কোভিড বিধি লঙ্ঘন, কুকুরকেও লক-আপে পাঠাল পুলিশ

মানুষকে শিক্ষা দিতেই কী শাস্তির কোপে কুকুর? ঘটনার নিন্দা করেছেন পশুপ্রেমী সংগঠন।

কোভিড বিধি লঙ্ঘন, কুকুরকেও লক-আপে পাঠাল পুলিশ
প্রতীকি ছবি
Follow Us:
| Updated on: May 06, 2021 | 11:55 AM

ইন্দোর: করোনা সুনামিতে টালমাটাল ভারত। উত্তর থেকে দক্ষিণ সর্বত্র। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে নানা ধরনের কোভিড বিধি চালু করা হয়েছে। কোথাও নাইট কার্ফু, কোথাও আবার সম্পূর্ণ লকডাউন। আর এই অবস্থায় নিয়ম ভাঙলেই বিপদ। কড়া ব্যবস্থা নিয়ে ভাইরাস নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে সব রাজ্যের পুলিশ প্রশাসন। আর এবার সেই বিধি নিষেধের কোপে পড়ল কুকুর। মালিকের সঙ্গে জেলে যেতে হল তাকেও।

কোভিড নিয়মবিধি অমান্য করে নাইট কার্ফুর মধ্যে রাস্তায় পোষ্যকে নিয়ে রাস্তায় বেরিয়ে ছিল মালিক। বুধবার রাতে ইন্দোরের পলাশিয়াতে এই ঘটনা ঘটে। রাতের অন্ধকারে রাস্তায় বেরতে দেখেই ছুটে আসে পুলিশ। মালিকের সঙ্গে গ্রেফতার করা হয়েছে তাকেও। এই ঘটনা পর পশুপ্রেমীরা এই ঘটনার তীব্র নিন্দা করতে শুরু করেছেন।

পুলিশ জানিয়েছে, নাইট কার্ফুর চলাকালীন জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে। পুলিশ জায়গায় জায়গায় টহল দিয়ে চলেছে। ওই রাতে পলাশিয়াতে টহল দেওয়ার সময় পুলিশের নজরে পড়ে ঘটনাটি। পুলিশ দেখে ফাঁকা রাস্তায় হাঁটছেন ওই ব্যক্তি, সঙ্গে পোষা কুকুর।

আরও পড়ুন:  ভয়ঙ্কর ইউকে স্ট্রেনকে পিছনে ফেলে বাংলা-সহ একাধিক রাজ্যে দাপট বাড়াচ্ছে ভারতীয় ‘ডবল মিউট্যান্ট’

জানা গিয়েছে, ওই ব্যক্তি একজন ব্যবসায়ী। রাতে রাস্তা ফাঁকা পাবেন এই ভেবেই তিনি তাঁর পোষ্যকে নিয়ে রাস্তায় হাঁটতে বেরিয়েছিলেন। তখনই পুলিশ গ্রেফতার করে। ওই ব্যক্তির সঙ্গে পোষ্যকেও থানায় তুলে নিয়ে যায় পুলিশ। এ ভাবে পোষ্যকে লক আপে রাখা কার্যত নজিরবিহীন। তবে কুকুরকে শিক্ষা দিয়ে মানুষকে কী নিয়ম-বিধি শেখানো যাবে? উঠছে সেই প্রশ্নই।