Meghalaya Flood: ভয়ঙ্কর! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, তিন রাজ্যে লাল সতর্কতা জারি হাওয়া অফিসের

IMD: মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা মেঘালয়ের পরিস্থিতিতে 'গুরুতর' আখ্যা দিয়েছে। আজ তিনি গারো পাহাড় সংলগ্ন বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবে বলেই খবর।

Meghalaya Flood: ভয়ঙ্কর! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, তিন রাজ্যে লাল সতর্কতা জারি হাওয়া অফিসের
ছবি: এএনআই
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 11:57 AM

মেঘালয়: বৃষ্টিতে ভয়াবহ অবস্থা মেঘালয়ের (Meghalaya)। আবহাওয়া দফতর উত্তর পূর্বের অসম, মেঘালয়া এবং অরুণাচল প্রদেশে লাল সতর্কতা জারি করেছে। আবহাওয়া দফতর (India Meteorological Department) সূত্রে খবর আগামী ২ দিন এই তিন রাজ্য ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরপূর্বে বর্ষা ঢুকে পড়ার কারণে এই বিপুল বৃষ্টিপাত হতে পারে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। মে মাস থেকে শুরু করে বৃষ্টিজনিত দুর্যোগের কারণে এই তিন রাজ্যের ৪৩ জন মারা গিয়েছে। অসমে বন্যা পরিস্থিতির কারণে ২৭ জনের মৃ্ত্যু হয়েছিল। মেঘালয়তে বন্যা পরিস্থিতির এক ভয়াবহ ভিডিয়ো সামনে এসেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে তীব্র জলোচ্ছ্বাসের কারণে একটি ব্রিজ তাসের ঘরের মতো ভেঙে ভেসে গিয়েছে। ইতিমধ্যেই এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। বুগি নদীর ওপর থাকা সেতুটি জিজিকাকে দক্ষিণ গারো পাহাড়ি অঞ্চলের মেগুয়ার সঙ্গে সংযুক্ত করেছে। গারো পাহাড়ের তৃতীয় বৃহত্তম নদী বুগি, স্থানীয় সূত্রে এমনটাই খবর।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা মেঘালয়ের পরিস্থিতিতে ‘গুরুতর’ আখ্যা দিয়েছে। আজ তিনি গারো পাহাড় সংলগ্ন বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবে বলেই খবর। বৃহস্পতিবার অবধি পাওয়া খবর অনুযায়ী, বন্যার জন্য নামা ধসের ফলে গারো পাহাড় এলাকায় ৪ জন মারা গিয়েছে। মৃতদের মধ্যে ৩ জন নাবালক।

অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের তরফেও বন্যা কবলিত এলাকায় ভারী বৃষ্টি পূর্বাভাসের সতর্কতা জারি করা হয়েছে। এমনকী সেখানে ধসও নামতে পারে বলে সতর্ক করা হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে বেশ কিছু এলাকায় যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ বুলেটিনে আবহাওয়া দফতর জানিয়েছে, ভারী বৃষ্টিপাত হলে, পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। আবহাওয়া দফতর বিপর্যয় মোকাবিলা দফতর গুলিকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে যাতে পরিস্থিতি খারাপ হলেই দ্রুত উদ্ধার কাজ শুরু করা যায়।