Rahul Gandhi : ‘আমাদের কেউ আটকাতে পারবে না,’ বৃষ্টি মাথায় নিয়ে বক্তৃতা রাহুলের

Rahul Gandhi : কর্নাটকের মহীশূরে বৃষ্টির মাথায় নিয়ে জনগণের উদ্দেশে বক্তৃতা দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তারপরই কংগ্রেস ও একাধিক নেতা তাঁর প্রশংসায় পঞ্চমুখ।

Rahul Gandhi : 'আমাদের কেউ আটকাতে পারবে না,' বৃষ্টি মাথায় নিয়ে বক্তৃতা রাহুলের
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Updated on: Oct 03, 2022 | 7:36 AM

বেঙ্গালুরু : ২০২২ সালের ২১ জুলাই। তৃণমূলের শহীদ সমাবেশ। বৃষ্টিতে ভেসেছিল কলকাতা। তবে সেই বৃষ্টি মাথায় নিয়েই নতুন তৃণমূল গড়ার ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। সেই একই দৃশ্য দেখা গেল কর্নাটকের মহীশূরে। এবার বৃষ্টি মাথায় নিয়ে জনগণের উদ্দেশে ভাষণ দিতে দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ‘ভারত জোড়ো যাত্রায়’ বেরিয়েছেন রাহুল। এখন তিনি পৌঁছেছেন কর্নাটকে। সেখানেই বৃষ্টিকে তোয়াক্কা না করে রবিবার ভরা জনসভায় বক্তৃতা রাখেন রাহুল।

পরে রাহুল গান্ধী জানিয়েছেন, কেউ ‘ভারত জোড়ো যাত্রা’ আটকাতে পারবে না। তিনি হিন্দিতে একটি টুইটে লেখেন,’ভারতকে এক করা থেকে কেউ আমাদের আটকাতে পারবে না। ভারতের আওয়াজ তোলা থেকে কেউ আটকাতে পারবে না। কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত যাব, কেউ ভারত জোড়ো যাত্রা থামাতে পারবে না।’ এদিকে এই সুযোগে কংগ্রেস ও অন্যান্য নেতারা রাহুল গান্ধীর এহেন আচরণের প্রশংসা করতে ছাড়েনি। বৃষ্টির মধ্যেই রাহুলের বক্তৃতার এই ভিডিয়ো পোস্ট করে কংগ্রেসের তরফে বলা হয়েছে, ‘কোনও অজুহাত নেই, শুধু কাজের প্রতি নিষ্ঠা। ভারত জোড়ো যাত্রাকে তার লক্ষ্য অর্জন থেকে আটকানোর জন্য সেরকম বড় কোনও বাধাই নেই।’

এদিকে কংগ্রেসের জনসংযোগ ইন-চার্জ জয়রাম রমেশ বলেছেন, ‘গান্ধী জয়ন্তীর সন্ধ্যায় মহীশূরে মুষলধারে বৃষ্টির মধ্যে রাহুল গান্ধী জনসমুদ্রকে বিদ্যুতায়িত করেছেন। এটি একটি দ্ব্যর্থহীন ঘোষণা ছিল। কোনও শক্তিই ঘৃণার বিরুদ্ধে ভারতকে একত্রিত করার ক্ষেত্রে,বেকারত্ব এবং মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কথা বলার ক্ষেত্রে ভারত জোড়ো যাত্রাকে আটকাতে পারবে না।’ এদিকে যুব কংগ্রেস সভাপতি শ্রীনিবাস বিভি টুইটে রাহুলের জয়জয়কার করে লিখেছেন, ‘বাপুর আশীর্বাদ দিয়ে দিন শুরু হয়েছিল। এবং বৃষ্টির আশীর্বাদে শেষ হল। ভারী বৃষ্টি সত্ত্বেও রাহুল গান্ধী সেখানে ঠায় দাঁড়িয়ে থেকে যাত্রীদের উদ্দেশে ভাষণ দিয়েছেন।’ উল্লেখ্য, গতকাল গান্ধী জয়ন্তীতে মহাত্মা গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করেন রাহুল গান্ধী।