Mallikarjun Kharge: সনিয়া-রাহুলের পর ইডির স্ক্যানারে মল্লিকার্জুন খাড়গেও, ৭ ঘণ্টা ধরে জেরা কংগ্রেস নেতাকে

ED Questions Mallikarjun Kharge: , মল্লিকার্জুন খাড়গে ইয়ং ইন্ডিয়ার অনুমোদিত প্রতিনিধি হওয়ায়, বৃহস্পতিবার তাঁকে ডেকে পাঠায় ইডি। সাত ঘণ্টারও বেশি সময় ধরে চলে জিজ্ঞাসাবাদ। প্রায় রাত ৯টা নাগাদ তাঁকে ইডি দফতর থেকে বের হতে দেখা যায়।

Mallikarjun Kharge: সনিয়া-রাহুলের পর ইডির স্ক্যানারে মল্লিকার্জুন খাড়গেও, ৭ ঘণ্টা ধরে জেরা কংগ্রেস নেতাকে
মল্লিকার্জুন খাড়গে। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 05, 2022 | 8:56 AM

নয়া দিল্লি: রাহুল-সনিয়ার পর এবার কংগ্রেসের বাকি নেতাদের উপরও নজর ইডির। ন্যাশনাল হেরাল্ড মামলায় এবার ইডির প্রশ্নের মুখে পড়লেন প্রবীণ কংগ্রেস নেতা তথা সাংসদ মল্লিকার্জুন খাড়গে। বৃহস্পতিবার তাঁকে বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত মামলায় সাত ঘণ্টারও বেশি সময় ধরে জেরা করল ইডি।

দীর্ঘ সময় ধরে চলা ন্যাশনাল হেরাল্ড মামলায় এবার জাল গোটানোর প্রস্তুতি নিচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত জুলাই মাসেই বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী ও তাঁর ছেলে রাহুল গান্ধীকে। কংগ্রেস সাংসদ রাহুলকে ৫ দফায় মোট ৫৫ ঘণ্টারও বেশি সময় ধরে জেরা করেছিলেন ইডি আধিকারিকরা। অন্যদিকে, সনিয়া গান্ধীকেও তিনদিন তলব করা হয় ইডি দফতরে। মোট প্রায় ১২ ঘণ্টা জেরা করা হয় তাঁকে। ন্যাশনাল হেরাল্ড ও ইয়ং ইন্ডিয়ার বেআইনি আর্থিক লেনদেন নিয়েই দুই কংগ্রেস নেতার বয়ান মিলিয়ে দেখা হয়।

এদিকে, মল্লিকার্জুন খাড়গে ইয়ং ইন্ডিয়ার অনুমোদিত প্রতিনিধি হওয়ায়, বৃহস্পতিবার তাঁকে ডেকে পাঠায় ইডি। সাত ঘণ্টারও বেশি সময় ধরে চলে জিজ্ঞাসাবাদ। প্রায় রাত ৯টা নাগাদ তাঁকে ইডি দফতর থেকে বের হতে দেখা যায়। আগামিকাল, শনিবার দেশের উপ-রাষ্ট্রপতি নির্বাচন রয়েছে। বিরোধী দলগুলির মনোনীত প্রার্থী মার্গারেট আলভার সম্মানেই গতকাল একটি নৈশভোজের আয়োজন করেছিলেন মল্লিকার্জুন খাড়গে। ইডি দফতর থেকে ছাড়া পেয়েই তিনি ওই নৈশভোজে পৌঁছন। সেখানে তাঁর সঙ্গে সনিয়া গান্ধীর দেখা হয়েছে।

সংসদে বাদল অধিবেশন চলাকালীনই রাজ্যসভার সাংসদ তথা বিরোধী দলনেতাকে ইডির তলব নিয়ে সুর চড়িয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। গতকাল সংসদে তারা সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেন। সরকার ইডি-সিবিআইয়ের মতো কেন্দ্র অধীনস্থ সংস্থাগুলির অপব্য়বহার করছে বলেও অভিযোগ তাদের।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুতেই ন্যাশনাল হেরাল্ড মামলায় ন্যাশনাল হেরাল্ড ও ইয়ং ইন্ডিয়ার কার্যালয়ে তল্লাশি চালায় ইডি। এরপর বুধবার সংস্থার একাংষশ সিল করে দেয় ইডি। কড়া নিরাপত্তা মোতায়েন করা হয় সনিয়া গান্ধীর বাড়ির সামনে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla