Delhi Clash: হনুমানজয়ন্তীর শোভাযাত্রায় পাথর ছোড়াছুড়ি ঘিরে রণক্ষেত্র জাহাঙ্গিরপুরী, আহত একাধিক

Jahangirpuri Clash: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও টুইট করে পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

Delhi Clash: হনুমানজয়ন্তীর শোভাযাত্রায় পাথর ছোড়াছুড়ি ঘিরে রণক্ষেত্র জাহাঙ্গিরপুরী, আহত একাধিক
দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে পুড়ল বাইকও। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 6:38 AM

নয়া দিল্লি: হনুমানজয়ন্তীর শোভাযাত্রা (Hanuman Jayanti procession) ঘিরে উত্তেজনা ছড়াল রাজধানীতে। দিল্লির (Delhi) জাহাঙ্গিরপুরী এলাকায় শোভাযাত্রায় এক দল পাথর ছোড়ে। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়ায়, সংঘর্ষ বাধে দুই গোষ্ঠীর মধ্যে। গোটা ঘটনায় পুলিশ সহ একাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের বাবু জগজীবন রাম মেমরিয়াল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলেই দিল্লি পুলিশের (Delhi Police) তরফে জানানো হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিয়োগুলিতে দেখা যায়, শনিবার রাতে জাহাঙ্গিরপুরীতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রা চলাকালীনই দুই গোষ্ঠী রাস্তার দুই পার থেকে একে অপরকে লক্ষ্য করে পাথর ছুঁড়ছে। পুলিশ পরিস্থিতি সামাল দিতে গেলে তারাও আক্রান্ত হন। দিল্লি পুলিশের কমিশনার রাকেশ আস্থানা জানিয়েছেন, শুধুমাত্র জাহাঙ্গিরপুরীই নয়, তার আশেপাশের এলাকাতেও সংঘর্ষের খবর মিলেছে। গোটা এলাকায় কড়া পুলিশি পাহারা বসানো হয়েছে।

শনিবার রাতেই পুলিশ কমিশনার বলেন, “গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। যে সমস্ত জায়গায় সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে, সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উচ্চ পদস্থ আধিকারিকদেরও ওই এলাকাগুলিতে উপস্থিত থেকে পেট্রোলিংয়ের উপর নজরদারি করার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই জাহাঙ্গিরপুরীতে দুই কম্পানি র‌্যাফ পাঠানো হয়েছে। দুই গোষ্ঠীর সংঘর্ষের জেরে দুইজন পুলিশকর্মীও আহত হয়েছেন।”

পরিস্থিতি সামাল দিতে টুইটেও দিল্লি পুলিশ ও কমিশনার জানান যে, সোশ্যাল মিডিয়ায় গুজব ও ভুয়ো খবরে যেন গুরুত্ব না দেওয়া হয়। যারা সংঘর্ষে জড়িত ছিলেন, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানা গিয়েছে।

এদিকে, সংঘর্ষের খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা ও আইন-শৃঙ্খলা বিভাগের স্পেশাল কমিশনার দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেন। হিংসা রুখতে ও পরিস্থিতি সামাল দিতে যথাযথ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও টুইট করে পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন। রাজ্যবাসীকে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধও করেছেন তিনি। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সঙ্গেও এই বিষয়ে কথা বলেছেন বলে জানান অপর একটি টুইটে।