ফের ড্রোনের দেখা উপত্যকায়, বিএসএফ গুলি চালাতেই পাক সীমান্তে পগারপার!

Drone Activity Near Arnia Sector: এ দিন ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ একটি ছোট হেক্সাকপ্টারকে উড়তে দেখা যায় ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া আর্ণিয়া সেক্টরে উড়তে দেখা যায়।

ফের ড্রোনের দেখা উপত্যকায়, বিএসএফ গুলি চালাতেই পাক সীমান্তে পগারপার!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 11:43 AM

জম্মু: ফের জম্মুর আকাশে দেখা মিলল ড্রোনের। এ দিন ভোরবেলায় জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টর(Arnia Sector)-র কাছে ফের ড্রোন(Drone)-র দেখা মেলে। সীমান্তরক্ষী বাহিনী সঙ্গে সঙ্গে ওই ড্রোনটি লক্ষ্য করে গুলি চালায়। সঙ্গে সঙ্গে পাকিস্তান সীমান্তে ফিরে যায় ওই ড্রোনটি। বিএসএফ (BSF) সূত্রে জানা গিয়েছে, সীমান্তবর্তী এলাকায় নজরদারি চালানোর জন্যই ওই ড্রোনটি পাঠানো হয়েছিল।

রবিবার জম্মুতে বায়ুসেনার বিমানঘাঁটিতে পরপর দুটি বিস্ফোরণ ঘটে। প্রথম বিস্ফোরণটি হয় ১টা ৩৭ মিনিটে, দ্বিতীয় বিস্ফোরণ ১টা ৪৩ মিনিটে। প্রাথমিক তদন্তে জানা যায়, শক্তিশালী ড্রোনের মাধ্যমেই বিস্ফোরক বয়ে আনা হয়েছিল। ঘটনায় আহত হন বায়ুসেনার দুই মার্শাল। বর্তমানে এনআইএ-র হাতে তদন্তভার তুলে দেওয়া হয়েছে।

এরপর সোমবার থেকে পরপর বুধবার অবধি প্রতিদিনই জম্মুর বিভিন্ন সেনাঘাঁটির কাছে ড্রোন উড়তে দেখা যায়। কখনও কালুচক, আবার কখনও রত্নুচক এলাকায় মধ্যরাতে বা ভোররাতে ড্রোনের দেখা মিলছিল। সোমবারও দুটি ড্রোনকে গুলি করে নামানোর চেষ্টা করা হলেও তা পালিয়ে যায়।

এ দিন ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ একটি ছোট হেক্সাকপ্টারকে উড়তে দেখা যায় ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া আর্ণিয়া সেক্টরে। সীমান্তরক্ষী বাহিনীর নজর পড়তেই তা লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালানো হয়। সঙ্গে সঙ্গে পাকিস্তানে ফিরে যায় ড্রোনটি। বিএসএফের দাবি, ভারতের উপর নজরদারি চালাতেই বারবার সীমান্তের ও পার থেকে ড্রোন পাঠানো হচ্ছে।

আরও পড়ুন: ঘুষ দিলেই বদলে যাচ্ছে সোয়াব, রিপোর্ট আসছে পজেটিভ, বেসরকারি কর্মীদের ছুটি আদায়ের পর্দাফাস!