Chandigarh University Protest: হস্টেলের শৌচালয়ে ক্যামেরা, ফাঁস ছাত্রীদের গোপন ভিডিয়ো! বিক্ষোভে উত্তাল চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়

Chandigarh University Protest: বিক্ষোভকারীদের একাংশের দাবি, সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োগুলি ভাইরাল হতেই বেশ কয়েকজন ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছে। কিন্তু পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

Chandigarh University Protest: হস্টেলের শৌচালয়ে ক্যামেরা, ফাঁস ছাত্রীদের গোপন ভিডিয়ো! বিক্ষোভে উত্তাল চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়
বিশ্ববিদ্যালয় চত্বরে পড়ুয়াদের বিক্ষোভ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 11:09 AM

চণ্ডীগঢ়: সহপাঠীদের গোপন ভিডিয়ো অনলাইনে ফাঁস করে দেওয়াকে ঘিরে উত্তাল চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়। জানা গিয়েছে, পঞ্জাবের মোহালিতে অবস্থিত চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হস্টেলের গোপন ভিডিয়ো ফাঁস করে দেয় হস্টেলেরই এক ছাত্রী। অনলাইনে ওই ভিডিয়োগুলি ভাইরাল হতেই বিশ্ববিদ্যালয়ের বাইরে বিক্ষোভ শুরু হয়।  পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হস্টেলের বাথরুমের ভিডিয়ো ভাইরাল হয়েছে। একাধিক ছাত্রীর গোপন ভিডিয়ো ভাইরাল করে দেওয়া হয়েছে। বিষয়টি নজরে আসতেই শুরু হয় বিক্ষোভ। বিশ্ববিদ্যালয়ের সামনেই পড়ুয়ারা অভিযুক্তদের শাস্তির দাবি করে বিক্ষোভ দেখাতে শুরু করে। বিক্ষোভ সামলাতে ডাকা হয় পুলিশকে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তারা বিক্ষোভ থামানোর চেষ্টা করছেন। ইতিমধ্যেই পুলিশের তরফে এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্ত এক ছাত্রীকেও গ্রেফতার করা হয়েছে।

মোহালি পুলিশের প্রধান বিবেক সোনি জানিয়েছেন, ভিডিয়োগুলি ভাইরাল হওয়ার পর বিক্ষোভ শুরু হলেও, এখনও অবধি কোনও মৃত্যু বা আত্মহত্যার চেষ্টার ঘটনা সামনে আসেনি। তিনি বলেন, “একজন ছাত্রীই ভিডিয়োগুলি রেকর্ড করে তা সোশ্যাল মি়ডিয়ায় ভাইরাল করে দিয়েছে। মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী, এখনও অবধি কোনও আত্মহত্যার খবর মেলেনি।”

যদিও বিক্ষোভকারীদের একাংশের দাবি, সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োগুলি ভাইরাল হতেই বেশ কয়েকজন ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছে। কিন্তু পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক জানান, ভিডিয়ো ভাইরাল হওয়া সম্পর্কে জানতে পেরেই এক ছাত্রী অজ্ঞান হয়ে যায়। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে।

পঞ্জাব মহিলা কমিশনের চেয়ারপার্সন মনীষা গুলাটি জানান, এটা অত্যন্ত গুরুতর একটি বিষয়। গোটা ঘটনার তদন্ত চলছে। পড়ুয়াদের অভিভাবকদের আশ্বস্ত করা হয়েছে যে অভিযুক্তদের যথাযথ শাস্তি দেওয়া হবে। পঞ্জাবের স্কুল শিক্ষা মন্ত্রী হারজ্যোত সিং বংশও পড়ুয়াদের শান্ত থাকার অনুরোধ করা হয়েছে। তিনি টুইট করে বলেন, “কোনও অভিযুক্তকেই ছাড় দেওয়া হবে না। এটা অত্যন্ত গুরুতর একটি বিষয়। আমাদের মা-বোনেদের সম্মানের বিষয় এটা। মিডিয়া সহ আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। সমাজ হিসাবে আমাদের দায়িত্ব প্রমাণের সময় এটা।”