Sonia Gandhi-ED: সনিয়ার থেকে উত্তর বের করতে কালঘাম ছুটছে ইডির, আজ ফের তলব কংগ্রেস নেত্রীকে

Sonia Gandhi-ED: দীর্ঘ ছয় ঘণ্টার জেরায় ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র ও ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের সঙ্গে সনিয়া গান্ধী কতটা জড়িত ছিলেন, তা নিয়ে একাধিক প্রশ্ন করা হয়।

Sonia Gandhi-ED: সনিয়ার থেকে উত্তর বের করতে কালঘাম ছুটছে ইডির, আজ ফের তলব কংগ্রেস নেত্রীকে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 9:03 AM

নয়া দিল্লি: ফের তলব সনিয়া গান্ধীকে। ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ, বুধবার ফের ইডি জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকে। এই নিয়ে মোট তিনবার তলব করা হল বর্ষীয়ান নেত্রীকে। এর আগে মঙ্গলবারও তিনি ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন। সেখানে প্রায় ৬ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ চলে। তবে কংগ্রেস নেত্রীর জবাবে সন্তুষ্ট নন ইডি কর্তারা। সেই কারণেই আজ ফের তাঁকে তলব করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টা নাগাদই ইডির দফতরে পৌঁছে গিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন প্রিয়ঙ্কা ও রাহুল গান্ধী। মায়ের স্বাস্থ্যের কথা মাথায় রেখে জিজ্ঞাসাবাদের গোটা সময়টাই ইডির দফতরে বসে থাকেন প্রিয়ঙ্কা গান্ধী। অন্যদিকে, রাহুল গান্ধী ইডির তলবের প্রতিবাদে কংগ্রেসের তরফে আয়োজিত বিক্ষোভ মিছিলে যোগদান করেন। সেখানে তাঁকে আটক করে দিল্লি পুলিশ।

জানা গিয়েছে, দীর্ঘ ছয় ঘণ্টার জেরায় ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র ও ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের সঙ্গে সনিয়া গান্ধী কতটা জড়িত ছিলেন, তা নিয়ে একাধিক প্রশ্ন করা হয়। তবে কংগ্রেস নেত্রী মেরেকেটে প্রায় ৩০টি প্রশ্নের উত্তর দিয়েছিলেন। সকাল ১১টা থেকে শুরু হওয়া জিজ্ঞাসাবাদ প্রথমে টানা আড়াই ঘণ্টা চলে। মাঝে ৯০ মিনিটের বিরতি দেওয়া হয় মধ্যাহ্নভোজের জন্য। এরপর দুপুর থেকে ফের জিজ্ঞাসাবাদ শুরু হয়। প্রায় সন্ধে সাতটা অবধি জেরা চলে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অ্যাডিশনাল ডিরেক্টর মণিকা শর্মার নেতৃত্বেই প্রবীণ কংগ্রেস নেত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কীভাবে ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র কীভাবে চালানো হত, কোথা থেকে সংবাদপত্র চালানোর টাকা আসত, কারা কারা এই কাজের সঙ্গে যুক্ত ছিলেন, তিনি (সনিয়া গান্ধী) ও রাহুল গান্ধী ন্যাশনাল হেরাল্ডের সঙ্গে কতটা যুক্ত ছিলেন, সে বিষয়ে একাধিক প্রশ্ন করা হয়েছে। সূত্রের খবর, সনিয়া গান্ধীর বয়ানের সঙ্গে রাহুল গান্ধীর বয়ানে কতটা মিল রয়েছে এবং কোথায় ফাঁক-ফোকর রয়েছে, তা খুটিয়ে যাচাই করে দেখবেন ইডি কর্তারা।