Bomb Threat on Flight: মাঝ আকাশে বোমাতঙ্ক বিদেশি বিমানে, দিল্লিতে অবতরণের চেষ্টা করতেই ছুটল বায়ুসেনার বিমান

Bomb Threat on Flight: চিনগামী ওই বিমানটি দিল্লিতে জরুরি অবতরণের অনুমতি চেয়েছিল। কিন্তু সকাল ৯টা ২০ মিনিট নাগাদ পুলিশের কাছে একটি ফোন আসে। তাতে বলা হয়, তেহরান থেকে আগত ওই বিমানে বোমা রয়েছে।

Bomb Threat on Flight: মাঝ আকাশে বোমাতঙ্ক বিদেশি বিমানে, দিল্লিতে অবতরণের চেষ্টা করতেই ছুটল বায়ুসেনার বিমান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 12:25 PM

নয়া দিল্লি: ইরান থেকে চিনগামী বিমানে বোমাতঙ্ক। আর তার জেরেই চাঞ্চল্য ছড়াল দিল্লি বিমানবন্দরেও। জানা গিয়েছে, ইরানের একটি যাত্রীবাহী বাণিজ্যিক বিমান এদিন সকালে যান্ত্রিক গোলযোগের কারণ দেখিয়ে দিল্লিতে অবতরণ করার অনুমতি চায়। কিন্তু সেই সময়ই খবর আসে  যে তেহরান থেকে আগত ওই বিমানে বোমা রয়েছে। এরপরই দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ হাই অ্যালার্ট জারি করে। ওই বিমানকে ভারতে অবতরণের অনুমতিও দেওয়া হয়নি। এদিকে, ইরান থেকে চিনগামী ওই বিমানে বোমাতঙ্কের জেরে পঞ্জাব ও যোধপুর থেকেও ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান পাঠানো হয় যাতে ওই বিমান ভারতে অবতরণ করতে না পারে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, চিনগামী ওই বিমানটি দিল্লিতে জরুরি অবতরণের অনুমতি চেয়েছিল। বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার কারণেই জরুরি অবতরণের অনুমতি চাওয়া হয়েছিল বলে জানানো হয়। কিন্তু সকাল ৯টা ২০ মিনিট নাগাদ পুলিশের কাছে একটি ফোন আসে। তাতে বলা হয়, তেহরান থেকে আগত ওই বিমানে বোমা রয়েছে। সেই সময় বিমানটি ভারতীয় এয়ারস্পেসেই ছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় এয়ার ট্রাফিক কন্ট্রোলে।

ভারতের কোথাও যাতে বিমানটি অবতরণ করতে না পারে এবং আকাশে যাতে কোনও দুর্ঘটনা বা বিপত্তি না ঘটে, তার জন্য পঞ্জাব ও যোধপুরের এয়ারবেস থেকে যুদ্ধবিমানও আনা হয়। দিল্লি বিমানবন্দরের কাছে ওই বিমানটি অবতরণের অনুমতি চাইলেও, তা খারিজ করে দেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে। বিমানটি যোধপুরে অবতরণ করার পরামর্শ দেওয়া হয়য। কিন্তু পরে যোধপুর বিমানবন্দরও ওই বিমানটিকে অবতরণের অনুমতি দেয়নি। বর্তমানে বিমানটি চিনের দিকেই রওনা দিয়েছে বলে জানা গিয়েছে।