Congress Protest: মূল্যবৃদ্ধি নিয়ে সুর চড়াতে ‘প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও’ করবে কংগ্রেস, রাজধানীতে উত্তেজনার আশঙ্কা

Congress Protest: কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্য ও শীর্ষ নেতারা 'প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও' কর্মসূচিতে অংশ নেবেন। অন্যদিকে, লোকসভা ও রাজ্য়সভার সাংসদরা 'চলো রাষ্ট্রপতি ভবন' কর্মসূচিতে অংশ নেবেন।

Congress Protest: মূল্যবৃদ্ধি নিয়ে সুর চড়াতে 'প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও' করবে কংগ্রেস, রাজধানীতে উত্তেজনার আশঙ্কা
বিক্ষোভ দেখাতে হাজির কংগ্রেস কর্মীরা।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 05, 2022 | 12:44 PM

নয়া দিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলা নিয়ে যত চাপ বাড়ছে কংগ্রেসের উপরে, ততই অন্যান্য ইস্যু নিয়ে সুর চড়াচ্ছেন দলের নেতারা। সংসদের বাদল অধিবেশন শুরুর পর থেকেই কংগ্রেস মূল্যবৃদ্ধির ইস্য়ু নিয়ে সরব হয়েছে। আজ, শুক্রবার তারা মূল্য়বৃদ্ধি, জিএসটির হার বৃদ্ধি ও বেকারত্বের ইস্যুতে বিক্ষোভ দেখাবে। রাষ্ট্রপতি ভবন অবধি তাদের বিক্ষোভ মিছিল করার পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করা হবে বলেও জানানো হয়েছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফে। তবে দিল্লি পুলিশের তরফে এই মিছিলের অনুমতি দেওয়া হয়নি। বিশৃঙ্খলা এড়াতে ইতিমধ্যেই দিল্লি জুড়ে কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতৃত্ব ও কর্মীরাও নিজেদের রাজ্য়ে বিক্ষোভ দেখাবেন বলে জানিয়েছেন।

সংসদের বাদল অধিবেশন শুরুর পর থেকেই মূল্য়বৃদ্ধির ইস্যু নিয়ে আলোচনার দাবিতে সুর চড়িয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। হই-হট্টগোলের জেরে সংসদে প্রায় প্রতিদিনই কাজ ব্য়হত হয়েছে। গত সপ্তাহেই কংগ্রেসের তরফে জানানো হয়েছিল, মূল্যবৃদ্ধি ও জিএসটি বৃদ্ধি নিয়ে আগামী ৫ অগস্ট দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়েছে। সমস্ত কংগ্রেস কর্মীদের সেই কর্মসূচিতে সামিল হওয়ার আর্জি জানানো হয়েছিল। গত মঙ্গলবারও কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এই বিক্ষোভ কর্মসূচিকে সফল করার জন্য বিশেষ বৈঠকে বসেছিলেন।

জানা গিয়েছে, কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্য ও শীর্ষ নেতারা ‘প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও’ কর্মসূচিতে অংশ নেবেন। অন্যদিকে, লোকসভা ও রাজ্য়সভার সাংসদরা ‘চলো রাষ্ট্রপতি ভবন’ কর্মসূচিতে অংশ নেবেন। সংসদ থেকেই রাষ্ট্রপতি ভবন অবধি পায়ে হেঁটে যাবেন কংগ্রেস কর্মী-সমর্থকরা।

এদিকে, দিল্লি পুলিশের তরফে এই বিক্ষোভ কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। দিল্লির একাধিক জায়গায় বড় জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে নিরাপত্তা ইস্যুকে কারণ হিসাবে দেখিয়ে মিছিল ও জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla