ঘুষ দিলেই বদলে যাচ্ছে সোয়াব, রিপোর্ট আসছে পজেটিভ, বেসরকারি কর্মীদের ছুটি আদায়ের পর্দাফাস!

Fake COVID Report: বেশ কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা জানতেন যে বিজয়ের মাধ্যমে ভুয়ো করোনা রিপোর্ট বের করা যায়। সেই হিসাবেই তাঁরা বিজয়কে টাকা দিতেন এবং বিজয় রোগীদের নমুনা বদল করে দিতেন।

ঘুষ দিলেই বদলে যাচ্ছে সোয়াব, রিপোর্ট আসছে পজেটিভ, বেসরকারি কর্মীদের ছুটি আদায়ের পর্দাফাস!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 8:43 AM

মুম্বই: করোনা সংক্রমণকেই হাতিয়ার বানিয়ে অফিস থেকে ছুটি নিচ্ছেন কর্মীরা, পেয়ে যাচ্ছেন বিমার মোটা টাকাও। মহারাষ্ট্রের এক হাসপাতালে রোগীর সোয়াব নমুনা (Swab Sample) বদল করে পজেটিভ রিপোর্ট (COVID Positive Report) দেওয়া হচ্ছিল। নমুনা বদল করার ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক ওয়ার্ড বয়কে।

মহারাষ্ট্রের বুলধানা জেলার খামগাঁও জেনারেল হাসপাতালে চুক্তিভিত্তিক কর্মী হিসাবে কাজ করতেন ধৃত বিজয় রাখোন্ডে। হাসপাতালেরই মেডিক্যাল অফিসার ডঃ নিলেশ টাপরে পুলিশের কাছে তাঁর বিরুদ্ধে অভিযোগ জানান।

জেরায় জানা গিয়েছে, বেশ কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা জানতেন যে বিজয়ের মাধ্যমে ভুয়ো করোনা রিপোর্ট বের করা যায়। সেই হিসাবেই তাঁরা বিজয়কে টাকা দিতেন এবং বিজয় রোগীদের নমুনা বদল করে দিতেন।  তাদের পজেটিভ রিপোর্ট দিতেন।

হাসপাতালের এক আধিকারিক গোটা বিষয়টি জানতে পেরেই পুলিশে জানান। যে সংস্থার কর্মীরা ভুয়ো রিপোর্ট দেখিয়ে মেডিক্লেমের টাকা ও ছুটি নিচ্ছিলেন, সেই সংস্থাকেও জানানো হয়েছে। বিজয়কে জেরা করে চন্দ্রকান্ত উমাপ নামক এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সংস্থার বাকি কর্মীদের জন্যও ভুয়ো রিপোর্ট তৈরি করতে বলেছিলেন তিনি।

আরও পড়ুন: ক্ষোভ উগরে আখেরে লাভ সিধুরই, নির্বাচনের পালা শেষে মিলতে পারে দল সামলানোর দায়িত্ব