Sandip Ghosh: নীরব মোদী, বিজয় মালিয়ার মামলায় তদন্ত করেছেন, এবার সেই ED অফিসারের নজরে সন্দীপের মামলা

Sandip Ghosh: ইডি সদর দফতরের তরফ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে যে সত্যব্রত কুমারকে পশ্চিম মেট্রোপলিসের পূর্বাঞ্চলের বিশেষ ডিরেক্টর সুভাষ আগরওয়ালের জায়গায় নিয়োগ করা হচ্ছে।

Sandip Ghosh: নীরব মোদী, বিজয় মালিয়ার মামলায় তদন্ত করেছেন, এবার সেই ED অফিসারের নজরে সন্দীপের মামলা
সন্দীপ ঘোষImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 7:21 PM

কলকাতা: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আর্থিক দুর্নীতির মামলায় তৎপর ইডি। বাংলায় ইতিমধ্যেই একাধিক মামলায় তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা। এবার ইডি-র নজরে সন্দীপ ঘোষ সহ আরও অনেকে। এই মামলার তদন্তে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন ইডি অফিসার সত্যব্রত কুমার। কলকাতায় ইডি-র পূর্বাঞ্চলীয় প্রধান হিসেবে নিযুক্ত করা হয়েছে তাঁকে। তিনি ২০০৪ ব্যাচের একজন আইআরএস (IRS) অফিসার। ইডি বর্তমানে রাজ্যের বেশ কয়েকটি সংবেদনশীল এবং হাই-প্রোফাইল মামলা তদন্ত করছে। সেই তালিকায় যুক্ত হয়েছে আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক দুর্নীতির মামলা।

ইডি অফিসার সত্যব্রত কুমার মুম্বইয়ের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পশ্চিমাঞ্চলের স্পেশাল ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। নীরব মোদী, মেহুল চোকসি, বিজয় মালিয়ার বিরুদ্ধে হওয়া মামলার পাশাপাশি মহাদেব অনলাইন দুর্নীতির মতো মামলাগুলির তদন্ত করেছেন তিনি।

ইডি সদর দফতরের তরফ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে যে সত্যব্রত কুমারকে পশ্চিম মেট্রোপলিসের পূর্বাঞ্চলের বিশেষ ডিরেক্টর সুভাষ আগরওয়ালের জায়গায় নিয়োগ করা হচ্ছে।

এই খবরটিও পড়ুন

সত্যব্রত কুমার গত ১১ বছর ধরে ইডি-তে কাজ করছেন। হিরে ব্যবসায়ী নীরব মোদী এবং মেহুল চোকসির বিরুদ্ধে কয়েকশ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতির মামলার তদন্ত করেছেন তিনি, এছাড়াও, তিনি বিজয় মালিয়ার বিরুদ্ধে হওয়া ব্যাঙ্ক-লোন জালিয়াতির মামলাতেও তদন্ত করেছেন। মহাদেব অনলাইন বেটিং অ্যাপ মামলার তদন্ত চলছিল এই সত্যব্রত কুমারের নেতৃত্বেই। মহাদেব অনলাইন বেটিং অ্যাপ মামলায় ছত্তিশগঢ়ের বিভিন্ন রাজনীতিবিদ এবং বলিউড অভিনেতাদের যোগ থাকার অভিযোগও উঠেছে।