Congress Meeting: দলের সবাইকে একজোট থাকতে হবে, পরামর্শ শশী থারুরের

| Edited By: | Updated on: Mar 13, 2022 | 8:31 PM

Congress Meeting Today LIVE Updates: আজ সকালে ওয়ার্কিং কমিটির বৈঠকে বসে কংগ্রেস। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে এই বৈঠক। তার আগেই ১০ জনপথ রোডে একে একে পৌঁছন কংগ্রেস নেতারা। 

Congress Meeting: দলের সবাইকে একজোট থাকতে হবে, পরামর্শ শশী থারুরের
কী হতে চলেছে ওয়ার্কিং কমিটির বৈঠকে?

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবির পরই ফের কংগ্রেসের অন্দরে রদবদলের দাবি তুলে সোচ্চার হয়েছেন বিক্ষুব্ধ নেতারা। একে একে মুখ খুলতে শুরু করেছেন দলের ছোট-বড় কর্মীরাও। নির্বাচনের খারাপ ফলের দায়ভার স্বীকার করে নিলেও কার্যত একঘরে হয়ে গিয়েছে গান্ধী পরিবার। এই পরিস্থিতিতেই আজ সকালে ওয়ার্কিং কমিটির বৈঠকে বসে কংগ্রেস। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে এই বৈঠক। তার আগেই ১০ জনপথ রোডে একে একে পৌঁছন কংগ্রেস নেতারা।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 13 Mar 2022 07:49 PM (IST)

    ‘নির্বাচন জেতা মানেই বিচারধারার জয় নয়, অতীতে কংগ্রেস নেতারা এই ভুল করেছেন’

    রবিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক শুরুর আগে বোমা ফাটান কংগ্রেস মুখপাত্র পাওয়ান খেরা। বললেন, “নির্বাচন জেতা মানেই বিচারধারার জয় নয়। এই ভুল কংগ্রেসের আগের নেতারা করেছেন।”

  • 13 Mar 2022 05:59 PM (IST)

    দলের সবাইকে একজোট থাকতে হবে, পরামর্শ শশী থারুরের

    পাঁচ রাজ্যের ভোটে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। এমনকী যে রাজ্য নিজেদের হাতে ছিল, সেই পঞ্জাবও ছিনিয়ে নিয়েছে আম আদমি পার্টি। এই পরিস্থিতিতে দলকে আরও একজোট হওয়ার দরকার। এমনটাই মনে করছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা শশী থারুর। তিনি জানান, বিধানসভা ভোটের ফলাফল দলের জন্য এক বড় ধাক্কা। এই সময় কংগ্রেসের নেতারা আরও একজোট হয়ে থাকতে চান। এই সময় দলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

  • 13 Mar 2022 05:17 PM (IST)

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকের কিছু ঝলক এক নজরে

    Priyanka Gandhi in CWC Meet

    উত্তর প্রদেশের নির্বাচনের দায়িত্ব ছিলেন প্রিয়ঙ্কা, ভোটে ভরাডুবির পর দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে কী ব্যাখ্যা দেবেন তিনি?

    Rahul and Sonia in CWC Meet

    গান্ধী পরিবারের হাত থেকে কি সরে যাবে কংগ্রেসের ব্যাটন? উঠে আসবে কি নতুন কোনও সভাপতির নাম? বাড়ছে জল্পনা

    CWC Meeting

    পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর পর্যালোচনায় কংগ্রেসের ওয়ার্কিং কমিটি

  • 13 Mar 2022 04:35 PM (IST)

    সনিয়া না রাহুল না মুকুল? কংগ্রেসের প্রেসিডেন্ট দৌড়ে থাকা কে এই মুকুল ওয়াসনিক?

    Mukul Wasnik

    কংগ্রেসের পরবর্তী প্রধান হিসেবে জি-২৩ নেতারা চাইছেন মুকুল ওয়াসনিককে

    রবিবাসরীয় বিকেলে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক (CWC Meeting)। জোর জল্পনা ছড়িয়েছে, ভোট ময়দানে ভরাডুবির দায় নিজেদের কাঁধে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়াতে পারেন গান্ধী পরিবারের তিন সদস্যই। আর এরই মধ্যে গান্ধীদের বিকল্প হিসেবে উঠে আসছে মুকুল ওয়াসনিকের নাম। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, জি-২৩ গোষ্ঠীর নেতারা কংগ্রেসের পরবর্তী সভাপতি হিসেবে মুকুল ওয়াসনিকের নাম প্রস্তাব করেছেন। কংগ্রেসের দীর্ঘদিনের সৈনিক মুকুল বালকৃষ্ণ ওয়াসনিক। কংগ্রেস যখন ক্ষমতায় ছিল তখন কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন তিনি। সামাজিক সুরক্ষা ও ক্ষমতায়ন মন্ত্রকের দায়িত্ব সামলেছেন তিনি। কে এই মুকুল ওয়াসনিক ?

    বিস্তারিত পড়ুন : CWC Meeting: সনিয়া না রাহুল না মুকুল? কংগ্রেসের প্রেসিডেন্ট দৌড়ে থাকা কে এই মুকুল ওয়াসনিক?

  • 13 Mar 2022 04:30 PM (IST)

    গান্ধী পরিবার শুধু কংগ্রেসকেই নয়, গোটা দেশকে এক সূত্রে বেঁধে রাখে : যুব কংগ্রেস সভাপতি

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি শ্রীনিবাস বি ভি সওয়াল করলেন গান্ধী পরিবারের পক্ষে। বললেন, গান্ধী পরিবার একটি সুতোর মতো যা কেবল কংগ্রেসকেই একসঙ্গে বেঁধে রাখে না। সেইসঙ্গে গোটা দেশের মানুষকে একসঙ্গে একত্রিত রাখে।

  • 13 Mar 2022 04:22 PM (IST)

    সনিয়ার সভাপতিত্বে বৈঠক শুরু হল

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির মিটিং শুরু হল। কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধীর নেতৃত্বে বৈঠক শুরু হল।

  • 13 Mar 2022 04:09 PM (IST)

    বৈঠকে উপস্থিত হয়েছেন সনিয়া গান্ধী সহ একাধিক কংগ্রেস নেতা

    কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধী, কংগ্রেসের বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে এবং অম্বিকা সোনি কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকের জন্য উপস্থিত হয়েছেন।

  • 13 Mar 2022 03:48 PM (IST)

    ওয়ার্কিং কমিটির বৈঠকে অনুপস্থিত থাকবেন মনমোহন, থাকছেন না গান্ধী ঘনিষ্ঠ অ্যান্টনি সহ আরও ৪ কংগ্রেস নেতা

    আজ বিকেল ৪ টেয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক হবে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর এই প্রথম বৈঠকে বসছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতারা। তবে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা ওয়ার্কিং কমিটির সদস্য মনমোহন সিং এই বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানা গিয়েছে সূত্র মারফত। শারীরিক অসুস্থতার কারণেই তিনি এই বৈঠকে যোগ দেবেন না বলে জানা গিয়েছে। বৈঠকে মনমোহন সিং ছাড়া আরও ৪ জন বর্ষীয়ান নেতা এই বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানা গিয়েছে। এদের মধ্যে অন্যতম হলেন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী একে অ্যান্টনি। রাজনৈতিক মহলে গুঞ্জন আজকের বৈঠকে পাঁচ রাজ্যের ভরাডুবি নিয়ে বৈঠক করতে পারেন কংগ্রেসের বর্ষীয়ান নেতারা। এইখানে কংগ্রেসের সাংগঠনিক নির্বাচনের দিনক্ষণ এগিয়ে আনা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

    বিস্তারিত পড়ুন : CWC Meet : ওয়ার্কিং কমিটির বৈঠকে অনুপস্থিত থাকবেন মনমোহন, থাকছেন না গান্ধী ঘনিষ্ঠ অ্যান্টনি সহ আরও ৪ কংগ্রেস নেতা

  • 13 Mar 2022 03:31 PM (IST)

    বৈঠকে মোবাইল ফোন নিষিদ্ধ

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছে। বৈঠকে অংশ নেওয়া কোনও নেতাকেই মোবাইল নিয়ে ঢুকতে দেওয়া হবে না বলে সূত্র মারফত জানা গিয়েছে।

  • 13 Mar 2022 03:05 PM (IST)

    বৈঠকে থাকছেন না মনমোহন সিং

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এবার উপস্থিত থাকতে পারছেন না প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সূত্রের খবর, শারীরিক অসুস্থতার কারণেই তিনি উপস্থিত থাকতে পারবেন না।

  • 13 Mar 2022 11:54 AM (IST)

    বৈঠকে যোগ দিতে এলেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতারাও

    কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বিক্ষুব্ধ নেতাদের পাশাপাশি যোগ দিতে এলেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতা ভূপেশ বাঘেল ও অশোক গেহলটও।

  • 13 Mar 2022 11:43 AM (IST)

    ইস্তফার দাবি ওড়ালেন সূর্যেওয়ালা

    জল্পনা শোনা গিয়েছে যে, বিধানসভা নির্বাচনে ভরাডুবির দায়ভার নিজের কাঁধে নিয়েই দলের সমস্ত পদ ছাড়তে চলেছেন গান্ধী পরিবারের তিন সদস্যই। তবে শনিবার কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে বলেন, “অলিখিত সূত্রের ভিত্তিতে কংগ্রেসের শীর্ষনেতৃত্বের ইস্তফার যে খবর প্রচার করা হয়েছে, তা সম্পূর্ণ অযৌক্তিক ও ভুল।”

  • 13 Mar 2022 11:42 AM (IST)

    ইস্তফা দেবেন সনিয়া?

    বৈঠকেই অন্তর্বর্তীকালীন সভাপতির পদ থেকে সনিয়া গান্ধী (Sonia Gandhi) ইস্তফা দিতে পারেন, এমনটাই গুজব শোনা গিয়েছে। তবে এই বিষয়ে প্রশ্ন করা হলে কংগ্রেসের তরফে যাবতীয় দাবি অস্বীকার করা হয়।

  • 13 Mar 2022 11:38 AM (IST)

    বৈঠকের আগেই বাজেট অধিবেশন নিয়ে আলোচনা

    এদিন সকালে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক শুরু হওয়ার আগেই বাজেট অধিবেশন নিয়ে আলোচনা করলেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। আগামিকাল, সোমবার থেকেই বাজেট অধিবেশনের দ্বিতীয় দফার অধিবেশন শুরু হচ্ছে। অধিবেশনের এই দফায় মুদ্রাস্ফীতি, বেকারত্ব, কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টি ও ইউক্রেন ফেরত ভারতীয়দের ফিরিয়ে আনার বিষয় নিয়ে আলোচনা করব।

  • 13 Mar 2022 11:31 AM (IST)

    বৈঠকে যোগ দিতে এলেন কংগ্রেস নেতারা

    এদিন সকালে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে যোগ দিতে আসেন মল্লিকার্জুন খাড়গে, আনন্দ শর্মা, কে সুরেশ ও জয়রাম রমেশের মতো নেতারা।

Published On - Mar 13,2022 11:28 AM

Follow Us: