেশ কুমাররা। ১২৪ বল খেলে ১১১ রান করার পথে মেরেছেন ১৪টা চার ও ৩টে বল হারানো ছয়। ঈশান যখন ক্রিজে আসেন, তখন সি টিম কার্যত ধুঁকছে। সাই সুদর্শন, রজত পাতিদার ফিরেছেন। গোড়ালির চোট নিয়ে মেডিকেল রুমে ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড়। এমন পরিস্থিতি থেকে টিমকে ঘুরে দাঁড় করালেন ঈশান একাই। বাবা ইন্দ্রজিৎকে নিয়ে জুটি বেঁধে বড় রানের কাছে পৌঁছে দেন সি টিমকে। ঈশানের সেঞ্চুরির পাশাপাশি ইন্দ্রজিৎ ৭৮ করে ফেরেন। শেষ খবর পাওয়া পর্যন্ত মেডিকেল রুম থেকে ক্রিজে ফিরে এসেছেন ঋতুরাজ। তবে সি টিমের ক্যাপ্টেন, ইন্দ্রজিৎ বা মুকেশ কুমাররা নন অনন্তপুরে সম্রাট ঈশানই।