অবশেষে অক্সিজেন সঙ্কট মিটল দিল্লিতে, তিন মাসের মধ্যে সবাইকে ভ্যাকসিন দিতে চান কেজরী

কেজরী জানিয়েছেন, দিল্লিতে এই মুহূর্তে অক্সিজেনের কোনও অভাব নেই। আমাদের হাতে যথেষ্ট পরিমাণ অক্সিজেন রয়েছে, কোনও রোগীর অক্সিজেনের অভাব হবে না।

অবশেষে অক্সিজেন সঙ্কট মিটল দিল্লিতে, তিন মাসের মধ্যে সবাইকে ভ্যাকসিন দিতে চান কেজরী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 9:16 PM

নয়া দিল্লি: দীর্ঘ কয়েক সপ্তাহ ধরে অক্সিজেনের অভাবে রীতিমতো ধুঁকছিল রাজধানী নয়া দিল্লি। বারবার কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলছিল দিল্লি সরকার। কেজরীবাল সরকার দাবি করতে থাকে, চাহিদার তুলনায় অর্ধেক অক্সিজেন দিচ্ছে কেন্দ্র। ফলে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন প্রচুর রোগী। এই অবস্থায় শুক্রবার অক্সিজেন সংক্রান্ত মামলার শুনানি করতে গিয়ে সুপ্রিম কোর্ট স্পষ্টভাবে কেন্দ্রকে জানিয়ে দেয়, প্রতিদিন ৭০০ টন অক্সিজেন দিতেই হবে দিল্লি সরকারকে। সেই নির্দেশ ইতিমধ্যেই কেন্দ্র কার্যকর করেছে বলে খবর। কেজরীবালও জানিয়েছেন, অবশেষে অক্সিজেন সঙ্কট মিটেছে দিল্লিতে।

দিল্লির মুখ্যমন্ত্রীর এই ঘোষণা দিল্লির কোটি কোটি বাসিন্দাদের পাশাপাশি স্বস্তি দিয়েছে দেশবাসীকেও। গোটা দেশের মধ্যে অক্সিজেনের অভাবে কোনও জেলা যদি সবচেয়ে বেশি ভুগে থাকে, তা অবশ্যই দিল্লি। এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই দিল্লির একের পর এক হাসপাতালে অক্সিজেনের অভাব দেখা দিতে শুরু করে। ক্রমশ তা বড় আকার ধারণ করে। একাধিক হাসপাতাল থেকে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর খবর আসতে শুরু করে। যা নিয়ে বিচলিত হয়ে পড়েছিলেন খোদ দিল্লির মুখ্যমন্ত্রীও। অক্সিজেনের সঙ্কট চরমে উঠেছে কর্নাটকেও। যা নিয়ে এ দিন সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে পড়তে হয় কেন্দ্রকে।

আরও পড়ুন: বদলে যাচ্ছে কোউইন রেজিস্ট্রেশন এবং ভ্যাকসিন নেওয়ার পদ্ধতি, ঘোষণা কেন্দ্রের

রাজধানীর অক্সিজেন সঙ্কট মিটে যাওয়া যে স্বস্তির খবর তা নিয়ে কোনও সংশয় নেই। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সরবরাহ নিশ্চিত হতেই এ দিন কেজরী জানিয়েছেন, দিল্লিতে এই মুহূর্তে অক্সিজেনের কোনও অভাব নেই। আমাদের হাতে যথেষ্ট পরিমাণ অক্সিজেন রয়েছে, কোনও রোগীর অক্সিজেনের অভাব হবে না। শুধু তাই নয়, স্বাস্থ্য কর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি আরও জানিয়েছেন, আগামী ৩ মাসের মধ্যে দিল্লির আপামর জনগণের টিকাকরণের কাজ তিনি সেরে ফেলবেন। একই সঙ্গে সমস্ত সাংবাদিকদেরও বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

আরও পড়ুন: ‘অক্সিজেন চাই, তা না হলে আগামী ৭ দিনে মারাত্মক হবে বাংলার পরিস্থিতি’, কেন্দ্রকে চিঠি লিখলেন উদ্বিগ্ন মমতা