Mulayam Singh Yadav Health Update: রাতভর চলেছে ডায়ালিসিস, স্থিতিশীল হলেও বিপদমুক্ত নন মুলায়ম, জানালেন অখিলেশ

Mulayam Singh Yadav Health Update: বিগত বেশ কয়েকদিন ধরেই শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন মুলায়ম সিং যাদব। রবিবার দুপুরে যখন তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়, সেই সময় লখনউতে ছিলেন অখিলেশ।

Mulayam Singh Yadav Health Update: রাতভর চলেছে ডায়ালিসিস, স্থিতিশীল হলেও বিপদমুক্ত নন মুলায়ম, জানালেন অখিলেশ
মুলায়ম সিং যাদব। ছবি: নাতনি অদিতি যাদবের টুইটার থেকে প্রাপ্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 2:10 PM

নয়া দিল্লি: শারীরিক অবস্থার অবনতি হচ্ছে সমাজবাদী পার্টির প্রাক্তন প্রধান মুলায়ম সিং যাদবের। রবিবারই তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। এদিন সকালে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, সমাজবাদী পার্টির প্রবীণ নেতার শারীরিক অবস্থা জটিল। রাতভর তাঁর ডায়ালিসিস চলেছে। বর্তমানে তিনি স্থিতিশীল থাকলেও, সঙ্কটমুক্ত নন। চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব বর্তমানে গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিন সকালেই বাবাকে হাসপাতালে দেখতে যান সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। সঙ্গে গিয়েছেন তাঁর স্ত্রী ডিম্পল যাদব সহ পরিবারের বাকি সদস্যরা। সকাল ৮টা ৫১ মিনিট নাগাদ অখিলেশ হাসপাতালের বাইরে এসে জানান, বাবা মুলায়ম সিং যাদবকে দেখে এসেছেন তিনি। সমর্থকদের আশ্বস্ত করে তিনি বলেন, “আপনাদের নেতাজী (মুলায়ম সিং যাদব) ঠিক আছেন। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল।”

এদিকে, হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরই প্রবীণ সপা নেতাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তাঁর মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়েছে। সেই সংক্রমণ প্রায় সারা শরীরে ছড়িয়ে পড়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়াতেই রাতে ডায়ালিসিস শুরু করা হয়। রাতভর মুলায়ম সিং যাদবের ডায়ালিসিস চলেছে বলেই জানা গিয়েছে। প্রবীণ নেতার কিডনিতেও সমস্যা ধরা পড়েছে। এক সূত্রের দাবি, বর্তমানে তিনি ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। আগামী ২৪ ঘণ্টা অত্যন্ত জটিল বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, বিগত বেশ কয়েকদিন ধরেই শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন মুলায়ম সিং যাদব। রবিবার দুপুরে যখন তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়, সেই সময় লখনউতে ছিলেন অখিলেশ। হাসপাতালের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি দ্রুত যাবতীয় চিকিৎসার কথা বলেন। এদিন ভোরেই তিনি গুরুগ্রামে পৌঁছন। পরে বাবাকে দেখে বেরিয়ে এসে তিনি জানান, বর্তমানে স্থিতিশীল রয়েছেন মুলায়ম সিং যাদব।

মুলায়ম সিং যাদবের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গতকালই প্রধানমন্ত্রী অখিলেশ যাদবের সঙ্গে ফোনে কথা বলেন এবং তাঁর স্বাস্থ্যের খোঁজ নেন। চিকিৎসায় যাবতীয় সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। অন্যদিকে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও জানিয়েছেন, অখিলেশের পাশাপাশি তিনি মেদান্ত হাসপাতালের চিকিৎসকদের সঙ্গেও কথা বলেছেন। মুলায়ম সিং যাদবের জন্য যাতে বিশ্বমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়, তাঁর নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।