Corona Cases and Lockdown News: এপ্রিলে শীর্ষে পৌঁছবে সংক্রমণ, ইঙ্গিত ভয়াবহ পরিস্থিতির

| Edited By: | Updated on: Mar 26, 2021 | 3:58 AM

একদিনেই আক্রান্তের সংখ্যা ১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭৬ জন।

Corona Cases and Lockdown News: এপ্রিলে শীর্ষে পৌঁছবে সংক্রমণ, ইঙ্গিত ভয়াবহ পরিস্থিতির
করোনা সংক্রমণ নিয়ে সচেতনতা বাড়াতে কলকাতায় পদযাত্রা। ছবি:PTI

এবার পার ৫০ হাজারের গণ্ডিও। বিগত এক সপ্তাহ ধরে ৪০ হাজারে আক্রান্তের সংখ্যা সীমাবদ্ধ থাকলেও এবার তা ৫০ হাজারেরও গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭৬ জন। একদিনেই মৃত্যু হয়েছে ২৫১ জনের। এদিকে সংক্রমণ নিয়ন্ত্রণে একাধিক রাজ্য়ে নানা বিধিনিষেধ জারি করা হয়েছে। স্টেট ব্যাঙ্কের রিপোর্টেও বলা হয়েছে আগামী এপ্রিল মাসেই ভয়াবহ হতে পারে দেশের করোনা পরিস্থিতি। করোনার যাবতীয় সংবাদ দেখে নিন একনজরে…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 25 Mar 2021 08:46 PM (IST)

    বাংলায় একদিনে আক্রান্তের সংখ্যা ৫০০ পার

    ক্রমেই ভয়ঙ্কর হচ্ছে রাজ্যের করোনা (COVID-19) পরিস্থিতি। মনে করাচ্ছে গত বছরের স্মৃতি। বৃহস্পতিবার করোনার দ্বিতীয় পর্যায়ে রেকর্ডসংখ্যক আক্রান্ত হলেন বাংলায়। একদিনে ৫০০ পার করে গেল আক্রান্তের সংখ্যা। এদিন রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন ৫১৬ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্ত হলেন ৫,৮২,৩৮১ জন। মৃত্যু হয়েছে ১০,৩১৬ জনের।

    সবিস্তারে পড়ুন: ক্রমেই ভয়ঙ্কর হচ্ছে বাংলার করোনা পরিস্থিতি, একদিনে আক্রান্তের সংখ্যা ৫০০ পার

  • 25 Mar 2021 05:53 PM (IST)

    কর্নাটকে ঢুকতে গেলে বাধ্যতামূলক নেগেটিভ রিপোর্ট

    রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই কঠোর হল কর্নাটক প্রশাসন। আগামী ১ এপ্রিল থেকে ভিন রাজ্য আগত সকল যাত্রীকেই বাধ্যতামূলকভাবে করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। এছাড়াও সংক্রমণ নিয়ন্ত্রণে আক্রান্ত রোগীদের হাতে স্ট্যাম্প মারার নিয়মও ফিরিয়ে আনছে রাজ্য প্রশাসন।

  • 25 Mar 2021 05:15 PM (IST)

    এপ্রিলেই সংক্রমণের শীর্ষে পৌছতে পারে দেশ

    করোনা সংক্রমণ নিয়ে চিন্তিত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কও। এদিন স্টেট ব্যাঙ্ক প্রকাশিত রিপোর্টে জানায়, দেশে করোনার বাড়বাড়ন্ত সংক্রমণের দ্বিতীয় ঢেউয়েরই ইঙ্গিত। করোনার এই দ্বিতীয় ঢেউয়ে দেশ ভাসবে ১০০ দিন। ১৫ ফেব্রুয়ারি থেকে টানা ১০০ দিন দাপট থাকবে দ্বিতীয় ঢেউয়ের। রিপোর্টে এও বলা হয়েছে যে, ২৩ মার্চ পর্যন্ত দেশে দ্বিতীয় ঢেউয়ে করোনা আক্রান্ত হতে পারেন ২৫ লক্ষ মানুষ। এই মহামারী অবসানে একমাত্র ‘আশার আলো’ হল গণটিকাকরণ। করোনার দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্ত এপ্রিলের দ্বিতীয়ার্ধেই সবচেয়ে বেশি হতে পারে বলে আভাস মিলেছে এই রিপোর্টে।

  • 25 Mar 2021 12:55 PM (IST)

    এক মাসেই জরিমানা বাবদ আয় চার কোটি!

    করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব কতটা, তার প্রমাণ মিলল হাতেনাতে। মাস্ক না পরায় জরিমানার নিয়ম গতবছর থেকেই জারি ছিল মহারাষ্ট্রে। চলতি বছরে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই ফের জরিমানার নিয়ম ফিরিয়ে এনেছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এ দিন মুম্বই পুলিশের তরফে জানানো হয়, বিগত এক মাসেই জরিমানা বাবদ মোট চার কোটি টাকা আদায় করা হয়েছে। বিগত ২০ ফেব্রুয়ারি থেকে চলতি মাসের ২০ তারিখ অবধি মোট  দুই লাখ মুম্বইবাসীর কাছ থেকে এই জরিমানা আদায় করা হয়েছে।

  • 25 Mar 2021 11:00 AM (IST)

    কুম্ভে দেখাতে হবে করোনার নেগেটিভ রিপোর্ট

    হরিদ্বারে চলছে কুম্ভমেলা। পূণ্যার্থীদের ভিড়ের পাশাপাশি উত্তরাখণ্ডে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রকের তরফে চিঠিও লেখা হয়েছিল উত্তরাখণ্ড সরকারকে। এরপরই রাজ্য প্রশাসনের তরফে জানানো হল, কুম্ভমেলায় যাঁরাই আসবেন, তাঁদের সকলকেই করোনার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। সেই রিপোর্ট ৭২ ঘণ্টার বেশি পুরনো হলে চলবে না।

  • 25 Mar 2021 10:47 AM (IST)

    ভ্যাকসিন রপ্তানিতে ব্যাঘাত

    দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই বিদেশে ভ্যাকসিন রপ্তানিতে প্রভাব পড়ল। অ্যাস্ট্রাজেনেকা ও সিরাম ইন্সটিটিউটের যৌথ প্রচেষ্টায় তৈরি করা কোভিশিল্ড জানুয়ারির শেষভাগ থেকেই বিদেশে রপ্তানি শুরু হলেও চলতি মাসে সংক্রমণের হার আকাশছোঁয়া হওয়ায় আপাতত বিদেশে রপ্তানি স্থগিত রাখা হয়েছে।

Published On - Mar 25,2021 8:46 PM

Follow Us: