Election Result Live: হরিয়ানায় কংগ্রেস ঝড়! জম্মু-কাশ্মীরেও অনেক এগিয়ে ইন্ডিয়া জোট

| Updated on: Oct 08, 2024 | 9:05 AM

হরিয়ানায় বিজেপির হ্যাটট্রিক হবে না কংগ্রেসের কামব্যাক? কাদের উপর আস্থা রাখবে জম্মু ও কাশ্মীর? জানা যাবে আজই। সকাল আটটা থেকেই শুরু হয়ে যাবে হরিয়ানার ৯০ আসনের এবং জম্মু ও কাশ্মীরের ৯০ আসনের বিধানসভা নির্বাচনের ভোট গণনা। কী হবে ফলাফল, সর্বশেষ আপডেট জানতে চোখ রাখুন এখানে।

Election Result Live: হরিয়ানায় কংগ্রেস ঝড়! জম্মু-কাশ্মীরেও অনেক এগিয়ে ইন্ডিয়া জোট
আজ হরিয়ানা ও জম্মু-কাশ্মীর ভোটের ফল প্রকাশ Image Credit source: PTI

LIVE NEWS & UPDATES

  • 08 Oct 2024 09:05 AM (IST)

    গন্দেরবাল ওমর আবদুল্লাহ

    প্রাথমিক প্রবণতায় গন্দেরবাল বিধানসভা আসনে এগিয়ে রয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। তিনি অবশ্য বুদগাম আসন থেকেও প্রতিদ্বন্দ্বিতা করছেন।

  • 08 Oct 2024 09:04 AM (IST)

    জুলানায় এগিয়ে ভিনেশ ফোগাট

    হরিয়ানার জুলানা আসনে এগিয়ে রয়েছেন কুস্তিগীর তথা কংগ্রেস প্রার্থী বিনেশ ফোগট। এইবারই নির্বাচনী রাজনীতিতে পা রেখেছেন ফোগট। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী, প্রাক্তন বাণিজ্যিক পাইলট, ক্যাপ্টেন যোগেশ বৈরাগী৷

  • 08 Oct 2024 09:02 AM (IST)

    রোহতকে এগিয়ে ভূপিন্দর সিং হুডা

    রোহতক আসনে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির মঞ্জু হুদার বিরুদ্ধে এগিয়ে রয়েছেন কংগ্রেসের ভূপিন্দর সিং হুডা।

  • 08 Oct 2024 09:00 AM (IST)

    দিল্লিতে কংগ্রেস সদর দফতরে উদযাপন শুরু

    হরিয়ানা এবং জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের গণনা চলছে। গণনার প্রারম্ভিক প্রবণতায় হরিয়ানার ইতিমধ্যেই সরকার গঠনের ম্যাজিক সংখ্যা অতিক্রম করে গিয়েছে কংগ্রেস। আর তাই সকাল-সকালই দিল্লিতে কংগ্রেস সদর দফতরের বাইরে উদযাপন শুরু করে দিলেন হাত শিবিরের নেতা-কর্মীরা।

  • 08 Oct 2024 08:58 AM (IST)

    এগিয়ে বিজেপির নবাব সিং সাইনি, অনিল ভিজ

    বিজেপি নেতা তথা রাজ্যের মুখ্যমন্ত্রী নবাব সিং সাইনি এবং বিজেপি নেতা অনিল ভিজ যথাক্রমে হরিয়ানার লাডওয়া এবং আম্বালা ক্যান্টনমেন্ট আসন থেকে এগিয়ে রয়েছেন।

  • 08 Oct 2024 08:54 AM (IST)

    জম্মু-কাশ্মীরে এগিয়ে ইন্ডিয়া জোট

    হরিয়ানার মতো গণনার প্রারম্ভিক প্রবণতায় জম্মু-কাশ্মীরেও পিছিয়ে রয়েছে বিজেপি। ২৮টি আসনে এগিয়ে তারা। অন্যদিকে, কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্সের জোট এগিয়ে ৩৮ আসনে। পিডিপি এগিয়ে আছে ৪টি আসনে। অন্যান্যরা ১১টি আসনে।

  • 08 Oct 2024 08:51 AM (IST)

    পিছিয়ে দুষ্মন্ত চৌটালা

    উচানা কালান আসনে পিছিয়ে রয়েছেন হরিয়ানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা জেজেপি নেতা দুষ্মন্ত চৌটালা।

  • 08 Oct 2024 08:50 AM (IST)

    প্রাথমিক প্রবণতায় এগিয়ে কংগ্রেস

    বুথ ফেরত সমীক্ষা ইঙ্গিত দিয়েছিল, হরিয়ানায় বিজেপিকে সরিয়ে ক্ষমতায় আসতে পারে কংগ্রেস। গণনার প্রারম্ভিক প্রবণতাও বলছে তাই। সকাল পৌনে নটা পর্যন্ত বিজেপি এগিয়ে রয়েছে মাত্র ২১ আসনে। আর কংগ্রেস এগিয়ে ৪৯ আসনে।

  • 08 Oct 2024 07:51 AM (IST)

    ‘ভালো লড়াই করেছি’

    ন্যাশনাল কনফারেন্স দলের নেতা, ওমর আবদুল্লাহ বলেছেন,  ‘আমরা ভাল লড়াই করেছি এবং ফলাফলে সেটাই প্রতিফলিত হবে বলে আশা করছি।’

  • 08 Oct 2024 07:50 AM (IST)

    শুরু হল গণনা

    কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে শুরু হল জম্মু ও কাশ্মীরের ৯০টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা। শুরুতেই গোনা হচ্ছে পোস্টাল ব্যালট।

  • 08 Oct 2024 07:49 AM (IST)

    জম্মু ও কাশ্মীরে বিজেপির সুযোগ নেই

    কংগ্রেস নেতা গুলাম আহমেদ মীর বলেছেন, “অনন্তনাগ এবং কাশ্মীর থেকে আমরা যে স্থানীয় প্রবণতা পাচ্ছি, ফলাফল কংগ্রেস-এনসি জোট এবং অন্যান্য সমমনস্ক দলগুলির পক্ষে যাবে। তবে, এগুলি প্রাথমিক প্রবণতা, সময়ের সঙ্গে  সঙ্গে এটা আরও স্পষ্ট হবে। বিজেপির সরকার গঠনের সুযোগ নেই।”

  • 08 Oct 2024 07:47 AM (IST)

    কংগ্রেস সদর দফতরে কর্মী-সমর্থকদের ভিড়

    আশায় বুক বাঁধছেন কংগ্রেস কর্মীরা। গণনা শুরুর আগেই বড় সংখ্যায় কংগ্রেস কর্মীরা জড়ো হয়েছেন কংগ্রেসের দিল্লির সদর দফতরের সামনে।

  • 08 Oct 2024 07:39 AM (IST)

    গণনার আগে প্রার্থনা ‘আত্মবিশ্বাসী’ মুখ্যমন্ত্রীর

    ভোট গণনা শুরুর আগে পুজো দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী নবাব সিং সাইনি। তিনি বলেছেন, “গত ১০ বছরে হরিয়ানাকে আমরা যে পরিষেবা দিয়েছি, তার ভিত্তিতে আমি বলতে পারি, আমরাই তৃতীয়বারের মতো সরকার গঠন করছি। এই বিষয়ে আমরা আত্মবিশ্বাসী।”

  • 08 Oct 2024 07:33 AM (IST)

    জম্মু ও কাশ্মীর নিয়ে কী বলছে বুথ ফেরত সমীক্ষা?

    জম্মু ও কাশ্মীরেও ফলাফল কংগ্রেস শিবিরের পক্ষেই যেতে পারে। যদিও বুথ ফেরত সমীক্ষায় ত্রিশঙ্কু ফল হওয়ার ইঙ্গিত পাওয়া গিয়েছে। এই কেন্দ্রশাসিত অঞ্চলে এবার ফারুক আবদুল্লাহর ন্যাশনাল কনফারেন্স দলের সঙ্গে জোট বেঁধেছে কংগ্রেস।

  • 08 Oct 2024 07:31 AM (IST)

    হরিয়ানায় বিজেপির হ্যাটট্রিক?

    গত দুইবার হরিয়ানায় সরকার গঠন করেছে বিজেপি। তাহলে কি এবার হ্যাটট্রিক? অধিকাংশ বুথ ফেরত সমীক্ষাতেই অবশ্য কংগ্রেসের কামব্যাকের ইঙ্গিত দেওয়া হয়েছে। ৯০-সদস্যর বিধানসভায় এবার হাত শিবিরই পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

নয়া দিল্লি: হরিয়ানায় বিজেপির হ্যাটট্রিক হবে না কংগ্রেসের কামব্যাক? কাদের উপর আস্থা রাখবে জম্মু ও কাশ্মীর? জানা যাবে আজই। সকাল আটটা থেকেই শুরু হয়ে যাবে হরিয়ানার ৯০ আসনের এবং জম্মু ও কাশ্মীরের ৯০ আসনের বিধানসভা নির্বাচনের ভোট গণনা। সেই দিকেই তাকিয়ে গোটা দেশের রাজনৈতিক মহল। নির্বাচনী আধিকারিকরা জানিয়েছেন, গণনা প্রক্রিয়ার জন্য নিরাপত্তা ব্যবস্থা-সহ সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। হরিয়ানার ২২টি জেলায় ৯৩টি গণনা কেন্দ্র স্থাপন করা হয়েছে। জম্মু ও কাশ্মীরের ভোট গণনার জন্য স্থাপন করা হয়েছে ২০টি গণনা কেন্দ্র। কী হবে ফলাফল, সর্বশেষ আপডেট জানতে চোখ রাখুন এখানে –

Published On - Oct 08,2024 7:28 AM

Follow Us: