লক্ষ্য রাজ্যের আর্থ সামাজিক, পর্যটনশিল্পে জোয়ার, ত্রিপুরায় জাতীয় সড়ক উদ্বোধন গডকড়ীর

লক্ষ্য রাজ্যের আর্থ সামাজিক, পর্যটনশিল্পে জোয়ার, ত্রিপুরায় জাতীয় সড়ক উদ্বোধন গডকড়ীর
ফাইল ছবি

TV9 বাংলা ডিজিটাল: ত্রিপুরায় ৯ টা জাতীয় সড়কের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ী। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

আগরতলা থেকে অসম সীমান্ত বরাবর চুরাইবাড়ি পর্যন্ত ২৬২ কিলোমিটার দীর্ঘ এই হাইওয়ে নির্মিত হবে। ২,৭৫২ কোটি টাকার এই প্রজেক্টের কাজ শেষ হতে সময় লাগবে দেড় বছর। মুখ্যমন্ত্রী বলেছেন, “হাইওয়ে দিয়ে সীমান্তে যেতে প্রায় ৪০ কিলোমিটার কম ঘুরতে হবে। ফলে অনেকটা সময় বাঁচবে।”

এই হাইওয়ের ফলে বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার যোগাযোগ আরও নিবিড় হবে। পাশাপাশি আন্তঃরাজ্য যাতায়াত ব্যবস্থাও আরও সুদৃঢ় হবে, যা রাজ্যের পর্যটনশিল্পকেও নতুন মাত্রা দেবে বলে আশাবাদী মুখ্যমন্ত্রী। বহু মানুষের কর্মসংস্থানের পথকেও প্রশস্ত করবে।এই প্রজেক্ট রাজ্যের আর্থ সামাজিক প্রেক্ষাপট, পর্যটনশিল্পের পাশাপাশি জিডিপি-র গ্রাফচিত্রেও সুপ্রভাব ফেলবে বলে আশাবাদী প্রশাসন।

ত্রিপুরায় এই মুহূর্তে মোট ৭,৫৫২ কোটি টাকার উন্নয়নমূলক প্রজেক্টের কাজ হচ্ছে। এই বছরের মধ্যে তা শেষ হয়ে যাবে। কেন্দ্রের টাকায় ত্রিপুরায় উন্নয়নমূলক কাজ গতি পেয়েছে বলে এদিন জানান মুখ্যমন্ত্রী।

Click on your DTH Provider to Add TV9 Bangla