Rahul Gandhi: হাড় কাঁপানো শীতেও হাফ হাতা টি-শার্টে কেন রাহুল? নিজেই জানালেন কারণ

Rahul Gandhi: হাড় কাঁপানো শীতেও হাফ হাতা টি-শার্ট পরে রাহুল গান্ধী পদযাত্রায় বেরিয়েছেন। এবার হরিয়ানায় এক সাংবাদিক সম্মেলন থেকে নিজেই এর কারণ জানালেন।

Rahul Gandhi: হাড় কাঁপানো শীতেও হাফ হাতা টি-শার্টে কেন রাহুল? নিজেই জানালেন কারণ
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 5:56 AM

চণ্ডীগঢ়: কাশ্মীর থেকে কন্যাকুমারী প্রায় ৩৫০০ কিলোমিটার পদযাত্রায় বেরিয়েছেন কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেসের এই ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) সুদূর দক্ষিণ থেকে শুরু করে উত্তরের একাধিক রাজ্য ঘুরে বর্তমানে হরিয়ানায় পৌঁছেছে। এর মধ্যে এক ঋতু গিয়ে আরেক ঋতুও এসেছে। তবে রাহুলের পোশাকে কোনও পরিবর্তন আসেনি। সেই সাদা হাফ হাতা টি-শার্ট পরেই হেঁটে চলেছেন তিনি। দিল্লির হাড় কাঁপানো শীতে তাঁকে সেই হাফ হাতা টি-শার্ট পরেই দেখা গিয়েছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক প্রশ্নও ঘোরঘুরি করছে। নেটিজ়েনদের মনে প্রশ্ন, রাহুল গান্ধীর ঠান্ডা লাগে না? আর কেন তিনি এই ঠান্ডায় কেবল হাফ হাতা টি-শার্ট পরে ঘুরছেন? এবার এই প্রশ্নের উত্তর তিনি নিজেই দিলেন সংবাদ মাধ্যমের সামনে।

হরিয়ানার একটি সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, ভারত জোড়ো যাত্রা মধ্য প্রদেশে থাকাকালীন তিন দরিদ্র শিশুকে দেখেছিলেন তিনি। সেই থেকেই এই হাফ হাতা টি-শার্ট পরে হাঁটার পরিকল্পনা তাঁর। তিনি বলেন, “যখন যাত্রা মধ্য প্রদেশে পৌঁছল তখন সেখানে অল্প শীত শীত ভাব। ছেঁড়া টি-শার্ট পরে আমার কাছে তিন শিশু আসে। আমি যখন ওদের ধরেছিলাম তখন ওরা কাঁপছিল। সেদিনই আমি সিদ্ধান্ত নিই আমি না কাঁপা পর্যন্ত কেবলমাত্র টি-শার্টই পরব।”

দক্ষিণ ভারত পেরিয়ে উত্তর ভারতে কংগ্রেসের এই জনসংযোগ যাত্রা পৌঁছনোর পর থেকেই রাহুল গান্ধীর টি-শার্ট নিয়ে সংবাদ মাধ্যম, সোশ্যাল মিডিয়ায় চর্চা জারি রয়েছে। এদিকে বারবার এই প্রশ্ন তাঁকে করা হলেও কোনও সদু্তর পাওয়া যায়নি। এর মাঝেই তিনি এই বিষয়ে সংবাদ মাধ্যমের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন। রাহুল বলেছিলেন, অনেক দরিদ্র শিশু শীতবস্ত্র পায় না, ছেঁড়া ফাটা পোশাক পরে তাদের কেন সংবাদ মাধ্যমের তরফে প্রশ্ন করা হয় না। তিনি প্রচন্ড ঠান্ডায় একটি হাফ হাতা টি-শার্ট পরলেই প্রশ্ন করতে হয় বলে কটাক্ষ করেন তিনি। কংগ্রেস নেতা জানিয়েছিলেন, তিনি ঠান্ডাকে ভয় পান না তাই সোয়েটার পরেন না। এদিকে এর মাঝেই এক বিজেপি নেত্রী রাহুলের একটি ছবি টুইটারে পোস্ট করে দাবি করেছিলেন, তিনি শার্টের ভিতরে থার্মাল পরেছিলেন। তবে এই বিষয়ে কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।