Corona, Omicron Cases West Bengal Live: করোনা আক্রান্ত উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু

| Edited By: | Updated on: Jan 24, 2022 | 12:31 AM

WB Covid Cases Live Updates: স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৩ হাজার জন, যা গতকালের সংক্রমণের তুলনায় সামান্য কম।

Corona, Omicron Cases West Bengal Live: করোনা আক্রান্ত উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু
অভিজিৎ বিশ্বাস

ধীরে ধীরে স্বস্তি মিলছে করোনা সংক্রমণে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৩ হাজার জন, যা গতকালের সংক্রমণের তুলনায় সামান্য কম। তৃতীয় ঢেউয়ে উদ্বেগ আরও বাড়াচ্ছে করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও ১০ হাজার পার করেছে। দেশের ২৯ রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 23 Jan 2022 06:44 PM (IST)

  • 23 Jan 2022 06:43 PM (IST)

    বাড়ি বাড়ি গিয়ে জ্বর পরীক্ষা করবেন স্বাস্থ্যকর্মীরা, অভিনব উদ্যোগ

    করোনার বিরুদ্ধে লড়াইয়ে অভিনব উদ্যোগ নিল হায়দরাবাদ। এখন থেকে নার্স, স্বাস্থ্যকর্মী, আশাকর্মী ও পুরসভা আধিকারিকরা বাড়ি বাড়ি সমীক্ষা করবেন। সঙ্গে চিকিৎসকরাও থাকবেন। যাদের করোনার উপসর্গ রয়েছে তাদের আইসোলেশনে যাওয়ার পরামর্শ দেওয়া হবে এবং তাদের হাতে মেডিক্যাল কিট ও তুলে দেওয়া হবে। এমনই অভিনব সিদ্ধান্ত নিয়েছে গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন। ইতিমধ্য়েই সমীক্ষা কাজ শুরুও হয়ে গিয়েছে। ২১২ টি বাড়িতে পৌঁছে গিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। উপসর্গযুক্ত ১২ জনকে চিহ্নিতও করা হয়েছে।

  • 23 Jan 2022 05:04 PM (IST)

    করোনা আক্রান্ত উপরাষ্ট্রপতি

    করোনা আক্রান্ত উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। উপরাষ্ট্রপতির কার্যালয়ের তরফে টুইটে এই কথা জানানো হয়েছে। টুইটে বলা হয়েছে, "ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু করোনাতে আক্রান্ত হয়েছেন। তিনি এখন হায়দরাবাদে রয়েছেন। করোনা আক্রান্ত হওয়ার কারণে তিনি আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর সংস্পর্শে আসা প্রত্যেককে নিভৃতবাসে থেকে করোনা পরীক্ষা করানোর অনুরোধ জানিয়েছেন তিনি।"

  • 23 Jan 2022 02:51 PM (IST)

    আরও বেশি সংক্রামক ওমিক্রন বিএ.২?

    ব্রিটেনের স্বাস্থ্য সুরক্ষা সংস্থার করোনা সংক্রমণ বিভাগের ডিরেক্টর ডঃ মীরা চন্দ বলেন, “ভাইরাসের প্রকৃতিই হল পরিবর্তন ও অভিযোজন। তাই এই অতিমারি চলতে থাকলে করোনার নতুন নতুন ভ্যারিয়েন্ট তৈরি হওয়াও স্বাভাবিক। তবে এখনও পর্যন্ত পর্যাপ্ত তথ্য প্রমাণ নেই, যার উপর ভিত্তি করে বলা যায় যে এটি ওমিক্রনের প্রাথমিক রূপ, অর্থাৎ ওমিক্রন বিএ.১-র থেকেও বেশি ভয়ঙ্কর হবে বা গুরুতর অসুস্থতার কারণ হয়ে উঠবে।”

    বিস্তারিত পড়ুন: Omicron Variant: ভোল পালটে ভারতেও ঢুকে পড়েছে ওমিক্রন বিএ.২, কতটা ভয়ঙ্কর হতে পারে এই নয়া রূপ?

  • 23 Jan 2022 02:50 PM (IST)

    ভারতেও ঢুকে পড়েছে ওমিক্রনের নয়া রূপ, কতটা সতর্ক থাকা প্রয়োজন?

    সূত্র মারফত জানা গিয়েছে, বর্তমানে বিশ্বের ৪০টি দেশে মোট ৮ হাজার ৪০টি ওমিক্রনের বিএ.২ রূপ ধরা পড়েছে। প্রথম সংক্রমণ ফিলিপিন্সে জিনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে ধরা পড়ে। ডেনমার্কেও ৬৪১১ জিনোম সিকোয়েন্সের মধ্যে অধিকাংশই বিএ.২ রূপ বলে জানা গিয়েছে। ভারতেও ৫৩০টি নমুনায় ওমিক্রনের এই রূপ ধরা পড়েছে। এরপরই রয়েছে সুইডেন, সেখানে ১৮১টি নমুনায় এই নতুন রূপ ধরা পড়েছে। সিঙ্গাপুরেও ১২৭ টি নমুনায় ওমিক্রন বিএ.২ ধরা পড়েছে।

  • 23 Jan 2022 02:49 PM (IST)

    ব্রিটেনে ক্রমশ বাড়ছে ওমিক্রন বিএ.২-র সংক্রমণ

    ব্রিটেনের স্বাস্থ্য সুরক্ষা সংস্থার তরফে জানানো হয়েছে, একাধিক দেশে ওমিক্রনের এই নতুন রূপের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। সেই কারণে অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক স্তরে আরও কড়া নজরদারির প্রয়োজন। ব্রিটেনে এখনও অবধি ওমিক্রনের বিএ.২ ভ্যারিয়েন্টে আক্রান্ত ৪২৬ জনের খোঁজ মিলেছে সম্পূর্ণ জিনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে। ওমিক্রনের নয়া রূপ প্রথম ধরা পড়ে ২০২১ সালের  ৬ ডিসেম্বর। লন্ডনে এখনও অবধি মোট ১৪৬ জন আক্রান্তের খোঁজ মিলেছে, যা ব্রিটেনের মধ্যে সর্বোচ্চ। এরপরই রয়েছে সাউথ ইস্ট, সেখানে ৯৭ জন আক্রান্তের খোঁজ মিলেছে।

  • 23 Jan 2022 02:47 PM (IST)

    এবার খোঁজ মিলল ওমিক্রনের নয়া রূপেরও!

    করোনা ভাইরাসের (COVID-19) অভিযোজন হয়েই এসেছে অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্ট(Omicron)। দক্ষিণ আফ্রিকায় প্রথম খোঁজ মেলার দুই মাসের মধ্যেই ফের রূপ বদলে ফেলল এই মারণ ভাইরাস। জানা গিয়েছে, ওমিক্রন ভ্যারিয়েন্টের একটি নতুন রূপের খোঁজ মিলেছে, যা বিএ.২ (Omicron BA.2) নামেই পরিচিত। কতটা ভয়ঙ্কর হতে পারে ওমিক্রনের এই নয়া রূপ কতটা ভয়ঙ্কর হতে পারে, তাই-ই জানার চেষ্টা করছেন বিজ্ঞানী-গবেষকরা।

  • 23 Jan 2022 02:06 PM (IST)

    দেশে শুরু ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণ

    আশঙ্কা আগেই ছিল, এবার তাতে শিলমোহর দিল কেন্দ্র। আইএনএসএসিওজি-র তরফে জানানো হল, দেশে ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে এবং একাধিক মেট্রো শহরে এটি ইতিমধ্যেই ডমিন্যান্ট ভ্য়ারিয়েন্টে রূপান্তরিত হয়েছে।

  • 23 Jan 2022 02:03 PM (IST)

    ১৬২ কোটি টিকাকরণের গণ্ডি পার করল দেশ

    টিকাকরণে আরও এক ধাপ এগোল ভারত। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হল, দেশে বর্তমানে ১৬২ কোটি করোনা টিকা দেওয়া হয়েছে।

  • 23 Jan 2022 12:49 PM (IST)

    ভোটমুখী গোয়াতে ক্রমশ বাড়ছে সংক্রমণ

    সামনেই বিধানসভা নির্বাচন, এদিকে তার আগেই গোয়ায় ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৬৯১ জন, মৃত্যু হয়েছে ৮ জনের। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার ৩৭.২২ শতাংশ।

  • 23 Jan 2022 12:46 PM (IST)

    করোনার কোপে বিয়ে বাতিল নিউজিল্য়ান্ডের প্রধানমন্ত্রীর!

    ওমিক্রনের দাপটে ফিরছে কঠোর বিধিনিষেধ। বাধ্যতামূলকভাবে মাস্ক পরা থেকে শুরু করে রেস্তরাঁ, বার ও বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিতের সংখ্যা কমিয়ে ১০০ জন করে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে নিজের বিয়েও বাতিল করে দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরড্রেন। তিনি জানান, আপাতত বিয়ের অনুষ্ঠান বাতিল করতে হচ্ছে উর্ধ্বমুখী ওমিক্রন সংক্রমণের কারণে।
  • 23 Jan 2022 11:28 AM (IST)

    দক্ষিণ ভারতে বাড়ছে করোনার দাপট

    দক্ষিণী রাজ্য কেরলেও দ্রুতগতিতে বাড়ছে সংক্রমণ। সেখানে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১৩৬ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লক্ষ ৭৪ হাজার ৭০২। প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুতেও একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৭৪৪ জন। কর্নাটকে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৪৭০ জন।

    বিস্তারিত পড়ুন: India's Daily COVID-19 Cases: সপ্তাহ শেষে মিলছে স্বস্তি, আরও কিছুটা সংক্রমণ কমে একদিনে আক্রান্ত ৩ লক্ষ ৩৩ হাজার

  • 23 Jan 2022 11:26 AM (IST)

    উত্তর প্রদেশে ৩০ জানুয়ারি অবধি বন্ধ স্কুল

    নির্বাচনমুখী উত্তর প্রদেশেও গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৪০ জন, মৃত্যু হয়েছে ১৬ জনের। সংক্রমণ রুখতে রাজ্য সরকারের তরফে আগামী ৩০ জানুয়ারি অবধি সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • 23 Jan 2022 11:26 AM (IST)

    মহারাষ্ট্রে একদিনেই ওমিক্রন আক্রান্ত ৪১৬!

    সংক্রমণের তালিকায় এখনও শীর্ষেই রয়েছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টাতেই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৯৩ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৪ লক্ষ ৬৬ হাজারের। একদিনে মহারাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৪৮ জনের। ৪১৬ জন ওমিক্রন আক্রান্তেরও খোঁজ মিলেছে গত ২৪ ঘণ্টায়।

  • 23 Jan 2022 11:25 AM (IST)

    দেশে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা

    দেশে প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ার কারণে ক্রমশ বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত একদিনেই সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৭৩ হাজার ৮৪০। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২১ লক্ষ ৮৭ হাজার ২০৫। দেশের মোট আক্রান্তের সংখ্যার মধ্যে ৫.৫৭ শতাংশই সক্রিয় রোগী। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৬৮ জন।

  • 23 Jan 2022 10:33 AM (IST)

    কেরলেও আগামী দুই রবিবার লকডাউন

    তামিলনাড়ুর মতোই কেরলেও উর্ধ্বমুখী সংক্রমণ। সেখানে একদিনেই ৪৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে আগামী দুই রবিবার লকডাউন সম বিধিনিষেধ জারি করল কেরল সরকার। কেবল জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবার ক্ষেত্রেই যান চলাচলে অনুমতি দেওয়া হবে। বর্তমানে সপ্তাহন্তে কার্ফুও জারি রয়েছে কেরলে।

  • 23 Jan 2022 10:29 AM (IST)

    তামিলনাড়ুতে শুরু সম্পূর্ণ লকডাউন

    তামিলনাড়ুতে উর্ধ্বমুখী সংক্রমণ। দৈনিক সংক্রমণ পার করছে ৩০ হাজারের গণ্ডি। উর্ধ্বমুখী এই সংক্রমণে রাশ টানতেই আজ রাজ্যজুড়ে লকডাউন জারি করা হয়েছে। কেবলমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবা এবং বিমানবন্দর, রেল স্টেশন ও বাস স্ট্যান্ডে যাওয়ার ক্ষেত্রে অটো ও ট্যাক্সি চলাচলে ছাড় দেওয়া হয়েছে।

  • 23 Jan 2022 09:31 AM (IST)

    বাড়ল নির্বাচনী প্রচারে বিধিনিষেধের মেয়াদ

    দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের কথা মাথায় রেখে আগামী ৩১ জানুয়ারি অবধি সশরীরে নির্বাচনী প্রচার এবং সমাবেশে নিষেধাজ্ঞা বাড়াল জাতীয় নির্বাচন কমিশন। তবে শিথিল করা হয়েছে কিছু বিধিনিষেধ।

Published On - Jan 23,2022 9:29 AM

Follow Us: