Hardik Patel: আজই কি পদ্ম শিবিরে নাম লেখাবেন হার্দিক? জল্পনা দূর করে বললেন…

Hardik Patel: রবিবারই হঠাৎ গুজব ছড়ায় যে, আজ , সোমবার বিজেপিতে যোগ দিতে পারেন হার্দিক। তবে সেই জল্পনায় জল ঢেলে হার্দিক নিজেই টুইটে লেখেন যে, তিনি মোটেও বিজেপিতে যোগ দিচ্ছেন না।

Hardik Patel: আজই কি পদ্ম শিবিরে নাম লেখাবেন হার্দিক? জল্পনা দূর করে বললেন...
হার্দিক প্যাটেল। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 7:33 AM

আহমেদাবাদ:  ‘হাত’ ছাড়ার পরই জল্পনা শুরু হয়েছিল এ বার হয়তো পদ্ম শিবিরে নাম লেখাবেন পাতিদার নেতা। কংগ্রেস ছাড়ার আগে থেকেই যেভাবে তাঁর মুখে গুজরাট তথা কেন্দ্রের শাসক দলের প্রশংসা শোনা গিয়েছিল, তারপরই জল্পনা আরও বেড়েছিল। যেহেতু চলতি বছরের শেষভাগেই গুজরাটে বিধানসভা নির্বাচন রয়েছে, তাই লড়াইয়ের ময়দানে নতুনভাবে আত্মপ্রকাশ করতে পারেন হার্দিক, এমনটাই জানা গিয়েছিল ঘনিষ্ঠ মহল সূত্রে। গত সপ্তাহের শেষদিনে জোর গুঞ্জন শুরু হয়েছিল, আজ সোমবারই নাকি বিজেপিতে নাম লেখাতে পারেন সদ্য কংগ্রেস থেকে ইস্তফা দেওয়া হার্দিক প্যাটেল। তবে যাবতীয় জল্পনায় জল ঢেলে রবিবারই হার্দিক টুইটে জানান যে, তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না যদি এমন কোনও সিদ্ধান্ত নেন, তবে অবশ্যই জানাবেন।

২০১৯ সালেই লকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন গুজরাটের পাতিদার নেতা হার্দিক প্যাটেল। পেয়েছিলেন গুরু দায়িত্বও। কিন্তু দলে তাঁকে যথাযথ সম্মান ও গুরুত্ব দেওয়া হচ্ছে না বলেই অভিযোগ জানিয়েছিলেন তিনি। কংগ্রেস ছাড়ার কয়েক সপ্তাহ আগেই বিস্ফোরক মন্তব্য করে বলেছিলেন, “আমার অবস্থা অনেকটা সেই নতুন বরের মতো, যাকে জোর করে নসবন্দী করানো হয়েছে।”

এরপরই তিনি গত ১৮ মে কংগ্রেস থেকে ইস্তফা দেন হার্দিক। একইসঙ্গে কংগ্রেসের ওয়ার্কিং প্রেসিডেন্টের পাশাপাশি দলের প্রাথমিক সদস্যপদ থেকেও ইস্তফা দেন। কংগ্রেস ছাড়ার আগে পাতিদার নেতা দলনেত্রী সনিয়া গান্ধীকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন যে, “কংগ্রেস একাধিক গুরুত্বপূর্ণ ইস্যুতে কেবল রাস্তা আটকানোর মতো কাজ করেছে। দলের অবস্থা এমনই হয়ে গিয়েছে যে সব বিষয়েই বিরোধিতা করা হচ্ছে”। ওই চিঠিতেও তিনি বিজেপির প্রশংসা করে লেখেন যে, কেন্দ্রের শাসক দলে অন্তত সিদ্ধান্ত নেওয়ার মতো নেতৃত্ব রয়েছে।

এদিকে, রবিবারই হঠাৎ গুজব ছড়ায় যে, আজ , সোমবার বিজেপিতে যোগ দিতে পারেন হার্দিক। তবে সেই জল্পনায় জল ঢেলে হার্দিক নিজেই টুইটে লেখেন যে, তিনি মোটেও বিজেপিতে যোগ দিচ্ছেন না। যদি এই ধরনের কোনও সিদ্ধান্ত আগামিদিনে নিয়ে থাকেন, তবে তা আগে থেকেই জানিয়ে দেবেন সাধারণ মানুষকে।

একইসঙ্গে গায়ক সিধু মুসওয়ালার হত্যাকাণ্ডে পঞ্জাবে আম আদমি পার্টির সরকারকেও এক হাত নেন হার্দিক। তিনি টুইটে লেখেন, “পঞ্জাব আজ অত্যন্ত দুঃখ-কষ্টের মাধ্যমেই বুঝল যে বিশৃঙ্খল কোনও হাতে সরকার পরিচালনের দায়িত্ব দিলে, তার পরিণাম কতটা ভয়ঙ্কর হতে পারে। কয়েকদিন আগেই আন্তর্জাতিক স্তরের কবাডি খেলোয়াড়কে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। আজ সিধু মুসওয়ালার মৃত্যুতে অত্য়ন্ত গুরুত্বপূর্ণ একটা প্রশ্ন উঠে আসছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির যারা দিল্লি থেকে বসে পঞ্জাব সরকার চালাচ্ছে, তাদের চিন্তা করা উচিত যে তারাও কি কংগ্রেসের মতো আরেকটা দল হতে চায় , যারা পঞ্জাবের জন্য দুঃখ-কষ্টই তৈরি করবে নাকি সাধারণ মানুষের জন্য সত্যি কিছু করবে।”