স্কুলের শিক্ষকের কাছে মার, বাড়ি এসে আত্মাঘাতী অষ্টম শ্রেণির ছাত্র

Suicide: গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হল ১২ বছর বয়সী অষ্টম শ্রেণির ছাত্র। বুধবার, উত্তর প্রদেশের ইটাহ জেলায় ঘটেছে এই ঘটনা।

স্কুলের শিক্ষকের কাছে মার, বাড়ি এসে আত্মাঘাতী অষ্টম শ্রেণির ছাত্র
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:08 PM

আগ্রা: উত্তর প্রদেশে ঘটল এক মর্মান্তিক ঘটনা। গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হল ১২ বছর বয়সী অষ্টম শ্রেণির ছাত্র। বুধবার, উত্তর প্রদেশের ইটাহ জেলায় ঘটেছে এই ঘটনা। ওই ছাত্রের পরিবার সূত্রে খবর, স্কুলে সহপাঠীর সঙ্গে মারামারি করা জন্য শিক্ষকের কাছে মার খেয়েছিল ওই ছাত্র। তারপর থেকেই তাঁর মন খারাপ ছিল। অভিমানেই আত্মাঘাতী হয়েছে ওই ছাত্র, এমনটাই মনে করা হচ্ছে।

মৃত ছাত্রের মায়ের অভিযোগের ভিত্তিতে, অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে বাগওয়ালা থানায় ভারতীয় দণ্ড সংহিতার ৩০৬ ধারায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা রুজু করেছে পুলিশ। ডিএসপি কালু সিং জানিয়েছেন, ওই ছাত্রের দেহ ময়না তদন্ত করে নিশ্চিত হওয়া গিয়েছে গলায় ফাঁস লাগার কারণেই ওই ছাত্র মারা গিয়েছে। ডিএসপি জানিয়েছেন, তারা ওই শিক্ষকের খোঁজ চালাচ্ছেন।

সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃত ছাত্রের বাবা একজন কৃষক। তিনি জানিয়েছেন তাঁর ছেলে সরকারি স্কুলে পড়াশুনা করত এবং সে যথেষ্ট মেধাবী ছাত্র ছিল। তিনি বলেন, “বুধবার আমার ছেলে সকাল ৭ টায় স্কুলের উদ্দেশে রওনা দেয়। তাদের বন্ধুদের মধ্যে কোনও একটি বিষয় নিয়ে মনমালিন্য হয়। তারপর ওই শিক্ষক সকলের সামনেই আমার ছেলের গায়ে হাত তোলে। এরপর তাঁকে একটি ফাঁকা ক্লাসরুমে বন্ধ করে রাখা হয়, তাঁর ব্যাগও ছুঁড়ে ফেলে দেওয়া হয়।”

বাড়ি ফিরে আসার পর তাঁর যথেষ্ট মন খারাপ ছিল। এরপর তাঁকে তাঁর দাদার ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ওই ছাত্রের সহপাঠীদের থেকে স্কুলের ঘটনা জানতে পারেন মৃত ছাত্রের পরিবারের লোকেরা। ওই জেলা স্কুল দফতরের আধিকারিক, সঞ্জয় সিং জানিয়েছেন তারাও বিষয়টি তদন্ত করে দেখছে। শিক্ষক ও ছাত্রদের বয়ান খতিয়ে দেখার পরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন KP Maurya on Akhilesh: ‘অখিলেশ আলি জিন্নাহ’ বলে ডাকলেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী

আরও পড়ুন Baghel on PK: Bhupesh Baghel on PK: আদর্শহীন ব্যবসাদার প্রশান্ত কিশোর! খোঁচা মুখ্যমন্ত্রীর