Gas Leak: বাইরে পা রাখলেই চোখ-গলা জ্বালা, রাসায়নিক গ্যাস ছড়িয়ে ধোঁয়ার চাদরে ঢাকল রেললাইনও!

Maharashtra: বাসিন্দারা অভিযোগ করেন যে চোখ-গলায় জ্বালা অনুভূতি হচ্ছে। গোটা এলাকার দৃশ্যমানতাও কমে যায়। ধোঁয়াশার মতো আস্তরণে ঢেকে যায় সম্পূর্ণ এলাকা। এমনকী, রেলওয়ে ট্রাকও গ্যাসে ঢেকে যায়।

Gas Leak: বাইরে পা রাখলেই চোখ-গলা জ্বালা, রাসায়নিক গ্যাস ছড়িয়ে ধোঁয়ার চাদরে ঢাকল রেললাইনও!
গ্যাস লিকে ঢাকল গোটা এলাকা।Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 4:20 PM

মুম্বই: ফিরল ভোপাল গ্যাস লিকের স্মৃতি। মহারাষ্ট্রের অম্বরনাথে একটি কেমিক্যাল ফ্যাক্টরি থেকে গ্যাস লিকের ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল। অসুস্থ হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। অনেকেরই চোখ-গলা জ্বালা করছে বলে জানিয়েছেন। গ্যাস ছড়িয়ে পড়ায়, গোটা এলাকার দৃশ্যমানতা কমে যায়।

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে মহারাষ্ট্রের অম্বরনাথে একটি কেমিক্যাল কোম্পানি থেকে বিষাক্ত গ্যাস লিক হয়। কিছুক্ষণের মধ্যেই গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। আশেপাশের এলাকাতেও ছড়িয়ে পড়ে গ্যাস। বাসিন্দারা অভিযোগ করেন যে চোখ-গলায় জ্বালা অনুভূতি হচ্ছে। গোটা এলাকার দৃশ্যমানতাও কমে যায়। ধোঁয়াশার মতো আস্তরণে ঢেকে যায় সম্পূর্ণ এলাকা। এমনকী, রেলওয়ে ট্রাকও গ্যাসে ঢেকে যায়।

এই খবরটিও পড়ুন

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ওই কেমিক্যাল সংস্থায় রুটিন মাফিক ভেন্টিংয়ের কাজ চলার সময়ই দুর্ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে গ্যাস লিক হয়েছে, তা এখনও জানা যায়নি।