AAP-Congress: বিজেপির ‘খেলা’ ঘোরাতে পারে রাহুল-কেজরীর এই ফন্দি, বদলে যাবে ভোটের ছবি!

Haryana Assembly Election 2024: ৯০ আসনের হরিয়ানা বিধানসভা। এই রাজ্যে ক্ষমতায় কে থাকবে, তা নিয়ে মূল লড়াই বিজেপি বনাম কংগ্রেসের। নতুন খেলোয়াড় হিসাবে গত বিধানসভা নির্বাচন থেকে এন্ট্রি নিয়েছে আম আদমি পার্টিও। এবারের নির্বাচনে বিজেপিকে পর্যদুস্ত করতে একসঙ্গে লড়তে পারে ইন্ডিয়া জোটের দুই শরিক। 

AAP-Congress: বিজেপির 'খেলা' ঘোরাতে পারে রাহুল-কেজরীর এই ফন্দি, বদলে যাবে ভোটের ছবি!
হরিয়ানায় একসঙ্গে লড়বে আপ-কংগ্রেস?Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 7:06 AM

নয়া দিল্লি: লোকসভা নির্বাচনে বড়সড় সাফল্য পেয়েছে ইন্ডিয়া জোট। ১০০-র গণ্ডি পার করেছে বিরোধী জোট। লোকসভার পরও কি অক্ষত থাকবে ইন্ডিয়া জোট? এই প্রশ্ন ছিল অনেকেরই। এবার জোট নিয়েই বড় আপডেট। আসন্ন বিধানসভা নির্বাচনে ফের একসঙ্গে লড়তে পারে ইন্ডিয়া জোটের দুই সদস্য। সূত্রের খবর, হরিয়ানা বিধানসভা নির্বাচনে একসঙ্গে লড়াই বা পারস্পরিক বোঝাপড়া স্থির করতে বৈঠকে বসেছে কংগ্রেস ও আম আদমি পার্টি।

৯০ আসনের হরিয়ানা বিধানসভা। এই রাজ্যে ক্ষমতায় কে থাকবে, তা নিয়ে মূল লড়াই বিজেপি বনাম কংগ্রেসের। নতুন খেলোয়াড় হিসাবে গত বিধানসভা নির্বাচন থেকে এন্ট্রি নিয়েছে আম আদমি পার্টিও। এবারের নির্বাচনে বিজেপিকে পর্যদুস্ত করতে একসঙ্গে লড়তে পারে ইন্ডিয়া জোটের দুই শরিক।

সূত্রের খবর, ৯০টি আসনের মধ্যে ১০টি আসনে লড়ার দাবি জানিয়েছে আম আদমি পার্টি, কিন্তু কংগ্রেস ৬ থেকে ৭টি আসন দিতে রাজি। বরং রাহুল গান্ধী আরেক জোটসঙ্গী অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিকে একটি আসন ছাড়তে রাজি।

আজ, বুধবারই আসন ভাগাভাগি নিয়ে বৈঠকে বসতে পারে আপ সাংসদ রাঘব চাড্ডা ও কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল।

প্রসঙ্গত, আগামী ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে ৮ অক্টোবর। এই জোট ভোটের বৈতরণী পার করে কি না, জানা যাবে তার আগেই। হরিয়ানা নির্বাচনের পরই ২০২৫ সালে দিল্লিতে বিধানসভা নির্বাচন রয়েছে। ২০১৩ সাল থেকেই দিল্লির ভোটে জয়ী হয়ে আসছে কেজরীবালের আম আদমি পার্টি। দুর্নীতি মামলায় আপাতত জেলে দিল্লির মুখ্যমন্ত্রী। কবে ছাড়া পাবেন, তাও জানা নেই। এই পরিস্থিতিতে আপ কংগ্রেসের সঙ্গে জোট অটুট রাখে কি না, তাই-ই দেখার।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)