MCD Election Exit Poll Results LIVE: লড়াইয়ে বিজেপি, আপ, কংগ্রেস – কারা করবে দিল্লি জয়?

| Edited By: | Updated on: Dec 06, 2022 | 1:01 AM

MCD Election Exit Poll Results: সোমবার রাতে দিল্লি পুরনিগম নির্বাচনের বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করা হল। আপ না বিজেপি, কারা জিততে চলেছে? কী ছবি উঠে এল বুথ ফেরত সমীক্ষায়?

MCD Election Exit Poll Results LIVE:  লড়াইয়ে বিজেপি, আপ, কংগ্রেস - কারা করবে দিল্লি জয়?

নয়া দিল্লি: গত রবিবার দিল্লি পুর নিগম নির্বাচনের ২৫০ টি ওয়ার্ডে ভোট গ্রহণ করা হয়েছে। মাত্র ৫০ শতাংশ ভোট পড়েছে। ৭ ডিসেম্বর এই নির্বাচনের ফল প্রকাশ করা হবে। গত ১৫ বছর ধরে দিল্লির পুরসভাগুলির দায়িত্বে রয়েছে বিজেপি। তবে এইবার দিল্লি পুরনিগমের ক্ষমতা দখল করতে মরিয়া রাজ্যের ক্ষমতায় থাকা আপ। আম আদমি পার্টির পক্ষ থেকে তাদের স্কুল ও মহল্লা স্বাস্থ্যকেন্দ্রগুলির উদাহরণ দিয়ে উন্নত পুর পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আবর্জনা পরিষ্কার এবং জমি ভরাট করা এবারের নির্বাচনে অত্যন্ত বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। সোমবার রাতে এই নির্বাচনের বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করা হল। বুথ ফেরত সমীক্ষা অনেক সময়ই মেলে না। তবে, এর থেকে ভোটের ফল কী হতে চলেছে, তার একটা প্রবণতা জানা যায়।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Dec 2022 01:01 AM (IST)

    একই ইঙ্গিত জি নিউজ-বারকের সমীক্ষায়

    জি নিউজ-বারকের সমীক্ষা অনুসারে ৮২ থেকে ৯৪টি আসনে জয়ী হবে বিজেপি। অন্যান্য সমীক্ষক সংস্থার মতোই তাদেরও পূর্বাভাস, আর পেতে পারে ১৩৪ থেকে ১৪৬টি আসন। কংগ্রেস পেতে পারে মাত্র ৮ থেকে ১৪টি আসন।

  • 06 Dec 2022 12:58 AM (IST)

    নিউজএক্স-জন কি বাতের সমীক্ষার ফল

    নিউজএক্স-জন কি বাতের সমীক্ষা বলছে আপ পেতে পারে ১৫৯-১৭৫টি আসন। বিজেপির পেতে পারে প্রায় অর্ধেক, ৭০-৯২টি আসন। আর কংগ্রেস পেতে পারে ৪-৭টি। অন্যান্যরা  কোনও আসন নাও পেতে পারে।

  • 06 Dec 2022 12:55 AM (IST)

    টাইমস নাও-ইটিজি'র সমীক্ষাতেও আপের সহজ জয়

    টাইমস নাও-ইটিজি সমীক্ষা অনুযায়ী আপ পেতে চলেছে ১৪৬ থেকে ১৫৬টি আসন। বিজেপি পেতে পারে ৮৪ থেকে ৯৪টি আসন।

  • 06 Dec 2022 12:53 AM (IST)

    কী বলছে ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া সমীক্ষা?

    ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া সমীক্ষা অনুযায়ী আম আদমি পার্টি পেতে পারে ১৪৯ থেকে ১৭১ আসন। বিজেপি সম্ভবত পাবে ৬৯ থেকে ৯১ টি আসন। আর কংগ্রেস পেতে পারে ৩ থেকে ৭টি, অন্যান্যরা ৫ থেকে ৯টি।

  • 05 Dec 2022 08:10 PM (IST)

    দিল্লিতে বড় জয় পেতে পারে আপ

    দিল্লি পুরনিগমে বিজেপির ১৫ বছরের শাসনের অবসান হতে পারে এইবার। দিল্লি পুরনিগম নির্বাচনের বুথ ফেরত সমীক্ষার ফল তাই বলছে। TV9-এর বুথ ফেরত সমীক্ষার ফল অনুযায়ী অরবিন্দ কেজরীবালের দল জিততে পারে ১৪০-১৫০টি আসন। অন্যদিকে বিজেপি পেতে পারে ৯২-৯৬টি আসন। কংগ্রেস একেবারে এক সংখ্যায় নেমে যেতে পারে, পেতে পারে মাত্র ৬-১০টি আসন। অন্যান্যরা পেতে পারে ২-৪টি।

  • 05 Dec 2022 07:59 PM (IST)

    দিল্লি পুরনিগমের ২০১৭ সালের ফল

    ২০১৭ সালে দিল্লির তিন পুরসভা মিলিয়ে মোট ২৭২ আসনে ভোট হয়েছিল। এর মধ্যে ১৮১টি আসনেই জয়ী হয়েছিল বিজেপি।

    এছাড়া আপ ৪৯, কংগ্রেস ৩১, নির্দল ৬, বিএসপি ৩ এবং ভারতীয় জাতীয় লোকদল ও সপা ১টি করে আসনে জিতেছে।

Published On - Dec 05,2022 7:43 PM

Follow Us: