Eknath Shinde: মুখ্যমন্ত্রী শিন্ডেকে ‘খুনের হুমকি’ প্রসঙ্গে মুখ খুললেন ‘উদ্বিগ্ন’ ফড়ণবীস

রবিবার পুনের একটি হোটেল থেকে পুলিশের হেল্পলাইন নম্বর ১১২-তে ফোন করে মুখ্যমন্ত্রীকে খুনের চক্রান্তের পরিকল্পনার কথা জানানোর পর ৩৬ বছর এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল।

Eknath Shinde: মুখ্যমন্ত্রী শিন্ডেকে 'খুনের হুমকি' প্রসঙ্গে মুখ খুললেন  'উদ্বিগ্ন' ফড়ণবীস
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 1:16 PM

মুম্বই: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের (Eknath Shinde) জীবনের ঝুঁকি নিয়ে এবার মুখ খুললেন শিবসেনা-বিজেপি জোট সরকারের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস (Devendra Fadnavis)। সোমবার মুখ্যমন্ত্রী শিন্ডের নিরাপত্তা ও প্রাণের ঝুঁকি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। রবিবার পুনের একটি হোটেল থেকে পুলিশের হেল্পলাইন নম্বর ১১২-তে ফোন করে মুখ্যমন্ত্রীকে খুনের চক্রান্তের পরিকল্পনার কথা জানানোর পর ৩৬ বছর এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল।

এই হুমকি ফোন প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় দেবেন্দ্র ফড়ণবীস বলেন, “আমরা মুখ্যমন্ত্রীকে হত্যার পরিকল্পনা নিয়ে ফোনে পাওয়া তথ্য অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিচার করছি। যে ব্যক্তি মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়েছেন তাঁকে গ্রেফতার করা হয়েছে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং আমাদের সেই দিকে বাড়তি নজর দিতে হবে।” রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রক ফড়ণবীসের হাতেই রয়েছে। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর বাসভবন ‘বর্ষা’ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

মুখ্যমন্ত্রী শিন্ডেকে খুনের হুমকি ফোনের তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে ধৃত অবিনাশ ওয়াগমারে মত্ত অবস্থায় হোটেল থেকে ফোন করেছিলেন। জলের বোতলের দাম বেশি নেওয়ার কারণে হোটেলের কর্মীদের সবক শেখাতেই তিনি ফোন করেছিলেন।

পুনে গ্রামীণের পুলিশ সুপার অভিনব দেশমুখ বলেন, “পুলিশকে ফোন করে হোটেলে আসতে বলেই তিনি বাসে চেপে নিজের গন্তব্যের উদ্দেশে রওনা দেন। আমরা বাসটিকে অনুসরণ করে পুনের নিকটবর্তী খেদ শিবপুর এলাকা থেকে তাঁকে গ্রেফতার করেছি। জিজ্ঞাসাবাদের সময় তিনি জানিয়েছেন, হোটেল মালিককে ভয় দেখাতেই তিনি ফোন করেছিলেন। অভিযুক্তে বিরুদ্ধে ১৭৭ ধারায় মামলা রুজু করা হয়েছে।” পুলিশ জানিয়েছে, এই ঘটনার পিছনে বৃহত্তর কোনও ষড়যন্ত্র আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।