Manish Sisodia: ‘এই বিষয়েও একটু নজর দিন…’, সিবিআই সমনের পরই ফের কেন্দ্রকে খোঁচা সিসোদিয়ার

Delhi Law & Order Situation: রবিবার সিবিআইয়ের তরফে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে সমন পাঠাতেই তিনি বিকেলে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা, যার নির্দেশে আবগারি নীতি নিয়ে তদন্ত শুরু হয়েছে, তাঁকে একটি চিঠি লেখেন।

Manish Sisodia: 'এই বিষয়েও একটু নজর দিন...', সিবিআই সমনের পরই ফের কেন্দ্রকে খোঁচা সিসোদিয়ার
মণীশ সিসোদিয়া। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 6:31 AM

নয়া দিল্লি: আবগারি নীতি নিয়ে সিবিআইয়ের রেডারে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। আজ, সোমবার সিবিআইয়ের সদর দফতরে তলব করা হয়েছে দিল্লির উপমুখ্যমন্ত্রীকে। এদিকে, সিবিআইয়ের সমন পাওয়ার পরই মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের ডান হাত। সকালে তদন্তে সহযোগিতার কথা বলেছিলেন তিনি। সন্ধ্যা হতেই কেন্দ্রকে আক্রমণ করে তিনি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন। সম্প্রতি দিল্লিতে একাধিক খুনের ঘটনার প্রসঙ্গ টেনে তিনি লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনাকে চিঠি লেখেন। সেই চিঠিতেই মণীশ সিসোদিয়া বলেন, “আমি অনুরোধ করব এই বিষয়েও একটু নজর দিন।”

দিল্লির নতুন আবগারি নীতি নিয়ে বিতর্ক- জলঘোলা শুরু হতেই শাসক দল আম আদমি পার্টির তরফে অভিযোগ করা হয়েছিল, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে রাজনৈতিক স্বার্থপূরণের জন্য ব্যবহার করা হচ্ছে। রবিবার সিবিআইয়ের তরফে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে সমন পাঠাতেই আম আদমি পার্টি ফের একই অভিযোগ তোলে। এদিকে, মণীশ সিসোদিয়া বিকেলেই দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা, যার নির্দেশে আবগারি নীতি নিয়ে তদন্ত শুরু হয়েছে, তাঁকে একটি চিঠি লেখেন।

সেই চিঠিতে সিসোদিয়া লেখেন, “সম্প্রতি কয়েক দিনে বেশ কিছু ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে। মনে হচ্ছে, দিল্লি অপরাধের রাজধানী হয়ে উঠেছে। অপরাধীদের আইন-কানুন নিয়ে কোনও ভয় নেই। সংবিধান আপনাকে দায়িত্ব দিয়েছে দিল্লির আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার। দিল্লি পুলিশ সরাসরি আপনার কাছে জবাবদিহি করে। আমি আপনার কাছে অনুরোধ করছি দয়া করে এই বিষয়েও একটু নজর দিন…এতে দিল্লির মানুষেরা উপকৃত হবেন।”

উল্লেখ্য়, বিজেপির অভিযোগের ভিত্তিতেই দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা আপ সরকারের আবগারি নীতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তারপরই সিবিআই তদন্ত শুরু হয়। গত অগস্ট মাসে মণীশ সিসোদিয়ার বাড়িতেও ১৪ ঘণ্টা ধরে তল্লাশি অভিযান চালায় সিবিআই। পরে তাঁর ব্যাঙ্কের লকারেও তল্লাশি চালানো হয়। আম আদমি পার্টির দাবি, কোনও তল্লাশিতেই সিসোদিয়ার বিরুদ্ধে কোনও তথ্য প্রমাণ পাওয়া যায়নি। গতকাল সিবিআই সমন পাঠাতেই আপের তরফে জানানো হয়, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের ফল নিয়ে ভীত বিজেপি। সেই কারণেই মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হবে।