Nitish-BJP Clash: ‘এনডিএ জোটে সব ঠিক আছে’, জল্পনা বাড়িয়ে মন্তব্য নীতীশ ঘনিষ্ঠ নেতার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Aug 09, 2022 | 7:51 AM

NDA in Bihar: অন্যদিকে সোমবারই জেডিইউ সভাপতি জানিয়েছিলেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মঙ্গলবার সকাল ১১টায় দলের সব সাংসদ-বিধায়কদের নিয়ে বৈঠক ডেকেছেন।

Nitish-BJP Clash: 'এনডিএ জোটে সব ঠিক আছে', জল্পনা বাড়িয়ে মন্তব্য নীতীশ ঘনিষ্ঠ নেতার
ছবি: ফাইল চিত্র

পটনা: বিহারে বিজেপি-জেডিইউ জোট সরকার ফাটল ক্রমশ চওড়া হওয়ার গুঞ্জন চলছে, তাতে নতুন মাত্রা যোগ করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা জেডিইউ নেতা উপেন্দ্র কুশওয়াহা। সোমবার তিনি জানিয়েছেন, বিহারের এনডিএ জোটে কোনও সমস্যা নেই, সব কিছুই ‘মসৃণভাবে’ চলছে। কুশওয়াহা বলেন, “এনডিএ জোটে সব কিছুই ঠিক আছে। আজ আমরা কোনও দাবি না করেই বলছি নীতীশ কুমারের প্রধানমন্ত্রী হওয়ার সব যোগ্যতাই রয়েছে।” সাম্প্রতিক নীতি আয়োগের বৈঠকে অনুপস্থিত ছিলেন নীতীশ কুমার। অন্যদিকে এক সময় তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে। এই সময়ে কুশওয়াহার এই মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিহারের রাজনৈতিক মহল। সোমবার আরসিপি সিংকেও কটাক্ষ করেন কুশওয়াহা। তিনি বলেন, “আরসিপি সিংয়ের বিবৃতি কোনওভাবেই সমর্থনযোগ্য নয়। তিনি মানসিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছেন।”

আরসিপি সিংয়ের সঙ্গে বিজেপি নেতাদের ঘনিষ্ঠ সম্পর্ক ভালভাবে নিচ্ছিল না জেডিইউ। জেডিইউ সভাপতি রাজীব রঞ্জন সিং ওরফে লালন আরসিপিকে কটাক্ষ করেন। তিনি বলেন, “সংবাদপত্র পড়েছি, আরসিপি সিং বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ তাঁকে জানিয়েছিলেন, যে মন্ত্রী হিসেবে তাঁকে বেছে নেওয়া হয়েছে। আরসিপি বলেছেন, মুখ্যমন্ত্রীকে সবটা জানিয়েই তিনি কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আমরা তাঁকে নিয়ে যে দাবি করেছিলাম, এই মন্তব্যের পর তা সত্যি বলে প্রমাণিত হল।” শনিবার আরসিপি সিংয়ের বিরুদ্ধে জেডিইউ-র তরফে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। তারপরই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আরসিপি। উল্লেখ্য, রবিবরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে হওয়া নীতি আয়োগ বৈঠকে অনুপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেখান থেকেই যাবতীয় জল্পনার সূত্রপাত হয়েছিল।

অন্যদিকে সোমবারই জেডিইউ সভাপতি জানিয়েছিলেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মঙ্গলবার সকাল ১১টায় দলের সব সাংসদ-বিধায়কদের নিয়ে বৈঠক ডেকেছেন। বিজেপির সঙ্গে মতানৈক্য ও সরকার পতনের জল্পনার মধ্যে এই বৈঠককে বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজনৈতিক মহল। অন্যদিকে লালু-তেজস্বীর আরজেডিও রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার সকাল ১১টায় বৈঠক ডেকেছে। একই সময়ে বিহারের অন্যতম দুই প্রধান দলে বৈঠক নিয়ে জল্পনার শেষ নেই। কারণ এই মুহূর্তে পটনার অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে, বিজেপির সঙ্গে ছেড়ে আরজেডি-কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়তে পারেন নীতীশ কুমার। বিহারে কোনও রাজনৈতিক পট-পরিবর্তন হয় কি না, সেটাই এখন দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla